ছবিবিনোদনসিনেমা

বুড়ো হলেও চাহিদা কমেনি! অমিতাভ থেকে অনুপন, বি টাউনের সিনিয়ার সিটিজেনদের আয় আঁতকে ওঠার মত

এই মুহূর্তে বলিউডের শীর্ষস্থানীয় অভিনেতাদের (Bollywood actors) নাম নেওয়া হলে সেখানে অবশ্যই থাকবে তিন খান অভিনেতা সহ কার্তিক আরিয়ান, আয়ুষ্মান খুরানা, রাজকুমার রাওদের মতো শিল্পীদের। কেউই হয়তো অমিতাভ বচ্চন কিংবা অনুপম খেরের নাম নেবেন না। তবে শীর্ষস্থানীয় অভিনেতা হিসেবে এখন এনাদের গণ্য না করা হলেও, পারিশ্রমিকের নিরিখে কিন্তু এখনও এই ‘বুড়ো’ তারকারা শীর্ষেই রয়েছেন। এই বয়সেও চুটিয়ে কাজ করছেন এবং দু’হাতে টাকা উপার্জন করছেন। আজকের প্রতিবেদনে বলিউডের ৬ ‘বুড়ো’ তারকার (Veteran Bollywood actors) পারিশ্রমিকের লিস্ট তুলে ধরা হল।

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)- গত ৫ দশকেরও বেশি সময় ধরে বলিউডে রাজত্ব করছেন তিনি। ইন্ডাস্ট্রির ‘শেহেনশাহ’ অমিতাভ। দেখতে দেখতে ৮০ বছর হয়ে গেলেও এখনও চুটিয়ে কাজ করে যাচ্ছেন তিনি। সদ্য মুক্তি পেয়েছে বিগ বি, রশ্মিকা মান্দানা, নীনা গুপ্তা অভিনীত ‘গুডবাই’। জানা গিয়েছে, এই ছবির জন্য ১০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন তিনি।

Amitabh Bachchan in Goodbye

নীতু কাপুর (Neetu Kapoor)- একসময়ের বলিউডের একাধিক সুপারস্টারের সঙ্গে নায়িকা হিসেবে পর্দা কাঁপিয়েছেন। ঋষি কাপুর থেকে শুরু করে শত্রুঘ্ন সিনহা, নীতু কাজ করেছেন সেই সময়কার প্রায় সকল প্রথম সারির অভিনেতার সঙ্গে। বিয়ের পর অভিনয় থেকে সরে যাওয়ার পর ফের কামব্যাক করেছেন অভিনেত্রী। চলতি বছরই মুক্তি পেয়েছেন নীতুর ‘যুগ যুগ জিও’। শোনা গিয়েছে এই ছবির জন্য ১ কোটি ২৫ লাখ টাকা পারিশ্রমিক নিয়েছেন এই বর্ষীয়ান অভিনেত্রী।

Jug Jugg Jeeyo

অনুপম খের (Anupam Kher)- চলতি বছর বলিউডের একাধিক সুপারস্টারের সিনেমা মুখ থুবড়ে পড়লেও দারুণ ব্যবসা করেছেন অনুপমের দুই ছবিই। বলিউডের মন্দার বাজারেও বক্স অফিসে ঝড় তুলেছিল ‘দ্য কাশ্মীর ফাইলস’। জানা গিয়েছে, সেই ছবির জন্য ১ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন অনুপম।

Anupam Kher in The Kashmir Files

নাসিরুদ্দিন শাহ (Naseeruddin Shah)- বলিউডের এই বর্ষীয়ান অভিনেতা সত্যিই জাত অভিনেতা। এই নিয়ে দ্বিমত প্রকাশ করার কোনও জায়গাই নেই। ছোটখাটো চরিত্রে অভিনয় থেকে শুরু করে মূল ধারার ছবিতে নিজের প্রতিষ্ঠিত করা- নাসিরুদ্দিন সত্যিই অনেকটা পথ পেরিয়ে এসেছেন। চলতি বছর দীপিকা পাড়ুকোন অভিনীত ‘গেহরাইয়া’ ছবিতে দেখা গিয়েছে এই বর্ষীয়ান অভিনেতাকে। শোনা গিয়েছে, এই ছবির জন্য ৪৫ লাখ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন তিনি।

Naseeruddin Shah in Gehraiyaan

রত্না পাঠক শাহ (Ratna Pathak Shah)- শুধুমাত্র নাসিরুদ্দিনই নন, তাঁর স্ত্রী রত্নাও একজন দুর্দান্ত অভিনেত্রী। ‘সারাভাই ভার্সেস সারাভাই’ সিরিয়ালে অভিনয় করে জনপ্রিয়তা পাওয়া এই অভিনেত্রী বলিউডের বহু সুপারহিট ছবিতেও অভিনয় করেছেন। অভিনেত্রীকে চলতি বছর মুক্তি পাওয়া রণবীর সিং অভিনীত ছবি ‘জয়েভাই জোরদার’এ দেখা গিয়েছিল। শোনা গিয়েছে, সেই ছবির জন্য ১ কোটি টাকা নিয়েছেন তিনি।

Ratna Pathak Shah in Jayeshbhai Jordaar

ধর্মেন্দ্র (Dharmendra)- বলিউডে প্রায় ৩০০টিরও বেশি ছবিতে কাজ করেছেন ধর্মেন্দ্র। গত প্রায় ৬ দশক ধরে ইন্ডাস্ট্রিতে কাজ করছেন তিনি। এখন অবশ্য বয়স হয়ে যাওয়ার কারণে ছবির সংখ্যা কমিয়ে দিয়েছেন এই অভিনেতা।

Dharmendra

তবে আগামী বছর রণবীর সিং-আলিয়া ভাট অভিনীত ‘রকি অউর রানী কি প্রেম কাহানি’তে দেখা যাবে ধর্মেন্দ্রকে। শোনা গিয়েছে এই ছবির জন্য ৫ কোটি টাকা নিয়েছেন এই বর্ষীয়ান অভিনেতা।

Related Articles

Back to top button