বিনোদনসিনেমা

টানা ১৮ মাস শরীরচর্চা বন্ধ, মা হয়ে জোর ছিল না শরীরে! শুটিংয়ের কষ্টের কাহিনী শোনালেন অনুষ্কা

দীর্ঘ ৪ বছর পর আবার বড়পর্দায় কামব্যাক করছেন বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মা (Anushka Sharma)। সেবছর বাদশা শাহরুখ খান অভিনীত মাল্টি স্টারার সিনেমায় ‘জিরো’ (Zero)-য় শেষবার দেখা গিয়েছিল বিরাট ঘরণীকে। জিরো মুক্তি পাওয়ার পর ওই বছরেই অর্থাৎ ২০১৮ সালে অন্তঃসত্ত্বা (Pregnant) হয়ে পড়েন অভিনেত্রী। এখন সবেমাত্র ১ বছর পূর্ণ করেছে অনুষ্কার মেয়ে ভামিকা।

তাই এখন অনুষ্কা আর শুধু মাত্র নায়িকা নন তিনি একজন মা। আর সেই কারণেই গোটা প্রেগন্যান্সি পিরিয়ড থেকে শুরু করে মাঝের কয়েক বছরে আমূল পরিবর্তন এসেছে বলিউড অভিনেত্রীর লাইফস্টাইলে। তাই দীর্ঘ ১৮ মাস নিয়মিত শরীরচর্চা থেকে দূরে থাকে শারীরিক ভাবে অত্যন্ত দুর্বল হয়ে গিয়েছিলেন অভিনেত্রী। আসলে অনুষ্কা বর্তমানে ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক ঝুলন গোস্বামী (Jhulan Goswami)-র বায়োপিক ‘চাকদাহ এক্সপ্রেস’-এর শুটিংয়ের কাজে ব্যস্ত।


আগামী বছরের শুরুর দিকেই অর্থাৎ ২০২৩ সালের ২রা ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে প্রসিত রায় পরিচালিত এই সিনেমা। জানা যাচ্ছে বহু প্রতিক্ষীত এই সিনেমাটি সরাসরি মুক্তি পাবে নেটফ্লিক্সে। আর অনুষ্কা নিজে জানিয়েছেন তিনি ‘চাকদহ এক্সপ্রেস’ (Chakdah Express)-এর ভাবনার শুরু থেকে রয়েছেন। একটানা বেশীক্ষণ শুটিং করতে নাকি কষ্ট হত অভিনেত্রীর। তবে কষ্ট হলেও মনে জোর এনে শুটিং চালিয়ে গিয়েছেন অভিনেত্রী। অনুষ্কা জানিয়েছেন “যখন দ্বিতীয় দফায় এই ছবিটা নিয়ে কাজ শুরু করলাম আমি সত্যি নার্ভাস ছিলাম। ”

তাই মা হওয়ার পর এই প্রোজেক্টের সঙ্গে যুক্ত থাকবেন কিনা তা নিয়ে তিনিই নিজেই নাকি দোটানায় ছিলেন।অনুষ্কার কথায় মা হওয়ার পর কাজ শুরু হতেই তিনি দেখেন কোনো ভাবেই পরিশ্রম করতে পারছেন না তিনি। সবেমাত্র মা হওয়ায় এবং টানা ১৮ মাস শরীরচর্চা থেকে দূরে থাকায় শারীরিক ভাবে অনেকটাই দুর্বল হয়ে পড়েন অভিনেত্রী। কিন্তু তার অসম্ভব মনের জোর। এই মনের জোর আদম্য শক্তি কে হাতিয়ার করেই অনুষ্কা হাসি মুখে অন্য ভাবে শারীরিক কসরত করতে শুরু করেন জিমে গিয়ে।

আর এখন প্রায় শেষের পথে অনুষ্কার ‘চাকদহ এক্সপ্রেস’-এর শুটিংয়ের কাজ। জানা গেছে সিনেমার জন্য কঠোর পরিশ্রম করার পাশাপাশি বিশ্বের চারটি বিখ্যাত স্টেডিয়ামে ক্রিকেট খেলেছেন বিরাট ঘরণী অনুষ্কা। অনুষ্কার প্রশংসায় পঞ্চমুখ খোদ অধিনায়ক ঝুলন গোস্বামী। সংবাদমাধ্যমে তিনি বলেছেন , “অনুষ্কা কঠোর পরিশ্রম করেছেন। ইদানিং আমার চেয়েও ভাল খেলছেন। আমি খুব খুশি।”

Related Articles

Back to top button