বিনোদনসিনেমা

টাকার প্রয়োজন বিগবির! ১৫ বছরের জন্য নিজের সম্পত্তির একাংশ লিজে রাখলেন অমিতাভ বচ্চন

বলিউড শহেনশা অমিতাভ বচ্চন। এই বয়সে এসেও তাঁর জনপ্রিয়তায় ভাঁটা পড়েনি এক ফোঁটাও। রূপোলী পর্দায় তাঁর কয়েক মুহুর্তের উপস্থিতিই যথেষ্ট। এপ্রসঙ্গে তাঁরই বিখ্যাত সিনেমার ডায়লগ ধার করেই বলতে হয় আজও ‘তিনি যেখানেই দাঁড়ান, লাইন সেখান থেকেই শুরু হয়।’ আর সেই কারণেই আজও তাঁকে নিয়ে উন্মাদনার শেষ নেই অনুরাগীদের মধ্যে।

তাই বিগ বি মানেই খবর। আর তাঁর সাথেই শিরোনামে থাকেন গোটা বচ্চন পরিবারের প্রত্যেক সদস্য। সাধারণত মুম্বাইয়ের প্রতীক্ষা রাজপ্রাসাদে স্ত্রী-সন্তান পুত্রবধূ এবং নাতনিকে নিয়ে বিলাসবহুল জীবন যাপন করেন বিগবি। উল্লেখ্য বচ্চন পরিবারের সমস্ত সদস্যদের মধ্যে তুলনামূলক সোশ্যাল একটু বেশিই অ্যাক্টিভ থাকেন বিগ বি।

অমিতাভ বচ্চন Amitabh Bacchan

কিছুদিন আগেই অমিতাভ বচ্চন তাঁর বিখ্যাত কমেডি সিনেমা ‘চুপকে চুপকে ‘ মুক্তির ৪৬ বছর উপলক্ষে একটি স্মরণীয় ঘটনা শেয়ার করেছিলেন। সোশ্যাল মিডিয়ায় একটি ছবি শেয়ার করে ছবির, ক্যাপশনে বর্ষীয়ান অভিনেতা লিখেছিলেন ‘হৃষীকেশ মুখোপাধ্যায়ের পরিচালিত এই চলচ্চিত্রটির ৪৬ বছর কেটে গেছে …! ছবিতে যে বাড়িটি দেখা যাচ্ছে তা হল বিল্ডার এনসি সিপ্পির বাড়ি। এই বাড়িটি, আমরা তাঁর থেকে কিনে পুনর্নির্মাণ করেছি। এটি এখন আমাদের বাড়ি জলসা !’

এবার এই জলসা লাগোয়া সম্পত্তিই আগামী ১৫ বছরের জন্য স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)-কে লিজে দিয়েছেন অমিতাভ বচ্চন। তাই বিগ বি ভক্ত কেউ যদি তাঁর প্রতিবেশী হওয়ার সাধারণ পূরণ করতে চান তাহলে প্রতি মাসে বিগ বি-কে ১৮.৯ লক্ষ টাকা ভাড়া দিলেই চলবে। উল্লেখ্য অমিতাভ বচ্চনের এই সম্পত্তি ‘জুহু ভিলে পার্লে ডেভালপমেন্ট’ স্কিমের আওতায় পড়ে। জানা গিয়েছে সাধারণত এই এলাকায় প্রতি স্কোয়ার ফিটের ভাড়া ৪০০-৫০০ টাকা। কিন্তু বিগবির মতো কিংবদন্তি অভিনেতার প্রতিবেশী হওয়া কি মুখের কথা!

তাই বিগবির সম্পত্তি ভাড়া হিসাবে পেতে হলে প্রতি স্কোয়ার ফিটের মূল্য হিসাবে ৬০০ টাকা দিতে হবে, যা চলতি বাজার মূল্যের চেয়ে বেশ অনেকটা বেশি। জানা গেছে গত ২৮ শে সেপ্টেম্বর অমিতাভের এই সম্পত্তি লিজে নেওয়ার চূড়ান্ত নথিপত্রে সই করেছে স্টেট ব্যাঙ্ক। তার জন্য ৩০.৮৬ লক্ষ টাকার স্ট্যাম্প ডিউটি এবং ৩০ হাজার টাকার রেজিস্ট্রেশন ফি দিতে হয়েছে। জানা গেছে প্রতি পাঁচ বছরে ভাড়ার পরিমাণ ২৫% করে বাড়বে। ব্যাঙ্ক কর্তৃপক্ষ ইতিমধ্যেই বিগবির হাতে ডিপোসিট বাবদ ২.২৬ কোটি টাকা তুলে দিয়েছে। যা প্রায় ১২ মাসের ভাড়ার সমান।

Related Articles

Back to top button