খবরগানবিনোদন

বিদেশী সংগীতে বলিউডের গান তৈরী! চুরি ধরা পড়তেই অনু মালিককে গোল্ড মেডেল দেবার দাবি নেটিপাড়ায়

ইন্ডিয়ান আইডল (Indian Idol) ভারতীয় টেলিভিশনের এটি বিখ্যাত গানের রিয়্যালিটি শো। দেখতে দেখতে ১১টি সিজেন পেরিয়ে সিজেন ১২ চলছে বর্তমানে। যদিও মাঝে বেশ কিছুদিন বিতর্ক শুরু  হয়েছিল অনুষ্ঠানটিকে নিয়ে। কিশোর কুমার স্পেশাল পর্বে নাকি প্রতিযোগীদের প্রশংসা করার জন্য বলা হয়েছিল অতিথিকে। তো কখনো টিআরপি বাড়ানোর জন্য মিথ্যা নাটক করা হয়েছে অনুষ্ঠানের মঞ্চে। এমন একাধিক অভিযোগের কারণে বেশ কিছুদিন বিতর্কে ছিল ইন্ডিয়ান আইডল।

ইন্ডিয়ান আইডলের মঞ্চের প্রতিযোগী পবনদীপ ও অরুণিতা নাকি প্রেম করছে এমনটাও বলা হয়। যদিও সেটা সম্পূর্ণ টিআরপি বাড়ানোর জন্য বলেই বোঝা গিয়েছে। আসলে তাদের মধ্যে কোনো প্রেমের সম্পর্ক আছে কি না সে নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। এখানেই শেষ নয়, অনুষ্ঠান চলাকালীন বিচারকপদে থাকা অনু মালিক (Anu Malik) সম্মুখপ্রিয়াকে বিজেতা হিসাবে ঘোষণাও করে দিয়েছিলেন একবার।

তবে, বর্তমানে অনু মালিকের নাম আবারো বিতর্কে জড়িয়েছে। যদিও বিতর্ক কম সমালোচনা বলাই চলে। বর্তমানে আয়োজিত হওয়া টোকিও স্পেশাল অলিম্পিকের মঞ্চে ইজরায়েলের জিমন্যাস্ট ডোলগোপ্যাট ইতিহাস তৈরী করেছেন সোনা জিতে। পদক নেবার সময় ডোলগোপ্যাট মঞ্চে উঠতেই বেজে উঠেছে ইজরায়েলের জাতীয় সংগীত। সেটা শুনেই নেটিজেনরা বুঝতে পেরেছেন ইজরায়েলের জাতীয় সংগীত থেকেই সুর চুরি করে গান বানিয়েছেন অনু মালিক।

আসলে নব্বইয়ের দশকের বলিউড ছবি ‘দিলজলে’ তে অনু মালিকের গাওয়া একটি গান বেশ জনপ্রিয় হয়ে উঠেছিল। ‘মেলা মুল্ক মেরা দেশ’ গানটি একেবারে ইজরায়েলের জাতীয় সংগীতের সাথে মিলে যাচ্ছে। একটু আধটু না একেবারে হুবহু  মিলেছে গানের সুর। ভাষা আলাদা হবার কারণে অবশ্য গানের লাইন মিলছে না। তবে চুরি ধরা পড়তেই অনু  মালিককে সোনার পদক দেবার দাবি উঠেছে ট্রোলিংয়ের মাধ্যমে।

গানের সুর চুরি করে গান তৈরির খবর প্রকাশ্যে আসার পর থেকেও আগুনের মত ছড়িয়ে পড়েছে চারিদিকে। যার ফলে নেটিজেনরা শুরু করেছেন অনু মালিকের তীব্র সমালোচনা। কেউ নির্লজ্জ বলছে তো কেউ  আবার দুর্দান্ত চুরির জন্য গোল্ড মেডেলে দিতে বলছেন অনু মালিককে। অবশ্য গানের সুর চুরির ঘটনা এই প্রথম নয়। এর আগেও বহুবার অনু মালিকের বিরুদ্ধে অন্য দেশের গান চুরি করে বলিউডের গান তৈরির অভিযোগ উঠেছে।

Related Articles

Back to top button