গসিপবিনোদনসিনেমা

৩৬ বছরের বৈবাহিক জীবনে নিঃসন্তান! সন্তান না থাকার যন্ত্রণা আজও রয়েছে কিরণ-অনুপমের জীবনে

বলিউডের বর্ষীয়ান অভিনেতাদের মধ্যে অন্যতম দক্ষ অভিনেতা হলেন অনুপম খের (Anupam Kher)। নিজস্ব অভিনয় দক্ষতার জেরেই বলিউডে নিজের জমি শক্ত করেছেন অভিনেতা। দীর্ঘ অভিনয় জীবনে একের পর এক সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন অভিনেতা। আর অভিনয়ের মাধ্যমেই এই বর্ষীয়ান অভিনেতার জীবনে এসেছে বিপুল নাম, যশ, খ্যাতি।

কিন্তু সব পেয়েছির দেশেও আমাদের সকলের জীবনেই কমবেশি না পাওয়া থেকেই যায়। ব্যাতিক্রম নন অভিনেতা অনুপম খেরও। জীবনে সাফল্যের চরম শিখরে পৌঁছেও বেশ কিছু না পাওয়া থেকেই গিয়েছে অভিনেতার জীবনে। যা কখনও পূরণ হওয়ার নয়। আর তাতেই একরাশ হতাশা ঝড়ে পড়ল অভিনেতার গলা দিয়ে।

আসলে কিরণ খেরের (Kiran Kher) সাথে বিয়ের আগেও ২ বার বিয়ে হয়েছিল এই বর্ষীয়ান অভিনেতার। দ্বিতীয় বিয়ে থেকে একটি পুত্রসন্তান থাকলেও সে অনুপম খেরের নিজের সন্তান ছিল না। দ্বিতীয়বার বিবাহ বিচ্ছেদ হয়ে যাওয়ার পর একটি থিয়েটার গ্রুপে একসাথে অভিনয় করতে গিয়ে কিরণ খেরের সাথে পরিচয় হয় অনুপম খেরের। সেই সূত্রেই তাদের মধ্যে সম্পর্ক তৈরি হয় এবং অবশেষে ১৯৮৫ সালে বিয়ে করেন তারা।

প্রসঙ্গত কিরণ খেরেরও এটা দ্বিতীয় বিয়ে। ইতিপূর্বে তিনিও গৌতম বেরির সঙ্গে আবদ্ধ হয়েছিলেন। কিরণ খেরের নিজের ছেলের নাম সিকান্দার (Sikandar)। তবে অনুপম খের এবং কিরণ খের ভালোবেসে বিয়ে করলেও আজ পর্যন্ত তাদের কোন সন্তান হয়নি। অনুপম খের অবশ্য কিরণ খেরের ছেলে সিকান্দারকে নিজের ছেলের মতোই দেখেন।

জানা যায় বিবাহের কিছুদিনের মধ্যেই অনুপাম খের এবং কিরণ খের বাচ্চা নেওয়ার চেষ্টা করেছিলেন কিন্তু অনেক চেষ্টা করলেও অবশেষে কিরণ খের মা হতে পারেন না। সম্প্রতি এপ্রসঙ্গে নিজের দুঃখের কথা জানিয়ে অনুপাম খের বলেছেন ‘সিকান্দারের তখন চার বছর বয়স যখন সে আমার জীবনে আসে। আমি তাকে নিজের সন্তানের মতোই দেখি। কিন্তু তবুও কোথাও-না-কোথাও নিজের সন্তানের না থাকাটা ভীষণভাবে মিস করি।’

Related Articles

Back to top button