৩২ বছরে ৭২ বার সাপের কামড় খেয়েছেন এই ব্যক্তি! তবে কি প্রতিশোধ নিচ্ছে কোবরা, জানুন আসল সত্যি


সাপ (Snake) কথাটা শুনলেই কেমন যেন আতঙ্কের সৃষ্টি হয়। অবশ্য এর পেছনে যথাযথ কারণ রয়েছে। আগেকার দিনে গ্রামেগঞ্জে প্রায়শই সাপের কামড়ে মৃত্যুর খবর শুনতে পাওয়া যেত। এমনকি জানলে হয়তো অবাক হবেন এখনও ভারতবর্ষে প্রতিবছর ৬০০০০ মানুষ প্রাণ হারান সাপের কামড়ে (Snake Bite)। আর এই কারণেই সাপের নাম শুনলেই অনেকে ভয়ে কুঁকড়ে যান। কিন্তু আপনাকে যদি বলি এক ব্যক্তিকে ৭২ বার সাপে কামড়েছে। শুনে অবাক হবেন নিশ্চই।

ঘটনাটি অন্দ্রপ্রদেশের (Andhrapradesh) ঘটনা, সেখানে বিগত ৩২ বছর ধরে এক ব্যক্তি সাপের কামড় খেয়ে আসছেন। এপর্যন্ত মোট ৭২ বার খেয়েছেন সাপের কামড়, তাঁর পরেও দিব্যি বেঁচে আছেন ওই ব্যক্তি। আপনি হয়তো ভাববেন জলঢোড়া বা বিষ নেই এমন কোনো সাপে কামড়েছে হয়তো। কিন্তু আসলে তা নয়, ৭২ বার কোবরা সাপের কামড় খেয়েছেন এই ব্যক্তি। আর এরপরেও দিব্যি বেঁচে আছেন তিনি।

অন্ধ্রপ্রদেশের ওই আশ্চর্য ব্যক্তির নাম হল সুব্রহ্মণ্যম (Subhramanyam)। তাঁর মতে প্রতিবছরই অমাবস্যার (Amavasya) রাতে  তাদের বাড়ির দরজায় এসে উপস্থিত হয় এই কোবরা সাপটি। যার কারণে অমাবস্যায় ঘর থেকে বেড়াতে বড় পান সুব্রহ্মণ্যম ও তাঁর পরিবারের লোকজন। কিভাবে যে প্রতিবছর সাপটি অমাবস্যার দিনে এসে হাজির হয় সেটাই হল রহস্যকর ঘটনা।

আমবস্যার দিন ভয়ে ঘর থেকেই বেরোন না সুব্রহ্মণ্যম। তবুও রেহাই মেলে না, সাপ ঠিক তাঁর ঘরে ঢুকে কামড়ায়। অথচ এই ঘটনার কোনো যুক্তি তিনি খুঁজে পাচ্ছেন না। সুব্রহ্মণ্যম কোনোদিনও কোনও সাপকে মারেননি। তা হলে কেন এমনটা হচ্ছে!  ওঝা, গুণীন থেকে শুরু করে সাপ ধরাদের কাছে গিয়েও এই বিপদ থেকে উদ্ধারের পথ খুঁজেছেন। কিন্তু কোনও সুরাহা হয়নি।


Like it? Share with your friends!

672
672 points