খবরগানবিনোদন

জনপ্রিয়তার শিখরে উঠেও মাটির মানুষ, বিনামূল্যে জিয়াগঞ্জে ইংরেজি পড়ানোর ব্যবস্থা করলেন অরিজিৎ সিং

কিছু মানুষ থাকে যারা সাফল্যের শিখরে পৌঁছেও একই রকম থেকে যায়। বাংলার বুকেই রয়েছেন এমন একজন মানুষ, হ্যাঁ ঠিকই ধরেছেন সকলের প্রিয় গায়ক অরিজিৎ সিংয়ের (Arijit Singh) কথাই বলছি। আজ বলিউডের সর্বাধিক জনপ্রিয় গায়কদের মধ্যে অন্যতম অরিজিৎ সিং। তাঁর প্রতিটা গান মন্ত্রমুগ্ধ করে তোলে শ্রোতাদের প্রতিবারে। তবে সেলেব্রিটি হয়েও একেবারে একেবারেই মাটির মানুষ হয়ে খুব সাধারণ জীবনযাপন পছন্দ করেন তিনি।

গানের শোয়ের জন্য দেশের বিভিন্ন প্রান্তে তো বটেই বিদেশেও যাতায়াত লেগেই থাকে হামেশা। কিন্তু আর পাঁচজন যেখানে সাফল্য পেয়ে গ্রামের ভিটে ভুলে শহুরে জায়গা বেছে নেন থাকার ও কাজের জন্য সেখানেই ব্যতিক্রমী অরিজিৎ সিং। কাজের জন্য মুম্বাই থেকে বিভিন্ন শহরে থাকতে হলেও সময় পেলেই দৌড়ে চলে আসেন শৈশবের টানে ছোটবেলার বাড়ি জিয়াগঞ্জে।

তারকাদের সন্তানরা যেখানে নামি দামি ইংলিশ মিডিয়ামে ভর্তি হয়. সেখানে জিয়াগঞ্জের স্কুলেই নিজের ছেলেকে ভর্তি করেছেন অরিজিৎ সিং। শুধু তাই নয়, একসময় যে স্কুলে নিজে পড়াশোনা করেছেন আজ সেই স্কুলেই পরিচালন কমিটির সদস্য হয়ে গিয়েছেন তিনি। আর এবার স্কুলের ও জিয়াগঞ্জের ছেলেমেয়েদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য এক দারুন উদ্যোগ নিলেন অরিজিৎ সিং।

সম্প্রতি জানা গিয়েছে, জিয়াগঞ্জের স্কুলে এবার ছেলেমেয়েদের বিনামূল্যে ইংরেজি শেখানোর জন্য কোচিং শুরু করতে চলেছেন অরিজিৎ সিং। বর্তমান সময়ে দাঁড়িয়ে মাতৃভাষার পাশাপাশি ইংরেজি জ্ঞানও বেশ প্রয়োজন। তাই গ্রামের ছেলেমেয়েরা যাতে বিনামূল্যে ভালোমানের ইংরেজি শেখার সুযোগ পায় সেটার ব্যবস্থা করে দিতে চান তিনি। এর জন্য নিজের বন্ধুর নার্সিং কলেজে ঘরের সন্ধানেও গিয়েছিলেন গায়ক।

বোঝাই যাচ্ছে সাফল্য পেলেও নিজের ছোটবেলার সংগ্রামের কথা মোটেই ভোলেননি গায়ক। তাই তো চান গ্রামের বাকি ছেলেমেয়েরা যাতে  নিজেদের ভবিষ্যৎ আরও সুন্দর করে গড়ার সুযোগ পায়। তবে শুধু এই বিষয়ের জন্য নয়, তার আচার আচরণও স্পষ্ট করে দেয়, সেলেব্রিটি হওয়ার কোনো ঔদ্ধত্য বোধই তাঁর মধ্যে নেই। যেখানে অন্যান্য সেলেবরা দামি গাড়ি, কয়েকখান বডিগার্ড নিয়ে ঘুরে বেড়ান সেখানে তিনি দিব্যি স্কুটি নিয়ে অতি সাধারণের মতই যাতায়াত করেন।

প্রসঙ্গত, কয়েক মাস আগেই অরিজিৎ সিং ও তাঁর ছোটবেলার শিক্ষিকার একটি ছবি বেশ ভাইরাল হয়ে পড়েছিল। যেখানে দেখা গিয়েছিল একেবারে সাদামাটা পোশাকে নিজের প্রাক্তন শিক্ষিকার বাড়ি গিয়েছিলেন তিনি। দেখা করে শিক্ষিকার পায়ে হাত দিয়ে প্রণাম করেছেন। হয়তো ইন্ডাস্ট্রিতে অনেক গায়ক  রয়েছেন, অনেক সেলেব্রিটি রয়েছেন তবে নিজের ব্যবহার ও আচরণের কারণেই আজ সবার হৃদয়ে সেরা গায়ক বলতে একটাই নাম আসে সেটা হল অরিজিৎ সিং।

Related Articles

Back to top button