বিনোদন

শুভ প্রতীক! অমিতাভ বচ্চনের বাড়িতে আঁকা এই ষাঁড়ের ছবির মূল্য দিয়ে গোটা ১০ আস্ত বাড়ি কেনা যাবে

বলিউড শহেনশা অমিতাভ বচ্চন। এই বয়সে এসেও তাঁর জনপ্রিয়তায় ভাঁটা পড়েনি এক ফোঁটাও। রূপোলী পর্দায় তাঁর কয়েক মুহুর্তের উপস্থিতিই যথেষ্ট। এপ্রসঙ্গে তাঁরই বিখ্যাত সিনেমার ডায়লগ ধার করেই বলতে হয় আজও ‘তিনি যেখানেই দাঁড়ান, লাইন সেখান থেকেই শুরু হয়।’ আর সেই কারণেই আজও তাঁকে নিয়ে উন্মাদনার শেষ নেই অনুরাগীদের মধ্যে।

এই যুগে যত বেশি আলোচনায় থাকেন, তত বেশি জনপ্রিয়তা বাড়ে। বিগ বি সোশ্যাল মিডিয়ায় খুবই সক্রিয় এবং তাঁর ভক্তদের সমসময়ই নিত্যনতুন আপডেট শেয়ার করতে থাকেন তিনি। শুধু তিনি কেন বচ্চন পরিবারের প্রতিটা সদস্যকে নিয়েই মাতামাতির শেষ নেই। মুম্বাইয়ের প্রতীক্ষা রাজপ্রাসাদে স্ত্রী-সন্তান পুত্রবধূ নাতনিকে নিয়ে বিলাসবহুল জীবন যাপন করেন বিগবি।

গত দীপাবলিতেই ভাইরাল হয়েছে বিগবি-র অন্দরমহলের রূপসজ্জা। কথা হচ্ছে তাঁর ড্রয়িং রুমে আঁকা একটি ষাঁড়ের ছবি নিয়ে। এখন ভাবছেন তো? যে আজকাল তো অনেক মানুষেরই বাড়ির দেওয়ালে কত কিছু পেইন্টিং থাকে, বিগবির বাড়ির ষাঁড়ের ছবি আর এমন কী!

বিষয়টা হল এ যে সে ছবি নয়। এই চিত্রটি অঙ্কন করেছেন ভারতের অন্যতম সেরা আধুনিক চিত্রশিল্পী মনজিৎ বাওয়া (1941-2008)। মনজিৎ বাওয়া লন্ডন স্কুল অফ প্রিন্টিং, এসেক্সে সেরিগ্রাফি অধ্যয়ন করেন এবং 1967 থেকে 1971 সাল পর্যন্ত লন্ডনে প্রিন্ট মেকার হিসাবে কাজ করেন।

তার শিল্প সারা দেশে প্রশংসিত,এবং একেকটি ছবির দাম আপনি কল্পনাও করতে পারবেন না। তবে বিগবির কাছে এসব হাতের ময়লা। অমিতাভ বচ্চনের জলসার বসার ঘরে টাঙানো ষাঁড়ের পেইন্টিংয়ের দাম ৪ কোটি টাকা! জানা গেছে যে মনজিৎ বাওয়া তার কাজের জন্য ভারতীয় পুরাণ এবং সুফি দর্শন থেকে অনুপ্রেরণা নিয়েছিলেন। প্রধানত, তার বিষয়বস্তুতে ভগবান শিব, দেবী কালী, প্রকৃতির দেখা মেলে। মনে করা হয় কোনোও শুভ চিহ্ন হিসেবেই বিগবির ড্রয়িং রুমে এই চিত্রটি আঁকা।

Related Articles

Back to top button