গসিপবিনোদনসিনেমা

শখে নয় টাকার দরকারে বলিউডে আসা! দুর্দান্ত অভিনয়ের দৌলতে আজ কোটিপতি অনিল কাপুর

বলিউডের (Bollywood) এভারগ্রিন অভিনেতা অনিল কাপুর (Anil Kapoor)। বর্তমানে সাফল্যের সিংহাসনে বসে আছেন অভিনেতা। আশির দশকে প্রথম আত্মনপ্রকাশ করেন অনিল কাপুর, প্রথম ছবির নাম ছিল ‘ওয়  সাত দিন’। এরপর থেকে দীর্ঘ ৩৮ বছরের অভিনয় কেরিয়ারে অজস্র সুপার হিট ছবি করেছেন। ছবিতে নিজের দুর্দান্ত অভিনয় দিয়ে লক্ষ লক্ষ মানুষের হৃদয় জয় করে নিয়েছেন। আজ কোটি কোটি টাকার মালিক অনিল কাপুর। কিন্তু জানেন কি একসময় শুধু মাত্র টাকার জন্যই সিনেমাতে অভিনয় করতেন।

Anil Kapoor অনিল কাপুর

হ্যাঁ ঠিকই শুনেছেন, শুধু মাত্র টাকার জন্য একসময় ছবি করেছেন সুপারস্টার অনিল কাপুর। কিছুদিন আগে এক সাক্ষাৎকারে অভিনেতা নিজেই এই কথা জানিয়েছেন। সাক্ষাৎকারে তিনি বলেন, ‘শুধু মাত্র টাকার প্রয়োজনে বেশ কিছু ছবিতে অভিনয় করেছি’। এর সাথে ছবিগুলিতে অভিনয়ের জন্য নিজের অনুশোচনাও প্রকাশ করেছেন অভিনেতা।

Anil Kapoor অনিল কাপুর

অনিল কাপুর বলেন, ‘আন্দাজ’, ‘রূপ কি রানী চোরো কা রাজা’ ও ‘হির রাঞ্ঝা’ ছবি গুলি তিনি টাকার প্রয়োজনেই করেছিলেন। কারণ সেই সুমি পরিবারে খুবই আর্থিক সংকট চলছিল। আর পরিবারের এক জন হওয়ার স্বার্থে অভিনেতার কিছু দায়িত্ব ছিল। সেই দায়িত্ব পালনের জন্য দরকার ছিল টাকার। সেই টাকার ওভাবেই এই ছবিগুলিতে অভিনয় করেছিলেন অনিল কাপুর। কিন্তু দুর্ভাগ্য বশত ১৯৯৩ এমুক্তি পাওয়া ছবি ‘রূপ কি রানী চোরো কা রাজা’ ফ্লপ হয়েছিল।

তবে, অনুশোচনা প্রকাশের সাথে সাথেই অভিনেতা নিজেকে ভাগ্যবান বলেন। কারণ মুশকিল সময়েও পরিবারের সকলে একত্রে ছিলেন। যেকোনো ব্যক্তিই পরিবারের জন্য ভালো কোনো কিছু করার আগে ভাবেন না। আর তিনিও হয়তো পরিবারের জন্য ভালো কিছু করতে দ্বিতীয়বার ভাবনা চিন্তায় পড়বেন না। অনিল কাপুর আরো বলেন বলিউড ইন্ডাস্ট্রিকেও তিনি নিজের পরিবার বলেই মনে করেন। সাথে তিনি যেন এই বলিউড পরিবারের এক জন হয়েই থাকতে পারেন সেই কথাও জানান।

Anil Kapoor অনিল কাপুর

প্রসঙ্গত, বর্তমানে ৬৪ বছর বয়স হয়ে গিয়েছে অনিল কাপুরের। তবে, অভিনয় জগতের থেকে এখনো বিরতি নেননি অভিনেতা। যেমনটা জানা যাচ্ছে শীঘ্রই এপ্রিল মাসে অনিল কাপুরের ছবি ‘যুগ যুগ জিও’ আসতে চলেছে। এই ছবিতে অনিল কাপুর ছাড়াও বরুন ধাওয়ান ও কিয়ারা আডবানীকে দেখা যাবে। আর অনিল কাপুরের বিপরীতে থাকছেন নীতু কাপুর। এই ছবিটি ছাড়াও আরো তিনটি ছবি রয়েছে অভিনেতার হাতে।

Related Articles

Back to top button