গসিপবিনোদন

বিখ্যাত রোমান্টিক ছবি ‘১৯৪২ লাভ স্টোরি’ করতে চাননি অনিল কাপুর, কারণ জানলে চমকে যাবেন

নব্বই এর দশকের ছবিগুলির মধ্যে একটি সুপার হিট ছবি গুলির মধ্যে অন্যতম একটি ছবি হল ১৯৪২ লাভ স্টোরি (1942 Love Story)। ১৯৯৪ সালে রিলিজ হওয়া এই ছবি টি ছিল মূলত একটি রোমান্টিক ছবি যাতে অনিল কাপুর (Anil Kapoor) ও মনীষা কৈরালার (Manisha Kairala) জুটিকে দেখা গিয়েছিল। অনেকেই বলেন ‘১৯৪২ লাভ স্টোরি’ নাকি অনিল কাপুরের জীবনের সেরা ছবিগুলির মধ্যে অন্যতম। কিন্তু ছবিটিতে প্রথমে অভিনয় করতেই চাননি অনিল কাপুর। ছবিটির প্রস্তাব নিয়ে পরিচালক বার বার এসে হাজির হলেও ফিরিয়ে দিয়েছিলেন অভিনেতা। ফিরিয়ে  দেবার কারণ জানলে হয়তো অবাক হবেন আপনি।

প্রথম যখন পরিচালক ছবির স্ক্রিপ্ট নিয়ে অনিল কাপুরের  কাছে হাজির হন। অভিনেতা গল্প শুনে একেবারে মুগ্ধ হয়ে গিয়েছিলেন। কিন্তু এমন সুন্দর গল্প শুনেও সাফ জানিয়ে দিয়েছিলেন ছবিতে অভিনয়  করা তার  পক্ষে সম্ভব নয়। কারণ, অভিনেতাকে নাকি এই ছবিতে মানাবে না। বেসিস্ট রোমান্টিক দৃশ্য গুলিতে অনিল কাপুর নাকি ভীষণ বেমানান। প্রসঙ্গত, তখন রোমান্টিক হিরো হিসাবে সেভাবে দর্শকদের মনে দাগ কাটতে পারেননি অনিল কাপুর।

তিনি মনে করতেন ছবির জন্য এমন একজন নায়ককে দরকার যিনি এভারগ্রিন। সেই তুলনায় অনিল কাপুরের বেশ বয়স হয়ে গিয়েছে। তাছাড়া ততদিনে অনিল কাপুর বিয়ে করে বাবাও হয়ে গিয়েছিলেন। তাই নিজেকে রোমান্টিক দৃশ্যের বদলে ছবিতে অন্য চরিত্রে অভিনয়েই চেয়েছিলেন অভিনেতা। কিন্তু শেষমেশ অন্য কোনো হিরো না পেলে অনিল কাপুরই এই ছবি করেন।

তবে, ছবির জন্য বেশ খাটাখাটনি করতে হয়েছিল অভিনেতাকে। মাথার চুল থেকে চেহারা দর্শকদের মন জয় করতে পাল্টাতে হয়েছিল সবকিছুই। তবেই না প্রেমিক হিরোর চরিত্রে মন জয় করতে পারবেন অনিল কুমার। অবশ্য তার সেই খাটনি বৃথা যায়নি। অনিল কাপুর পরে নিজেও স্বীকার করেছিলেন, ছবির জন্য অক্লান্ত পরিশ্রম করেছিলেন অভিনেতা।

Related Articles

Back to top button