গানবিনোদনভাইরালভিডিও

একতারা হাতে হৃদয়স্পর্শী কণ্ঠে গান, বাংলার মেয়ে অনন্যার গানে মুগ্ধ ‘Saregamapa’ বিচারকরা

মনের দুঃখ থেকে আনন্দ সবকিছুর সাথেই উপভোগ করা যায় এমন একটা জিনিস হল গান। এমন অনেক গান রয়েছে যেগুলো নিমেষের মধ্যে মন ভালো করে দিতে পারে। আর এই গানের জগতের নতুন প্রতিবাদের খোঁজে প্রতিবছরের ন্যায় এবছরেও শুরু হয়েছে জি টিভির সারেগামাপা (Saregamapa) এর নতুন সিজেন। আর জাতীয় স্তরের এই মঞ্চে হাজির হয়েছে বাংলার মেয়ে অন্যান্য চক্রবর্তী (Ananya Chakraborty)।

অবশ্য অনন্যা এক নয় সাথে রয়েছে আরো একঝাঁক শিল্পীরা। যাদের মধ্যে রয়েছে বিদীপ্তা চক্রবর্তী নিগ্ধজিৎ ভৌমিকরাও। তবে অনন্যা একটু স্পেশাল, কেন? কারণ প্রথাগত গান নয় বরং বাউল গানে (Folk Song) নিয়েই সারেগামাপাড় মঞ্চে হাজির হয়েছে সে। চেনা রূপ পাল্টে রংবেরঙের বিনুনি করা চুলে বোহো লুকে দেখা গিয়েছে অনন্যাকে।

হাতে একতারা নিয়ে ‘লুটেরা’ ছবি থেকে ‘মনটা রে’ গানটিকে নিজের দুর্দান্ত কণ্ঠে বিচারকদের সামনে তুলে ধরেছে অনন্যা। মঞ্চে বিচারক হিসাবে রয়েছেন গানের জগতের এক সে এক মহারথীরা। শঙ্কর মহাদেবন, বিশাল ডাডলানি ও হিমেশ রেশমিয়া রয়েছেন বিচারকের আসনে। এছাড়াও রয়েছে বেশ কিছু জ্যুরি মেম্বার যারা শিল্পীদের গানের গলা অনুযায়ী পয়েন্ট দেবেন।

অনন্যা নিজের গানের মধ্যে দিয়ে বিচারক থেকে শুরু করে উপস্থিত সকলকেই মুগ্ধ করে দিয়েছে। গান শুরুর কিছুক্ষণের মধ্যেই জ্যুরি মেম্বারদের ইমপ্রেস করতে শুরু করে অনন্যা। শেষে গানের জন্য জ্যুরিদের ১০০ % ভোট পেয়েছে সে। বাংলার বজবজ মেয়ে অনন্যা। ছোট থেকেই সনাতনী বাউল গানের প্রতি টান রয়েছে তার। সেই গানই আজ তাকে জাতীয় স্তরের মঞ্চে পরিচিতি গড়ে তুলতে সাহায্য করছে।

নিজের গানে সকলকে মুগ্ধ করে সকলকে নিজের কাহিনীও শুনিয়েছে অনন্যা। অনন্যার মতে, বাউল মেলায় ঘুরতে ঘুরতে বর্ধমানের আন্দুলে সাধন বৈরাগীর আশ্রমে উপস্থিত হয়ে ছিল সে। এরপরেই বাউল গানের প্রতি ভালোবাসা জন্মায়। রবীন্দ্রভারতী বিশ্ববিদ‍্যালয় থেকে ভোকাল মিউজিক নিয়ে পড়াশোনা করে বাউল গান নিয়েই মেতে থাকে সে।

আজ বাংলার বাউল গানই জাতীয় স্তরের মঞ্চে অনন্যার সহযাত্রী। অনন্যার গানের পারফর্মেন্সের একটি ভিডিও চ্যানেলের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করা হয়েছে। যা বেশ ভাইরাল হয়ে পড়েছে। গানের ভিডিও দেখে অনেকেই প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন কমেন্ট বক্সে।

Related Articles

Back to top button