খবরগানবিনোদন

সেলিব্রিটি হয়েও নেই বিন্দুমাত্র অহংকার, আজও রিলিজ হল না অরিজিৎ সিংয়ের গাওয়া এই প্রথম গান!

কথায় বলে সুর কোনো ভাষার বাঁধন মানে না। ভালো মানের শিল্পী হলে তাঁর সুর ভাষার উর্দ্ধে গিয়ে মুগ্ধ করে আসমুদ্র হিমাচলকেও। এমনই একজন দুর্দান্ত সংগীত শিল্পী হলেন বাঙালির ছেলে অরিজিৎ সিং (Arijit Singh)। বাংলা থেকে হিন্দি নিজের সুরের জাদুতে প্রতিবারই শ্রোতাদের মুগ্ধ করেছেন অরিজিৎ। আজ সেই মহান গায়ক অরিজিৎ সিংয়ের জন্মদিন (Arijit Singh Birthday)। আজ ৩৫ বছরে পা দিলেন গায়ক।

স্বভাবে খুবই শান্ত এবং ধীরস্থির গায়ক অরিজিৎ সিং। একাধিক প্রেমের গান গাইলেও তার নিজের প্রেম-কাহিনিতে রয়েছে অসংখ্য টানাপোড়েন। তাই ব্যক্তিগত জীবন বরাবরই প্রচার বিমুখ রাখতে পছন্দ করেন তিনি। প্রেম থেকে বিচ্ছেদ সবেরই সাক্ষী থেকেছেন, তাই হয়তো তার প্রতিটা গান এতটা হৃদয়স্পর্শী। আজ জন্মদিনে অরিজিৎ সিঙ্গার সম্পর্কে কিছু অজানা তথ্য তুলে ধরব আপনাদের কাছে।

Arijit Singh

বর্তমানে শুধুমাত্র ভারতেই নয় গোটা বিশ্বে পরিচিতি রয়েছে অরিজিৎ সিং এর। কিন্তু শুরুতেই এমন টা ছিল না সংগ্রামের সাথে অনেকটা পথ হেঁটে আসতে হয়েছে তাকে। ২৫শে এপ্রিল ১৯৮৭ সালে মুর্শিদাবাদের জন্মগ্রহণ করেন অরিজিৎ সিং। তার ঠাকুরমা ছিলেন গায়িকা, মাও গান গাইতেন সাথে তবলা বাজেটও জানতেন। তাই ছোট থেকেই সংগীতের প্রতি আগ্রহ জন্মায়। এরপর শুরু হয়ে সংগীত শিক্ষাও। কিন্তু শুরুতেই এসেছিল বাঁধা।

সংগীত গুরু রাজেন্দ্রপ্রসাদ হাজারীর নির্দেশে ২০০৫ সালে গানের রিয়্যালিটি শো ‘ফেম গুরুকুল’ তে অংশগ্রহণ করেছিলেন অরিজিৎ সিং। সেখানে বিচারক থেকে দর্শক সকলেই তাঁর গানে মুগ্ধ ছিল তবুও সেখানে হেরে যান তিনি। তবে সেখান থেকেই শুরু হয়েছিল বলিউডের যাত্রা। কারণ চলচ্চিত্র প্রযোজক সঞ্জয় লীলা বানশালী সেদিনেই রত্ন চিনেছিলেন। নিজের সাওয়ারিয়া ছবিতে ‘ইউ শাবনামি’ গানটি গাওয়ার সুযোগ করে দিয়েছিলেন।

কিন্তু দুঃখের বিষয় হল অরিজিৎ সিংয়ের সেই গান আজও মুক্তি পায়নি। এরপর ২০০৬ সালে বলিউডের গায়ক হওয়ার জন্য মুম্বাইতে পাড়ি দেন তিনি। শেষে ২০১১ সালে প্রথম মার্ডার ২ ছবির ‘দিল সামহল যা যারা ফিরে মোহাব্বত করনে চলা হ্যায় তু’ গান দিয়ে শুরু করেন বলিউড প্লে ব্যাক সিঙ্গার হওয়ার জার্নি।

তবে ২০১৩ সালে আশিকি ২ ছবিতে অরিজিৎ সিংয়ের গান রীতিমত গোটা ভারতবাসীর কাছে জনপ্রিয় করে তোলে তাকে। সেই থেকে আর ফিরে তাকাতে হয়নি তাকে। এরপর থেকে আজ পর্যন্ত একাধিক সুপারহিট গান উপহার দিয়েছেন অরিজিৎ সিং শ্রোতাদের। আর আগামী দিনেও একাধিক দুর্দান্ত গান তাঁর থেকে উপহার পাবেন শ্রোতারা। অরিজিৎ সিংয়ের জন্মদিনে বংট্রেন্ডের তরফ থেকে রইল অনেক অনেক শভেচ্ছা ও শুভ কামনা।

Related Articles

Back to top button