গানবিনোদন

ভারতে কি বন্ধ পাকিস্তান গায়কদের গান, আতিফ আমার প্রিয়! কনসার্টে বিতর্কিত প্রশ্ন অরিজিৎ সিং-এর

করোনা মহামারীর জেরে বেশ কয়েকদিন কনসার্ট বন্ধ রেখেছিলেন জনপ্রিয় গায়ক অরিজিৎ সিং (Arijit Singh)। কিন্তু পরিস্থিতি খানিক স্বাভাবিক ছন্দে ফিরতেই ফের স্টেজ মাতাতে গত ১৯শে নভেম্বর মধ্য প্রাচ্যের সবচেয়ে বড় ইন্ডোর স্টেডিয়ামে পৌঁছেছিলেন সকলের প্রিয় তারকা গায়ক। অরিজিৎ সিং মানেই আবেগের নাম, অরিজিৎ সিং মানেই মন ভালো করা গান। এদিন সঙ্গীতের এই ম্যাজিশিয়ানকে দেখতে ভীড় উপচে পড়েছিল স্টেডিয়ামে৷ প্রায় ৫ বছর পর আবু-ধাবিতে শো করলেন গায়ক।

কনসার্টে এদেশের পাশাপাশি প্রতিবেশী দেশ পাকিস্তানের দর্শক সংখ্যাও নেহাত কম ছিলনা। অরিজিতের নামেই রেকর্ড সংখ্যক বিক্রি হয়েছে টিকিট। এদিন কনসার্টে নানান গানের সাথে সাথে আচমকা পাক গায়ক আতিফ আসলামের গান ‘পেহলি নজর মেয় ক্যায়সা জাদু করদিয়া’ ধরলেন গায়ক। যখন সকলে তার গানের নেশায় বুঁদ তখনই একটি প্রশ্ন ছুঁড়ে দিলেন অরিজিৎ।

ভীড় ঠাঁসা দর্শকের মাঝেই গায়ক বলে উঠলেন, ‘একটা প্রশ্ন আছে, যদিও প্রশ্নটি বিতর্কিত … কিন্তু আমি জিজ্ঞাসা করবই কারণ আমি কাউকে পাত্তি দিই না। আচ্ছা, অত খবর দেখিনা। পাকিস্তানি শিল্পীদের গান কি এখনও ভারতে বন্ধ রয়েছে? আসলে এমনটা ঘটেছিল একবার, সেটা কি এখনও জারি রয়েছে? কারণ বিষয়টা হল আতিফ আসলাম আমার অন্যতম প্রিয় শিল্পী, শফকত আমানাত আলিও’।

গায়কের এই প্রশ্নে নিমেষে হইচই পড়ে যায়, শুরু হয় চাপা উত্তেজনা। তবে গায়কের সাফ বক্তব্য, ‘সত্যি বলছি আমার কিচ্ছু যায় আসে না”। যেখানে ভারতে দাঁড়িয়ে পাকিস্তানের নাম উচ্চারণ করতেই অনেকে ভয়ে কাঁপে, সেখানে অরিজিতের এই আচরণে মুগ্ধ এক শ্রেণির শ্রোতারা৷ এদিন লাইভ কনসার্টে আতিফের পাশাপাশি পাকিস্তানের কিংবদন্তি শিল্পী নুসরত ফতে আলি খান, পাক ব্যান্ড জুনুন-এর জনপ্রিয় গান সইয়োনি-ও শোনা গিয়েছে অরিজিতের কন্ঠে। গায়ক বুঝিয়ে দিলেন শিল্পে কোনোও কাঁটাতারের ভেদাভেদ তিনি মানেন না।

Related Articles

Back to top button