গানবিনোদন

ইন্ডিয়ান আইডলে বিজেতার নাম ঘোষণা করে বিতর্কের আগুনে ঘি ঢাললেন অনু মালিক!

ভারতীয় টেলিভিশন রিয়্যালিটি শো এর মধ্যে অন্যতম একটি হল ইন্ডিয়ান আইডল (Indian Idol)। শোতে বিচারকের আসনে রয়েছে গায়িকা নেহা কক্কর, হিমেশ রেশমিয়া, ও বিশাল দাদলানি। সম্প্রতি ইন্ডিয়ান আইডল ১২ বেশ চর্চায় চলে এসেছে সোশ্যাল মিডিয়াতে। যার নেপথ্যে রয়েছে কিশোর কুমার স্পেশাল এপিসোড। এই বিশেষ পর্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কিশোর কুমারপুত্র অমিত কুমার। তার মতে শোতে গান পছন্দ না হলেও তাদের কথা মত প্রতিযোগীদের প্রশংসা করতে হয়েছে।

এই কথা সামনে আসার পর থেকেই সোশ্যাল মিডিয়াতে শুরু হয়েছে বিতর্কের। অমিত কুমার এক সাক্ষাৎকারে জানিয়েছেন যে তিনি শোটি মোটেও উপভোগ করেননি। যেটা সকলের কাছে চমকে দেবার মত একটি সত্যি। সাক্ষাৎকারে নেটিজেনদের বিচারকদের প্রতি ক্ষোভ নিয়েও জিজ্ঞাসা করা হয়েছিল তাকে। যার উত্তরে তিনি জানান, ‘সবাই চাইলেই কিশোর কুমারের মত গান গাইতে পারেন না। কিশোর কুমার ছিলেন একপর্বত  সমান, একাধিক রূপে একাধিক ভঙ্গিমায় দেখা গিয়েছে কিশোর কুমারকে। যেটা এইপ্রজন্মের ছেলেমেয়েরা ঠিক বোঝে না। তাদের মতে কিশোর কুমার মানেই ‘রূপ তেরা মাস্তানা’ যেটা মোটেই ঠিক নয়’।

এরপর ইন্ডিয়ান আইডল সম্পর্কে কিছু বিস্ফোরক তথ্য জানিয়েছেন কিশোর কুমার পুত্র অমিত কুমার। তিনি বলেন, ‘আমি সেটাই করেছি যেটা আমাকে করতে বলা হয়েছিল। আমাকে বলা হয়েছিল যে যেমনই গান করুক না কেন ভালো বলতে। প্রতিটা প্রতিযোগীর গান হবার পর তাদের প্রশংসা করতে। কারণ কিশোর কুমারের প্রতি একটা শ্রদ্ধার্ঘ্য দেওয়া হচ্ছে, তাই প্রশংসা করতে হবে’।

এরই মধ্যে এক সাক্ষাৎকারে আশা ভোঁসলে বলেন, ‘ওঁদের কাছে গান নেই। তাই আমাদের গাওয়া গান গাইছে’। বর্ষীয়ান গায়িকা আরোও বলেন, ‘এই প্রজন্ম স্বর্ণ যুগের গানকে ভেঙে চুরে, নেচে গেয়ে যেভাবে পারছে পরিবেশন করছে। মেনে নিয়েছি। প্রযুক্তির উন্নতি মানতেই হবে। এই প্রজন্ম তাকে কাজেও লাগাবে। তাছাড়া এ সবই এখন চলছে।’ এই সমস্ত কিছু নিয়ে যখন বিতর্ক তুঙ্গে তখন ইন্ডিয়ান আইডলের এক বিচারক অনু মালিক ফের উসকে দিলেন বিতর্ক।

চলতি সপ্তাহে  ‘ইন্ডিয়ান আইডল ১২’-র গোল্ডেন জুবলি স্পেশ্যাল স্পেশাল পর্বের শুটিং চলছে। যেখানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকছেন গায়ক তথা সুরকার সুখবিন্দর সিং (Sukhwinder Singh)। প্রতিযোগীদের তাঁর গান গাইতে দেখা যাবে এদিনের পর্বে। আর সুখবিন্দরের সঙ্গে ‘স্লামডগ মিলিনিয়ার’-এর গান ‘জয় হো’ গান শনমুখ প্রিয়া (Shanmukh Priya)। যা শুনে মুগ্ধ হয়ে অনু মালিক মন্তব্য করেন, ‘আমি তোমার মধ্যে পরবর্তী ইন্ডিয়ান আইডলের বিজেতাকে খুঁজে পাচ্ছি।’ অনু মালিকের এই মন্তব্যই আবার যেন ঘি ঢেলেছে বিতর্কের আগুনে।

Related Articles

Back to top button