গসিপবিনোদনসিনেমা

ছেলেকে হিরো করতে কালঘাম ছুটেছে বলিউডের এই বাবাদের! শুধুমাত্র একজন ছাড়া ব্যর্থ হয়েছেন সকলে

বলিউড (Bollywood) এমন একটা ইন্ডাস্ট্রি যেখানে প্রতিবছর হাজার হাজার ছেলেমেয়ে অনেক আশা নিয়ে হাজির হয়। কেউ সুপারস্টার হতে চায় তো কেউ আবার অভিনয় করে দর্শকদের মন জিতে নিতে চায়। নায়ক নায়িকা হতে চেয়ে ‘জাদু নগরী’ মুম্বাইতে আশা মানুষের সংখ্যাটা নেহাত কম নয়। তবে কিছুজনের কাছে বলিউডে সুযোগ পাওয়াটা খুবই সহজ  হয়ে যায় কারণ তাদের পরিবারেরই কেউ সুপারস্টার। হ্যাঁ, তারকা সন্তানদের কথাই বলছি, এমন অনেক উদাহরণ রয়েছে যেখানে একজন সুপারস্টার অভিনেতা / অভিনেত্রীর সন্তান তারকা হয়ে গিয়েছে।

বলিউড যেখানে নবাগতদের একটা ভালো কাজের সুযোগ অনেক কষ্টে পেতে হয়। সেখানে তারকা সন্তান হওয়ার সুবাদে অনেক সময়েই বিগ বাজেট ছবিতে সুযোগ মেলে কিছু ভাগ্যবানদের। এই স্বজনপোষণ নিয়ে সময়ে সময়ে বহু বিতর্ক তৈরী হয়েছে। অনেকেই এই নেপোটিজম নিয়ে সরব হয়েছেন, তীব্র নিন্দার মুখে পড়তে হয়েছে ইন্ডাস্ট্রিকেও। তবে আসল কথা হল তারকা সন্তান হলেই যে সফল হয়ে যাবে তাঁর কিন্তু কোনো মানে নেই। এমন অনেকেই আছেন যারা নিজেদের বলিউডে প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন।

Anil Kapoor with son Harshvarshan Kapoor
অনিল কাপুর ছেলে হর্ষবর্ধন কাপুরের সাথে

আজ এমন কিছু তারকা সন্তানদের তালিকা আপনাদের সাথে শেয়ার করে নেব যারা বলিউডে জনপ্রিয়তা ব্যর্থ হয়েছেন। এই তালিকায় রয়েছেন অমিতাভ বচ্চন থেকে সানি দেওলের ছেলেরাও। তবে একজন তারকা রয়েছেন যিনি নিজেকে প্রমাণ করে দেখিয়েছেন আর জনপ্রিয়তাও পেয়েছেন। চলুন দেখে নেওয়া যাক তালিকাঃ

অমিতাভ বচ্চন (Amitabh Bacchan) : বলিউডের বিগ বি অমিতাভ বচ্চন। নিজেরই গোটা ফিল্মি কেরিয়ারে ব্যাপক সাফল্য পেয়েছেন তিনি। তবে তাঁর ছেলে অভিষেক বচ্চন (Abhishek Bacchan) সেভাবে নাম করতে পারেননি।’রিফিউজি’ ছবি দিয়ে বলিউডে পা রেখেছিলেন অভিষেক, কিন্তু ছবিটি ফ্লপ হয়েছিল। এরপরেও একাধিক ছবি ফ্লপ হয়েছে, অবশ্য মাঝে কিছু হিট ছবিও করেছেন অভিষেক।

অনিল কাপুর (Anil Kapoor) : মিস্টার ইন্ডিয়া থেকে নো এন্ট্রি একধিক সুপারহিট ছবি দিয়ে দর্শকদের মন জয় করেছেন অনিল কাপুর। তবে ছেলে হর্ষবর্ধন কাপুরকে (Harshvardhan Kapoor)  বলিউড লঞ্চ করলেও মুখ থুবড়ে পড়েছিল প্রথম ছবি। ‘মির্জিয়া’ ছবি দিয়ে বলিউডে পার রাখেন হর্ষবর্ধন, কিন্তু ছবিটি ফ্লপ হয়ে যায়।

Mithun Chakraborty Son Mimo Mahaakshay Chakraborty opens up about his carrier

মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) : টলিউডের মহাগুরু থেকে বলিউডের সুপারস্টার আর বাংলার প্রথম ডিস্কো ডান্সার মিঠুন চক্রবর্তী। কয়েকশো সুপারহিট ছবিতে কাজ করেছেন তিনি। কিন্তু ছেলে মহাক্ষয় চক্রবর্তীকে (Mahakhoy Chakraborty) অভিনয়ের জগতে নামলেও সেভাবে সাফল্য মেলেনি। ছেলে মহাক্ষয় চক্রবর্তীকে বলিউডে লঞ্চ করার চেষ্টা করলেও ছবি সুপারফ্লপ হয়েছে।

সানি দেওল (Sunny Deol) : বলিউডের রাফ অ্যান্ড টাফ হিরো মানেই সবার আগে মাথায় আসে সানি দেওলের কথা। কিন্তু বাবা সুপারস্টার হলেও ছেলে করণ দেওলকে (Karan Deol) ‘পাল পাল দিল কে পাস’ দিয়ে বলিউডে প্রবেশ করলেও প্রথম ছবিই ফ্লপ হয়ে যায়।

Sanjay Dutt father was happy seeing son Sanjau Dutt going to jail

সুনীল দত্ত (Sunil Dutt) : বলিউডের জনপ্রিয় অভিনেতা সুনীল দত্ত। সকলেই চায় তার সন্তান নাম করুক, আর তার জন্য বাবা মায়েরা যথাসাথ্য চেষ্টা করেন। তবে বলিউডের একাধিক বাবারা নিজেদের ছেলেকে লঞ্চ করতে চেয়ে ব্যর্থ হলেও সুনীল দত্ত একমাত্র যিনি ছেলে সঞ্জয় দত্তকে (Sanjay Dutt) বলিউডে প্রতিষ্ঠিত করতে পেরেছেন। তাঁর নামে একধিক ইতিহাস থাকলেও আজ সঞ্জয় দত্ত একজন বলিউড সুপারস্টার।

Related Articles

Back to top button