গসিপবিনোদন

কঠিন রোগে আক্রান্ত অনিল কাপুর! চিরদিনের মতো হাঁটা-চলাও বন্ধ হয়ে যেতে পারে অভিনেতার

বলিউড অভিনেতা অনিল কাপুরের (Anil kapoor) বয়স প্রায় ৬৩ হয়ে গেলেও তার ফিটনেস এবং স্মার্টনেস দেখলে তাকে ২৫ ভেবে ভুল হবে। শুধু বয়সই বেড়েছে৷ মনের দিক দিয়ে এখনও চনমনে অনিল কাপুর। নব্বইয়ের দশকের তাবড় এই অভিনেতা আজও কাঁপান বলিউড। তার মেয়ে শ্রদ্ধা কাপুরের সঙ্গেও তাকে এখন নায়ক ভূমিকায় বেশ মানাবে, এতটাই হ্যান্ডসাম তিনি এখনো।

তবে নিয়মিত জিম, ওয়ার্ক আউট করে ফিটনেস কং হয়েও এক কঠিন অসুখে ভুগছেন মিস্টার ইন্ডিয়া। ১০ বছর ধরে অভিনেতার শরীরে বাসা বেঁধেছে অ্যাকিলিস টেন্ডন এর মতো দুরারোগ্য ব্যধি। এই রোগের সাথে লড়তে না পারলে পরবর্তীতে হাঁটা চলার ক্ষমতাও হারাতে পারেন অভিনেতা। এই রোগে পায়ের গোড়ালির টিস্যু ক্রমেই ক্ষয় হতে থাকে।

Anil Kapoor অনিল কাপুর

বেশিরভাগ ক্ষেত্রেই এই রোগ মহিলাদের তুলনায় বেশি হয় পুরুষদের। একসাথে অনেকটা সময় দাঁড়িয়ে থাকা কার্যত অসম্ভব হয়ে পড়ে। খেলোয়াড়দের পায়ের উপর বেশি চাপ পড়ায় অধিকাংশ সময়েই তাদের এই রোগ হয়ে থাকে।

Anil Kapoor অনিল কাপুর

চিকিৎসকেরা বেশিরভাগ ক্ষেত্রেই “অ্যাকিলিস টেন্ডন’ এর সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য অস্ত্রোপচারের পরামর্শ দিয়ে থাকেন। চিকিৎসক তাকেও অপারেশনের পরামর্শ দিয়েছিলেন, কিন্তু ছুঁরি-কাঁচি না চালিয়ে শরীর চর্চা এবং ব্যায়ামের উপর ভরসা করছেন তিনি।

 

 

View this post on Instagram

 

A post shared by anilskapoor (@anilskapoor)

নিজের শরীরচর্চার একটি ছবি শেয়ার করে এই খবর জানান অনিল কাপুর। তিনি জানান, এই রোগকে দমন করার জন্য তার কাছে এই একটিমাত্রই বিকল্প রয়েছে। তাই তিনি নিজের শরীর চর্চার অভ্যাসে কখনো কোনও বাধা আসতে দেন না। তিনি রোজ সকালে শরীরচর্চা করেন। প্রতিদিন পার্কে গিয়ে দৌড়ন, স্কিপিং করেন অনিল কাপুর।

Related Articles

Back to top button