বিনোদনভিডিও

শিশুর শুধুমাত্র ওষুধের দাম ১৬ কোটি! জানা মাত্রই কেবিসি-র মঞ্চেই সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বিগবি

সদ্য শুরু হয়েছে অমিতাভ বচ্চনের (Amitabh Bacchan) ‘কৌন বনেগা ক্রড়োরপতি’র ১৩ নম্বর সিজন (Kaun Banega Crorepati Season13)। গত বছরের মতোই চলতি সিজনেও করোনা সংক্রমণের জেরে কড়া বিধিনিষেধের মধ্যেই সম্প্রচারিত হচ্ছে গোটা অনুষ্ঠান। সেই কারণেই এবছর কোনও প্রতিযোগীরই বিগবির কাছে যাওয়ার অনুমতি নেই।

প্রতি এপিসোডেই বিগবি অমিতাভ বচ্চনের সঞ্চালনায় নিত্য নতুন চমক নিয়ে হাজির হচ্ছে কৌন বনেগা ক্রোড়পতি। চলতি সপ্তাহের ‘শানদার শুক্রবার’-এর এপিসোডে হাজির হয়েছিলেন বলিউড ডিভা দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) এবং জনপ্রিয় পরিচালক ফারহা খান (Farha Khan)। সম্প্রতি ‘ষসোনি এন্টারটেইনমেন্ট টেলিভিশনের তরফ থেকে তাদের ইনস্টাগ্রাম পেজে এই এপিসোডের একটি প্রমো শেয়ার করা হয়েছিল।

Kaun Banega Karorpati KBC 13 Amitabh Bacchan

উল্লেখ্য প্রত্যেক এপিসোডেই প্রতিযোগিদের অমিতাভ বচ্চনের একটা কমন প্রশ্নের মুখে পড়তে হয়।তা সাধারণ মানুষ হোন কিংবা সেলিব্রেটি। এই প্রশ্নের হাত থেকে নিস্তার নেই কারও। সেই প্রশ্নটি হল শো থেকে যে টাকা তিনি জিতবেন তা তিনি কীভাবে খরচ করতে চাইবেন। এদিন একই প্রশ্ন দিপীকা এবং ফারহা দুজনেকেই করা হয়। দিপীকা উত্তর দেওয়ার পর ফারহা কিছু বলার আগেই শহেনশা বলে ওঠেন ‘১৭ মাসের ছোট্ট আয়াংশের চিকিৎসায় সাহায্য করার জন্যই আজ খেলবেন ফারহা।’

 

শো চলাকালীন আয়াংশ নামের ওই ছোট শিশুটি এবং তার মায়ের একটি ভিডিও দেখানো হয়। এই ভিডিও থেকে জানা যায় ছোট্টো আয়াংশ বিরল জিনগত রোগ স্পাইনাল মাস্কুলার অ্যাট্রফি (এসএমএ)-তে আক্রান্ত। এই রোগ থেকে নিস্তার পেতে জোলগেনসমা নামের একটি ওষুধের টিকা প্রয়োজন। কিন্তু বিশ্বের সবথেকে দামি ওই ওষুধটির দাম এইমুহূর্তে প্রায় ১৬ কোটি! স্পাইনাল মাস্কুলার অ্যাট্রফি (এসএমএ)-তে আক্রান্ত। এই রোগ থেকে নিস্তার পেতে জোলগেনসমা নামের একটি ওষুধের টিকা প্রয়োজন। কিন্তু বিশ্বের সবথেকে দামি ওই ওষুধটির দাম এইমুহূর্তে প্রায় ১৬ কোটি!

একটা ওষুধের এত দাম শুনেই প্রথমে হকচকিয়ে জান বিগ বি এরপরেই তিনি ফারহা খানকে বলেন ‘আমি জানি না এইমুহূর্তে এরকম প্ল্যাটফর্মে দাঁড়িয়ে এই কথাটা আমার বলা উচিত হচ্ছে কি না। কিন্তু আমি এই শিশুটির চিকিৎসার জন্য কিছু করতে চাই। যথাসম্ভব টাকা পয়সা দেব ওই ওষুধটি কেনার জন্য। তবে কত দেব তা এখানে বলব না। শো শেষ হওয়ার পর আপনার সঙ্গে এই নিয়ে আলোচনা হবে!’ বিগবি’-র এই সিদ্ধান্তে আপ্লুত ফারহা খান। তিনি হাতজোড় করে ধন্যবাদ জানান অমিতাভকে।

Related Articles

Back to top button