অমিতাভ বচ্চন থেকে শাহরুখ খান অতি সাধারণ থেকে শুরু করে আজ সেলেব্রিটি অভিনয় জগতের এই পাঁচ অভিনেতা


জীবনে বড় হবার আকাঙ্খা আমাদের সকলেরই থাকে। তবে সকলের ছোটবেলার স্বপ্ন কি আর পূরণ হয়। পূরণ হতে গেলেও যে অনেক পরিশ্রম করতে হয়। আজ বলিউডের (Bollywood) অভিনেতা হওয়ার স্বপ্ন দেখেন অনেকেই।কিন্তু কিছুটা পথ এগিয়েই নানান বাধার সম্মুখীন হয় পিছিয়ে আসেন। আজ বংট্রেন্ডের পেজে এমন কিছু বলিউড সেলেব্রিটিদের কথা বলবো যারা আর পাঁচটা সাধারণ মানুষের মতোই শুরু করেছিলেন পথ চলা। কিন্তু আজ তারা সেলেব্রিটি। এই তালিকায় রয়েছে বিগ বি অমিতাভ বচ্চন থেকে শুরু করে বাদশাহ শাহরুখ খান। তাহলে চলুন আর দেরি না করে ঝটপট দেখে নেওয়া যাক।

১. অমিতাভ বচ্চন (Amitabh Bacchan)

Amitabh Bacchan

বলিউডের বিগ বি নাম পরিচিত অমিতাভ বচ্চন। আজ তার পরিচিতি গোটা বিশ্বে কিন্তু জানেন কি অভিনয় জীবনের শুরুটা কেমন কেটেছিল অভিনেতার! সেলেব্রিটি হবার আগে মুম্বাইয়ের মেরিন ড্রাইভে রাত কাটাতেন অমিতাভ বচ্চন। সেখানে একটি বেঁচেই শুয়ে ঘুমাতেন। শুরুতে রেডিও সংস্থায় চাকরি খুঁজেছিলেন কিন্তু একাধিকবার প্রত্যাখ্যান করা হয়েছিল অভিনেতাকে। তবে তিনি দমে যাননি, যার ফল স্বরূপ  আজ আমাদের সকলের কাছে বিগ বি নাম পরিচিত তিনি।

২. মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)

Mithun Chakraborty

বিখ্যাত অভিনেতা মিঠুন চক্রবর্তী। বাঙালি এই অভিনেতার জীবনের কেরিয়ারের শুরুটাও খুব একটা মসৃণ ছিল না। একসময় থিয়েটার করতেন মিঠুন, এমনকি মঞ্চে নাচতেন পর্যন্ত। অভিনয় জীবনের শুরুর দিকে পরিস্থিতি এতটাই খারাপ ছিল যে অভিনয় করেও দিনের শেষে খাবার পাবেন কিনা তা নিয়ে ছিল অনিশ্চয়তা। কিন্তু আজ দেখুন বাঙালির হৃদয়ে রাজ করছেন এই প্রবীণ অভিনেতা।

৩. জনি লিভার (Johnny Lever)

Johnny Lever

বলিউডে কমেডি ছবির প্রাণ ভ্রমর বলতে যা বোঝায় জনি লিভার হলেন ঠিক সেটাই। আজ এই কমেডি অভিনেতাকে সকলেই চেনে। কিন্তু অভিনয় জগতে পা রাখার প্রথম দিকে খুব একটা স্বচ্ছল অবস্থায় ছিলেন না জনি লিভার। সেই সময় তাঁর হাতে কাজ ছিল খুবই সীমিত। এবং তিনি তার একটি বাদ্যযন্ত্র ভাড়া দিয়ে মাসে ১০০০-১৫০০ টাকা উপার্জন করতেন।

৪. নাওয়াজউদ্দীন সিদ্দিকি (Nawazuddin Siddiqui)

Nawazuddin Siddiqui

বলিউডের এক জুয়েল অভিনেতা বলতে যা বোঝায় তা হলেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। অভিনেতা রসায়ন নিয়ে স্নাতক করেছিলেন, পড়াশোনা শেষ করে রাসায়নবিদ হিসাবে কাজ করেছিলেন এক বছর। কিন্তু সে কাজ বেশিদিন করেননি। অভিনয়ে মননিবেশ করেন নাওয়াজউদ্দীন ও ১৯৯৯ সালে প্রথম আত্মপ্রকাশ করেন। সেই শুরু থেকে আজকের দিন, বলিউড অভিনেতাদের ভিড়ে সেলেব্রিটি হয়ে উঠেছেন অভিনেতা নাওয়াজউদ্দীন  সিদ্দিকি।

৫. শাহরুখ খান (Shahrukh Khan)

Shah Rukh Khan

শাহরুখ খান নামটাই যথেষ্ট বলিউড তো বটেই এই নাম গোটা দুনিয়া চেনে তাকে। ভারতের বাইরেও অগণিত ফ্যান রয়েছে বলিউডের বাদশাহ শাহরুখ খানের। আজ কোটি কোটি টাকার তৈরী বাড়িতে থাকেন অভিনেতা আছে কোটি টাকার গাড়ি কিন্তু এইসবের কিছুই ছিল না প্রথমে। অভিনেতা নিজেই জানিয়েছিলেন প্রথম যখন হিরো হবার স্বপ্ন নিয়ে তিনি মুম্বাই আসেন তখন না ছিলো খাবার টাকা, না ছিল মাথা গোঁজার ঠাঁই। রাস্তায় শুয়ে রাত কাটিয়েছিলেন শাহরুখ একসময়।


Like it? Share with your friends!

688
688 points