খবরগসিপবিনোদনসিনেমা

২০০ কোটি ছুঁলো ‘কাশ্মীর ফাইলস’, কত টাকা পেলেন অনুপম খের, মিঠুন! রইল অভিনেতাদের পারিশ্রমিক

যতদিন যাচ্ছে ততই বেড়ে চলেছে দ্য কাশ্মীর ফাইলসের (The Kashmir Files) জনপ্রিয়তা। কাশ্মীরের হিন্দু পন্ডিতদের উপর হওয়া অকথ্য অত্যাচার। এই সিনেমাটি প্রথম দিনেই প্রায় সাড়ে ৪ কোটি টাকার ব্যবসা করে ফেলেছিল। আর এবার ২০০ কোটির মাইলফলক পেরোল কাশ্মীর ফাইলস। ছবিতে অভিনয় করছেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty), অনুপম খের (Anupam Kher), পল্লবী যোশী থেকে শুরু করে একাধিক অভিনেতারা।

দক্ষিণী ছবির মত বিগ বাজেটের ছবি না হয়েও সবাইকে টেক্কা দিয়েছে এই ছবিটি। আজ আপনাদের জানাবো ছবিতে অভিনয়ের জয় অনুপম খের থেকেই মিঠুন চক্রবর্তী ও বাকি তারকারা কে কত টাকা  পারিশ্রমিক পেয়েছেন। যেমনটা জানা যাচ্ছে ছবিতে অভিনয়ের জন্য ১ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন অনুপম খের। এছাড়াও মিঠুন চক্রবর্তী নিয়েছেন দেড় কোটি টাকা।

এছাড়াও ছবিতে বাকি অভিনেতা অভিনেত্রীদের মধ্যে বেশিরভাগই লাখের ঘরে পারিশ্রমিক পেয়েছেন। অভিনেত্রী পল্লবী যোশী পেয়েছেন ৫০-৭০ লক্ষ টাকা। যেটা বাকিদের তুলনায় অনেকটাই কম। ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri) পরিচালনার জন্য ১ কোটি টাকা পেয়েছেন। সূত্রমতে যেমনটা জানা যাচ্ছে বাকি  অভিনেতা অভিনেত্রীরা ৪৫ লক্ষ থেকে ৫০ লক্ষের মধ্যে পারিশ্রমিক পেয়েছেন।

কাশ্মীর ফাইলস নিয়ে সর্বত্রই চর্চা চলছে। বলিউডের একাধিক অভিনেতারা নিজেদের মত প্রকাশ করেছেন ছবিটিকে নিয়ে। সম্প্রতি মিস্টার পারফেকশনিস্ট আমির খানও ছবি নিয়ে নিজের মন্তব্য পেশ করেছেন। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘কাশ্মীরি পণ্ডিতদের সাথে যেটা হয়েছে সেটা খুবই দুঃখের। এই ঘটনা ভারতের ইতিহাসের এক হৃদয় ভেঙে দেওয়ার মত ঘটনা। যেটা মনে একটা গভীর ক্ষত তৈরী করেছে। এমন একটা বিষয় নিয়ে ছবি তৈরী হওয়া উচিত ছিল, ছবির গোটা টিমের জন্য শুভেচ্ছা’।

আমির ছাড়াও একাধিক তারকারা এই ছবির প্রশংসা করেছেন। তবে অন্যদিকে নানা পাটেকার কিন্তু ভিন্নমত পেষণ করেছেন। তার মতে, ‘কোনো একটা ছবি নিয়ে সমাজের মধ্যে বিভেদ তৈরী হওয়াটা একেবারেই ঠিক নয়। সবাই শান্তিতে বসবাস করছে। এমন সময় তোলপাড় করাটা ঠিক নয়। যারা এই কাজ করছে তাদের একসময় জবাব দিতে হবে। ছবি দেখে বর্তমান সমাজে ফাটল ধরছে, এটা ঠিক নয়’।

Related Articles

Back to top button