গসিপবিনোদনসিনেমা

বলিউডের দাপুটে নায়িকা রতি অগ্নিহোত্রী! স্বামীর অত্যাচারে বিসর্জন দিয়েছিলেন সমস্ত স্বপ্ন

বলিউডের তথা হিন্দি সিনেমা জগতের অন্যতম মাইলফলক সিনেমা হল ‘কুলি’ (Coolie)। এই সিনেমায় অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) সঙ্গে অভিনয় করেছিলেন রতি অগ্নিহোত্রী (Rati Agnihotri)। একসময় বলিউডের দাপুটে নায়িকা ছিলেন তিনি। জানা যায় মাত্র ১০ বছর বয়সেই মডেলিং জগতে পা রেখেছিলেন এই সুন্দরী অভিনেত্রী। কিন্তু আজ তিনি বলিউডের গ্লামার জগৎ থেকে প্রায় হারিয়ে যেতে বসেছেন।

রতি মুম্বাইয়ের একটি পাঞ্জাবি পরিবারে জন্মগ্রহণ করেছিলেন। ছোটবেলা থেকেই অভিনয়ের শখ ছিল তার,তাই প্রায় ১০ বছর বয়স থেকে মডেলিং শুরু করেন রতি। রতির বয়স যখন ১৬ বছর তখন তার বাবা পরিবারের সাথে চেন্নাই চলে যান। এখানে স্কুলে পড়ার সময়ও অভিনয় করতেন। দশটি ভাষায় প্রায় দেড়শ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। ১৬ বছর বয়সে, রতি তার প্রথম ছবি ‘পুদিয়া ভারাপুকাল’-এ অভিনয় করেছিলেন। ১৯৭৯ সালে আসা এই ছবিটি একটি ব্লকবাস্টার হিট ছিল।এই ছবি করার পর রাতারাতি তারকা হয়ে যান রতি। এর পর তার হাতে একের পর এক আসতে থাকে সিনেমার অফার।

 

জানা যায় তিনি তিন বছরের মধ্যে প্রায় ৩২ টি কন্নড় এবং তেলেগু চলচ্চিত্র অভিনয় করেছেন। দক্ষিণ ভারতীয় সিনেমায় বিরাট সাফল্যের পর রতি অগ্নিহোত্রী বলিউড সিনেমা ‘এক দুজে কে লিয়ে’-তে কমল হাসানের সাথে কাজ করেছিলেন। এই ছবির সবকটি গানই ছিল সুপারহিট । ছবিটি দুই বছর ধরে সিনেমা হল চলেছিল। ১৯৮১ সালে ‘এক দুজে কে লিয়ে’ ছবিটির আকাশছোঁয়া সাফল্য দেশজুড়ে আলোড়ন ফেলেছিল।

১৯৮৫ সালের ৯ ফেব্রুয়ারি তিনি ব্যবসায়ী অনিল বিরওয়ানিকে বিয়ে করেন। বিয়ের পর ফিল্ম ইন্ডাস্ট্রিকে বিদায় জানান তিনি। রতি এবং অনিলের একমাত্র ছেলে তনুজ। জানা যায় বিয়ের পর অনেক ছবির অফার পেয়েও পরিবারের কথা ভেবে কোন সিনেমা করেননি রতি। বিয়ের বেশ কয়েক বছর পর, তিনি তার স্বামী অনিল বিরওয়ানির বিরুদ্ধে তাকে নির্যাতন, মারধর এবং হত্যার হুমকি দেওয়ার অভিযোগ করেন।

এক সাক্ষাৎকারে রতি জানিয়েছিলেন, দীর্ঘ ৩০ বছর ধরে তিনি স্বামীর কাছ থেকে নির্যাতনের শিকার হয়েছেন। তবে দীর্ঘদিন কেন তিনি চুপ করেছিলেন তা জিজ্ঞেস করা হলে রতি জানান ‘আমি আমার ছেলে তনুজের জন্য এতক্ষণ চুপ করে ছিলাম।’ অন্যদিকে রতির স্বামী তার সমস্ত অভিযোগ অস্বীকার করেছিলেন। পরবর্তীকালে স্বামীর সঙ্গে তার বিবাহ বিচ্ছেদ হয়ে যায়।অনেকদিন তিনি সিনেমা জগত থেকে দূরে ছিলেন। দীর্ঘদিন পর ২০১৬ সালে একটি তেলেগু ছবিতে অভিনয় করেছিলেন তিনি।

Related Articles

Back to top button