গানবিনোদন

সুরের জাদুতে মুগ্ধ করেছেন গোটা দেশকে, এবার আন্তর্জাতিক মর্যাদা পেল অরিজিৎ সিংয়ের বাংলা গান

কথায় বলে সুর কোনো ভাষার বাঁধন মানে না। ভালো মানের শিল্পী হলে তাঁর সুর ভাষার উর্দ্ধে গিয়ে মুগ্ধ করে আসমুদ্র হিমাচলকেও। এমনই একজন দুর্দান্ত সংগীত শিল্পী হলেন বাঙালির ছেলে অরিজিৎ সিং (Arijit Singh)। বাংলা থেকে হিন্দি নিজের সুরের জাদুতে প্রতিবারই শ্রোতাদের মুগ্ধ করেছেন অরিজিৎ। এবার তাঁরই গাওয়া আন্তর্জাতিক সম্মানে ভূষিত হল।

কিছুদিন আগে বিদেশে ইউ.এ.ই এ (UAE) র মাটিতে একটি কনসার্টে পারফর্ম করেছিলেন। সেখানে গায়ক সকলের উদ্দেশ্যে জানিয়ে  ছিলেন শিল্প বা শিল্পের স্রষ্টা শিল্পীরা কোনো বাঁধা সীমানা মানে না। সাথে জানতে চেয়েছিলেন বলিউডে যে সমস্ত পাকিস্তানের শিল্পীদের ব্যান করা হয়েছিল তা তুলে নেওয়া হয়েছে কি না! যে কারণে ব্যাপক সমালোচনার সম্মুখীন পর্যন্ত হতে হয়েছিল তাকে।

Arijit Singh

তবে এবার মার্কিন বিদেশ সচিব অ্যান্টনি ব্লিঙ্কেনও (Antony Blinken) একই ধরণের মন্তব্য করলেন। সম্প্রতি ২০২১ সালের প্লে লিস্ট প্রকাশ্যে এনেছেন অ্যান্টনি। আর জানলে খুশি হবেন তাঁর অ্যালবামে একটি ভারতীয় গান স্থান পেয়েছে। সেই গানটি আর কারোর নয় বরং অরিজিৎ সিংয়ের গাওয়া বাংলা গান। কোন গানটি জানতে ইচ্ছা করছে নিশ্চই? তাহলে জেনে নিন, অরিজিৎ সিংয়ের ‘একা একেলা মন’ এর ।

‘চিরদিনই তুমি যে আমার ২ ‘ ছবিতে এই গানটি গেছেন অরিজিৎ সিং। অ্যান্টনির অ্যালবামে গানটি অন্তর্ভুক্ত হওয়ায় আন্তর্জাতিক স্তরে পৌঁছে গিয়েছে বাংলা গানটি। আর এই সুখবরটি ইতিমধ্যেই এসভিএফ মিউজিক (SVF Music) প্রয়োজনা সংস্থার তরফ থেকেও শেয়ার করা হয়েছে। যেখানে গানের টুকরো দৃশ্য দেখা যাচ্ছে।

প্রসঙ্গত, চিরদিনই তুমি যে আমার ২ ছবিটি ২০১৪ সালে রিলিজ হয়েছিল।  ছবিতে অভিনেতা অর্জুন চক্রবর্তী ও অভিনেত্রী উর্মিলা মাহান্তকে দেখা গিয়েছিল। সাথে এনা সাহা, বিহু মুখার্জীরাও ছিলেন। রিলিজের পর ছবিটি ব্যাপক সাড়া ফেলেছিল দর্শক মহলে। এই ছবিটি ‘চির দিনই তুমি যে আমার’ সের সিক্যুয়েল ছবি।

Related Articles

Back to top button