গানবিনোদনভিডিও

সত্যিই বাংলার গর্ব, প্রয়াত লতা মঙ্গেশকর, কেকে’কে অরিজিৎ সিংয়ের গানের শ্রদ্ধাঞ্জলি, রইল ভিডিও

কথায় বলে সুর কোনো ভাষার বাঁধন মানে না। ভালো মানের শিল্পী হলে তাঁর সুর ভাষার উর্দ্ধে গিয়ে মুগ্ধ করে আসমুদ্র হিমাচলকেও। এমনই একজন দুর্দান্ত সংগীত শিল্পী তথা বাংলার গর্ব হলেন অরিজিৎ সিং (Arijit Singh)। বাংলা হোক বা হিন্দি নিজের সুরের জাদুতেই শ্রোতাদের মন্ত্রমুগ্ধ করেছেন তিনি বারেবারে। সম্প্রতি প্রয়াত লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) ও কেকে (KK) কে গানের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি দিলেন গায়ক অরিজিৎ।

কিছুদিন আগেই প্রয়াত হয়েছেন বিখ্যাত সঙ্গীয় শিল্পী কেকে। বিগত রবিবার একটি টিভি চ্যানেলের পোগ্রামে উপস্থিত হয়েছিলেন অরিজিৎ সিং। সেখানেই গানের মধ্যে দিয়ে লতাজি ও কেকের প্রতি নিজের শ্রদ্ধাঞ্জলি (Tribute to Lata Mangeshkar and KK) দিলেন গায়ক। আসলে অরিজিৎ সিং নিজেও বাংলীদের মত একজন লতা মঙ্গেশকরের অনুরাগী। তাই লতাজির গান গেয়ে শুনিয়েছেন তিনি।

cropped-Arijit-Singh-1.jpg

লতা মঙ্গেশকর যে শুধু হিন্দি গান করেছিলেন তা কিন্তু একেবারেই নয়। একাধিক ভাষায় গান করছিলেন লতাজি, যার মধ্যে সামিল ছিল বাংলা গানও। এদিন লতা মঙ্গেশকরের গাওয়া একটি বাংলা গান গেয়েই তাঁর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেছেন অরিজিৎ সিং। গিটার বাজিয়ে ‘হায় হায় প্রাণ যায়’ থেকে ‘মন মানে না’ গান গেয়ে শুনিয়েছেন তিনি। হিন্দি থেকে বাংলা গানের দুই ভার্সনই গেয়ে শুনিয়েছেন তিনি।

বিশেষ এই শ্রধাঞ্জলির পারফর্মেন্সের ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে শেয়ার করা হয়েছে। আর বলার অপেক্ষা রাখে না শেয়ার হওয়ার পর থেকেই ভাইরাল হয়ে পড়েছে ভিডিওটি। যা দেখে মুগ্ধ হয়ে গিয়েছেন নেটিজেনরা। যেকোনো গানকেই আলাদা উচ্চতায় পৌঁছে দেবার ক্ষমতা রাখেন অরিজিৎ সিং, সেটা আবারও প্রমাণ করে দিলেন তিনি।

ভাইরাল ভিডিও দেখে কেউ প্রণাম জানিয়েছেন অরিজিৎ সিংকে। তো কেউ বলেছেন, সত্যিই গর্বিত এমন একজন গায়কের জন্য যিনি জাতীয় মঞ্চে এমন সুন্দরভাবে বাংলা গানকে তুলে ধরেছেন। এছাড়াও এক নেটিজেন লিখেছেন, লতা মঙ্গেশকরের গান গেয়ে শ্রোতাদের মুগ্ধ করা সহজ নয় তবে এই কাজটাই করে দেখিয়েছেন তিনি। তাছাড়া মেয়ের কণ্ঠে গাওয়া কোনো গান ছেলের কন্ঠে গাওয়া আর সেটাকে লোকের মন ধরানো যথেষ্ট কঠিন। তবে এক্ষত্রে বেশ সফল অরিজিৎ সিং।

Related Articles

Back to top button