খবরবিনোদনসিনেমা

সিনেমায় টাকায় হচ্ছে না! ৩.৮কোটির জন্য বাবার লেখা কবিতার বই নিলামে তুললেন অমিতাভ বচ্চন

বলিউডের প্রবীণ অভিনেতা তথা বিগ বি অমিতাভ বচ্চন (Amitabh Bacchan)। তার নামটাই যথেষ্ট পরিচয় দেবার জন্য। কয়েক মাস আগেই তিনি একটি ঘোষণা করেছিলেন। নিজের সংগ্রহের কিছু জিনিস এনএফটির মাধ্যমে নিলাম করবেন বিগ বি। এবার কথামত করলেনও তাই। গত ১ লা নভেম্বর নিজের ব্যক্তিগত বেশ কিছু জিনিস নিলামে তোলেন অমিতাভ বচ্চন। যার দাম উঠে প্রায় কয়েক কোটি টাকা।

বিয়ন্ডলাইফ ডট ক্লাবের আয়োজিত বিশেষ এই নিলামে রয়েছে অমিতাভ বচ্চনের নিজস্ব একটি কবিতার বই ‘মধুশালা (Madhushala)’। এই কবিতার বইটি অভিনেতার বাবা হরিবংশ রায় এর লেখা। এছাড়াও বেশ কিছু ছবির পোস্টের ও অমিতাভ বচ্চনের সাক্ষর করা বেশ কিছু কবিতার বইও রয়েছে এই নিলামে। জানা যাচ্ছে এই কালেকশনের দাম উঠেছে প্রায় ৩.৮ কোটি টাকা।

Amitabh Bachchan

শুধুমাত্র ‘মধুশালা’ কবিতার বইটিরই দাম উঠেছে ৩.১ কোটি টাকা। এই কবিতার বইটি থেকে বাবার লেখা কবিতা অমিতাভ বচ্চন নিজের গলায় রেকর্ড করেছেন। এছাড়াও মোট ৭টি ছবির পোস্টের রয়েছে নিলামে, যার দাম উঠেছে প্রায় ১ লক্ষ মার্কিন ডলার। তবে মজার বিষয় হল কোটি কোটি টাকা খরচ করে অমিতাভ  বচ্চনের জিনিস কিনলেও সেগুলো আসলে হাতে পাবেন না কেউ।

আসলে এনএফটি অকশন হল একটি গিজিয়াল নিলাম। যার সাহায্যে আপনি ডিজিটালি কোনো জিনিসের মালিকানা পেতে পারেন। তবে এখানেই শেষ নয় নিলাম রয়েছে আরেকটি অপশন। চাইলে অংশগ্রহণকারীর ১০ ডলার দিয়ে একটি করে লুট বক্স কিনতে পারেন। যাতে কোনো একটি শিল্প কর্ম উপহার পেতে পারেন অংশগ্রহণকারীরা। ১লা নভেম্বর থেকে চালু হওয়া এই নিলাম পক্রিয়া চালু থাকবে  আগামী ৪ঠা নভেম্বর পর্যন্ত।

প্রসঙ্গত, বর্তমানে ৭৯ বছর বয়স অমিতাভ বচ্চনের। তবে বয়সের কাছে হার মানতে নারাজ তিনি। আগের মত সিনেমা না করলেও মাঝেমধ্যেই সিনেমাতে দেখা যায় তাকে। বর্তমানে জনপ্রিয় রিয়্যালিটি শো ‘কৌন বানেগা ক্রোড়পতি’ এর সঞ্চালনার দায়িত্ব সামলাচ্ছেন তিনি। এছাড়াও টিভিতে বিজ্ঞাপনী ভিডিওতেও দেখা যায় তাকে।

Related Articles

Back to top button