খবরবিনোদনসিনেমা

টলিউডে কদর নেই! ‘সত‍্যজিৎ’ চরিত্রে অভিনয়ের জেরে মুম্বাইয়ে সম্মানিত জিতু কমল

আপামর বাঙালির আবেগের নাম সত্যজিৎ রায় (Satyajit Ray)। তাঁর পরিচালিত ছবির প্রতি আলাদাই টান রয়েছে বাঙালির মনে। তবে সম্প্রতি বাঙালিদের একেবারে চমকে দিয়েছেন অভিনেতা জিতু কমল (Jeetu Kamal)। অনীক দত্তের (Anik Dutta) ছবি ‘অপরাজিত’ (Aparajito) মুক্তির অনেক আগেই সারা ফেলে দিয়েছে বাংলা চলচ্চিত্র মহলে। ছবির ফার্স্ট লুকেই সকলকে বিস্মিত করেছিলেন অভিনেতা।

আগামী ১৩ই মে বড়পর্দায় আসতে চলেছে এই ছবি। তবে ছবি রিলিজের আগেভাগেই বেশ বোঝা যাচ্ছে যে ছবিটি ভালোমানের হতে চলেছে। কারণ শুধু মাত্র মেকআপ আর অভিনয় দিয়ে নয় সাথে শারীরিক পরিবর্তন পর্যন্ত করিয়েছেন তিনি। সত্যজিৎ রায়ের মত দাঁতের গঠন পেতে মেশিনে করে দাঁতের মাঝে ফাঁক করিয়েছেন। তবেই গিয়ে এসেছে অবিকল সত্যজিৎ রায়ের মত লুক।

Aparajito Jeetu Kamal changed complete lifestyle to became Satyajit Roy

২রা মে ছিল সত্যজিৎ রায়ের ১০১তম জন্মবার্ষিকী। প্রেক্ষাগৃহে মুক্তি পাবার আগে এই দিনে মুম্বাইয়ে ছবির বিশেষ স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হয়েছিল। বিশেষ এই স্ক্রিনিংয়ে উপস্থিত ছিলেন পদ্মভূষণ ও দাদা সাহেব ফালকে পুরস্কার প্রাপ্ত পরিচালক শ‍্যাম বেনেগাল। যিনি সত্যজিৎ রায়ের খুব কাছের বন্ধু ছিলেন।

এদিন অপরাজিত দেখার পর মুগ্ধ হয়ে গিয়েছিলেন শ‍্যাম বেনেগাল। জিতুর অভিনয়ের প্রশংসার পাশাপাশি ভবিষ্যতে আরও ভালো কাজ করার জন্য উৎসাহ দেন। পরিচালকের মুখে এমন প্রশংসা শুনে আপ্লুত জিতু। অভিনেতা জানান, এমন প্রশংসা তিনি বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে পাননি।

 

View this post on Instagram

 

A post shared by jeetu🇮🇳 (@jeetu_kamal)

প্রসঙ্গত, অপরাজিত ছবিটি কাহিনী আসলে সত্যজিৎ রায়ের অস্কারজয়ী ‘পথের পাঁচালী’ ছবি তৈরির কাহিনীকে নিয়েই তৈরী। তবে ছবিতে ‘পথের পাঁচালী’ নয় ‘পথের পদাবলী’ নাম রাখা হয়েছে ছবিটির। কিভাবে সেই সময় ছবিটি তৈরী করতে গিয়ে নানা সমনোস্যার সম্মুখীন হয়েছিলেন। সেই সময়ে অনেকেই প্রশ্ন করেছিল কেন কোনো গান, নায়ক নায়িকা ছিল না ছবিতে? এবার সেই ছবি তৈরির কাহিনীই ফুটে উঠবে সিনেমা হলের পর্দায়।

Related Articles

Back to top button