বিনোদনসিনেমা

১৯৪২ লভ স্টোরি! এই কারণে বলিউডের সেরা প্রেমকাহিনীতে অভিনয় করতে রাজি হননি অনিল কাপুর

সংলাপ হোক বা সঙ্গীত, দৃশ্যপট হোক বা প্রেক্ষাপট, সবকিছুর দিক থেকেই বলিউডে ইতিহাস গড়েছে ‘১৯৪২ লাভ স্টোরি’ (1942 Love Story)। সেই ছবিতে প্রধান অভিনেতার ভূমিকায় অভিনয় করার প্রস্তাব প্রথমে নাকি ফিরিয়ে দিয়েছিলেন অনিল কাপুর (Anil Kapoor)! গল্প শুনে খুবই পছন্দ হয়েছিল অনিলের, কিন্তু তাও কেন কাজ করতে চাননি এরকম ইতিহাস সৃষ্টিকারী ছবিতে?

বলিউডে বহু ছবিতে চুটিয়ে অভিনয় করেছেন অনিল। যদিও কোনো ছবিতেই সেভাবে তথাকথিত ‘রোম্যান্টিক হিরো’-র তকমা আঁটতে হয়নি অনিলকে। আর এই কারণেই ‘১৯৪২ লাভ স্টোরি’-র মত চূড়ান্ত প্রেমের গল্পে অভিনয় করতে চাননি অভিনেতা। তাঁর বক্তব্য ছিল যে এই গল্পের জন্য তিনি একেবারেই মানানসই নন!

অনিল কাপুর জানান যে সেইসময় তিনি বাবা হয়ে গিয়েছেন। তাছাড়া শারীরিক গড়নের ক্ষেত্রেও একটি সমস্যা দানা বাঁধার সম্ভাবনা ছিল। ফলে স্বাভাবিকভাবেই বহু পরিচালক ও প্রযোজকদের অনুরোধ পরপর ফিরিয়ে দেন অনিল! যদিও পরবর্তীতে অনেকের প্রস্তাবে বাধ্য হয় রাজি হন বলিউডের এভারগ্রীন অভিনেতা।

এই ছবির জন্য চুলের ধরণ থেকে চেহারার জৌলুস, বদলাতে হয় সবকিছুই। স্বভাবতই এই কারণেই অনিলের চেহারা দেখেই দর্শকদের মনে এক সতেজ প্রেমিকের ধারণা ভেসে ওঠে সেইসময়। শুধুমাত্র চরিত্রের খাতিরে যে অমানুষিক পরিশ্রম করতে হয় তাঁকে, সেই কারণেই চিরস্মরণীয় হয়ে থাকবে এই ছবি, মত অনিলের। এই ছবি না করলে যে সারাজীবন আফসোস থেকে যেত, তাও জানান সোনম কাপুরের (Sonam Kapoor) বাবা।

Related Articles

Back to top button