ছবিবিনোদনসিনেমা

প্রয়াত স্বাতীলেখা সৌমিত্রকে শ্রদ্ধাজ্ঞাপন আমুলের! বিজ্ঞাপনের রংতুলিতে চনমনে দুই মহীরুহ

তিন দিন আগেই বাংলা সিনেমাপ্রেমীদের অপেক্ষার অবসান হয়েছে। ২০ মে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee) এবং স্বাতীলেখা সেনগুপ্ত (Swatilekha Sengupta) অভিনীত শেষ ছবি‘বেলাশুরু’ (Belashuru)। মুক্তির প্রথম দিনেই দিনই ৩৫ লক্ষ টাকার ব্যবসা করেছে শিবপ্রসাদ-নন্দিতা জুটির এই বহু প্রতিক্ষীত সিনেমা।

এবার এই প্রয়াত জুটিকে বিশেষ সম্মান জানাতে ‘বেলাশুরু’ সিনেমার বিশ্বনাথ ও আরতির কার্টুন বানিয়েছে বিখ্যাত আমুল (Amul) কোম্পানি। আসলে কোনো বিখ্যাত কিংবা বিশেষ সম্মানিত ব্যক্তিদের শ্রদ্ধা জানাতে আগেও এমন বহু সেলিব্রেটি তারকাদের নিয়ে ডুডল আর্ট (Doodle Art) বানিয়েছে আমুলের বিজ্ঞাপন সংস্থা । সেইসাথে ছবিতে থাকা ব্যাক্তিদের সাথে সম্পর্কিত বিশেষ ক্যাপশনও লেখা হয়েছে।

প্রসঙ্গত বেলা শুরু সিনেমার নায়ক নায়িকা হলেন দুজন বয়স্ক দম্পতি। যাদের মধ্যে স্ত্রী অর্থাৎ আরতি চরিত্রের অভিনেত্রী আরতি অ্যালঝাইমার্স রোগে আক্রান্ত। আর সেই স্মৃতি হারা বৃদ্ধা স্ত্রী কে সর্বক্ষণ আগলে আগলে রাখেন তাঁর স্বামী বিশ্বনাথ। সিনেমায় একটি দৃশ্য আছে যেখানে বিশ্বনাথের চরিত্রের অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় একটি চেয়ারে বসে পরম যত্নে চুল আঁচড়ে দিচ্ছেন আরতি চরিত্রের অভিনেত্রী স্বাতিলেখা সেনগুপ্তের।

সিনেমার এই দৃশ্যই রং তুলির ছোঁয়ায় কার্টুন আকারে জীবন্ত হয়ে উঠেছে আমুলের বিজ্ঞাপনে। সেখানে আরতির সামনে আয়না ধরে বসে আছে আমুল গার্ল। এই ডুডল আর্টে ছবির সাথেই লেখা হয়েছে “এই বেলা কখনওই শেষ হবে না।” সেইসাথে নীচে লেখা “টেস্ট এটা থেকে শুরু”। আমুলের সোশ্যাল মিডিয়া পেজ থেকেও এদিন শেয়ার করা হয়েছে এই ডুডল আর্ট।


ছবির ক্যাপশনে প্রয়াত অভিনেতা, অভিনেত্রীর প্রতি শ্রদ্ধা জানিয়ে লেখা হয়েছে “সৌমিত্র চট্টোপাধ্যায় এবং স্বাতীলেখা সেনগুপ্ত জুটির কামব্যাক ছবি বেলাশুরু। ভারতীয় সিনেমায় এই প্রথমবার দুই মুখ্য চরিত্র আর বেঁচে নেই।” বিজ্ঞাপন সংস্থা কে ধন্যবাদ জানিয়ে ছবির অন্যতম একজন পরিচালক শিবপ্রসাদ সোশ্যাল মিডিয়ায় এই ডুডল আর্ট শেয়ার করে লিখেছেন “এর থেকে সুন্দর, আর গর্বের মুহূর্ত হয় না”।

Related Articles

Back to top button