বিনোদন

করোনা মোকাবিলায় ২ কোটি দান অমিতাভের! ভারতের জন্য বিশ্বের কাছে সাহায্য চাইলেন বিগ-বি

করোনার (Coronavirus) লাগাতার আক্রমণে ত্রাহি ত্রাহি রব দেশ জুড়ে। ইতিমধ্যেই অক্সিজেন (Oxygen Crisis) ও কোভিড-শয্যার (Covid Bed) অভাবে নাকাল রোগী ও তাঁদের আত্মীয়-পরিজনরা। এমতাবস্থায় নাগরিকদের পাশে দাঁড়িয়েছেন বলি-তারকারা (Bollywood)। আগের বছরের মতোই এ’বছরও ‘মসিহা’-র (Masiha) ভূমিকায় অভিনেতা সোনু সুড (Sonu Sood)। পাশাপাশি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সলমন খান (Salman Khan), অজয় দেবগণ (Ajay Devgan), আলিয়া ভাট (Alia Bhat), প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)।

নেটিজেনদের (Netizen) মধ্যেও দেখা যাচ্ছে চূড়ান্ত তৎপরতা। কেউ নিজের সোশ্যাল হ্যান্ডেলে (Social Media) ক্রমাগত পোস্ট (Post) করে চলেছেন অক্সিজেনের খোঁজ, কেউ আবার কোভিড-রোগীদের খাবারের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন। কেউ কেউ আবার কোন হাসপাতালে কত বেড, তার পরিসংখ্যান দিয়ে চলেছেন। এহেন বিশাল কর্মযজ্ঞে এইবার সামিল হলেন বলিউডের বিগ-বি অমিতাভ বচ্চন।

কোভিডের প্রথম ঢেউ-য়ের সময়কাল থেকেই সকলের মুঠোফোনে বেজে উঠতো বিগ-বির সাবধান বাণী। এবার সরাসরিই এই করোনা মোকাবিলার মহাযজ্ঞে ঝাঁপিয়ে পড়লেন অমিতাভ। দিল্লির ‘শ্রী গুরু তেগ বাহাদুর কোভিড কেয়ার সেন্টার’-এ দু কোটি টাকা দান করলেন বর্ষীয়ান অভিনেতা। একথা সোশ্যাল মিডিয়ায় জানান রাজধানীর শিখ গুরুদ্বারা ব্যবস্থাপক সমিতির সভাপতি মনজিন্দর সিং সিরসা। পাশাপাশি অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করার চেষ্টাও চালিয়ে যাচ্ছেন বিগবি। অভিনেতাকে কৃতজ্ঞতা জানান সিরসা।

অমিতাভ বচ্চন Amitabh Bacchan

এই বিশাল সংকটে তার ২ কোটি টাকা যে কিছুই নয় সেকথা বুঝতে অসুবিধা হয়নি অমিতাভের। তাই এদিন সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে গোটা বিশ্বকেই ভারতের পাশে থাকার জন্য আহ্ববান জানান তিনি। বলেন, ‘ভারত এই মুহূর্তে করোনার দ্বিতীয় ঢেউয়ের সঙ্গে লড়ছে। সেই লড়াই অনেকটাই সহজ হবে যদি বিশ্বের নানা প্রান্ত থেকে জরুরি ওষুধপত্র আমাদের দেশে এসে পৌঁছোয়।’

Related Articles

Back to top button