ছবিবিনোদন

সুপারস্টার হবেন সিনেমায় কিন্তু পড়াশোনার দৌড় কতটা? দেখে নিন এই ৬ বলিউড তারকার শিক্ষাগত যোগ্যতা

বলিউডে (Bollywood) এমন অনেক শিল্পী রয়েছেন যারা অভিনয়ের জন্য পড়াশোনা ছেড়েছেন। আলিয়া ভাট থেকে শুরু করে অনন্যা পাণ্ডে- বহু তারকা আছেন যারা নিজেদের উচ্চশিক্ষা সম্পন্ন করতে পারেননি। তবে এই বলিউডেই এমন অনেক শিল্পী রয়েছেন, যারা নিজেদের অভিনয়ের জন্য কোনোদিন পড়াশোনার (Education) সঙ্গে কম্প্রোমাইজ করেননি। আজকের প্রতিবেদনে বলিউডের এমনই ৬ উচ্চশিক্ষিত তারকার নাম তুলে ধরা হল।

অজয় দেবগণ (Ajay Devgn)- বলিউডের ‘সিংঘম’এর নাম তালিকায় শীর্ষে রয়েছে। অজয় প্রথমে জুহুর সিলভার বিচ হাই স্কুল থেকে নিজের পড়াশোনা সম্পন্ন করেছিলেন। এরপর মুম্বইয়েরই নাম করা মিঠিবাই কলেজে ভর্তি হন তিনি। অভিনয়ের জন্য কোনোদিন পড়াশোনা থামাননি অজয়।

Ajay Devgan

সলমন খান (Salman Khan)- বি টাউনের নামী চিত্রনাট্যকার এবং প্রযোজক সেলিম খানের ঘুরে জন্ম সলমনের। ছোট থেকেই তাই ভালো স্কুলে পড়াশোনা করেছেন তিনি। ভাইজান প্রথমে গোয়ালিওরের দ্য সিন্ধিয়া স্কুল এবং এরপর মুম্বইয়ের বান্দ্রার সেন্ট স্ট্যানিস্লস স্কুল থেকে নিজের পড়াশোনা সম্পন্ন করেছিলেন।

Bollywood superstar Salman Khan is coming to Kolkata in New Year 2023

অক্ষয় কুমার (Akshay Kumar)- বলিউডের নামী অভিনেতা অক্ষয়ের নামও এই লিস্টে রয়েছে। অভিনেতা মাতুঙ্গার ডন বসকো হাই স্কুল থেকে নিজের পড়াশোনা সম্পন্ন করেছেন। স্কুলের পড়ার সময় থেকেই তিনি ক্যারাটেও শিখতেন। স্কুল স্তরের পড়াশোনা শেষ করার পর আক্কি গুরু নানক খালসা কলেজে ভর্তি হয়েছিলেন। কিন্তু সেখানে নিজের পড়াশোনা সম্পন্ন করতে পারেননি।

Akshay Kumar

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)- বি টাউনের অন্যতম শিক্ষিত অভিনেতা হলেন অমিতাভ। বিগ বি নিজের স্কুল স্তরের পড়াশোনা শিখেছেন এলাহাবাদের বয়েজ হাই স্কুল অ্যান্ড কলেজ থেকে। এরপর তিনি ভর্তি হন নৈনিতালের শেরুড কলেজে। সেখান থেকে পড়াশোনা সম্পন্ন করার পর অমতাভ কিরোরী মাল কলেজে ভর্তি হন এবং সেখান থেকে ব্যাচেলর অফ সায়েন্স ডিগ্রি অর্জন করেন।

Amitabh Bachchan in KBC

জন আব্রাহাম (John Abraham)- মুম্বইয়ের মহিমে অবস্থিত বম্বে স্কটিশ স্কুল থেকে নিজের পড়াশোনা সম্পন্ন করেছেন জন। এরপর জয় হিন্দ কলেজ থেকে ইকোনমিক্সে অনার্স করেন তিনি। এরপর জন মুম্বইয়ের নার্সি মঞ্জি ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট স্টাডিজ থেকে এমবিএ করেন।

John Abraham

শাহরুখ খান (Shah Rukh Khan)- বলিউডের ‘বাদশা’ হলেও নিজের পড়াশোনার সঙ্গে কোনও দিন কম্প্রোমাইজ করেননি শাহরুখ। ইন্ডাস্ট্রির অন্যতম উচ্চশিক্ষিত অভিনেতা তিনি।

Shah Rukh Khan

শাহরুখ প্রথম দিল্লির রাজ হংস কলেজ থেকে নিজের গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। এরপর মাস্টার্সও করেছেন অভিনেতা। ‘কিং খান’ মাস কমিউনিকেশনে স্নাতকোত্তর স্তরের ডিগ্রি রয়েছে।

Related Articles

Back to top button