বিনোদনসিনেমা

বিগ বি চলে গেলে ১০০০ কোটির সম্পত্তির মালিক হবে কে! উত্তরাধিকারী ঘোষণা করলেন অমিতাভ বচ্চন

বলিউডের বিগ বি নামে পরিচিত অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। আজ বেশ কয়েক দশক ধরে বললিউডে রয়েছেন অভিনেতা। অমিতাভ বচ্চন অভিনীত শোলে ছবি আজও জনপ্রিয় দর্শকদের কাছে। বর্তমানে ৭৯ বছর বয়স অভিনেতার কিন্তু তবুও এখনও সুযোগ পেলেই কাজ করে যান তিনি। সিনেমায় অভিনয় থেকে কৌন বানেগা ক্রোড়পতি শোয়ের সঞ্চালনা করতে দেখা যায় অভিনেতাকে।

বলিউডে অভিনেতা শুরুর দিকে সকলের কাছে একজন রাগী যুবক হিসাবে পরিচিত ছিলেন। ধীরে ধীরে তিনি সকলের কাছে জনপ্রিয় হয়ে ওঠেন। অভিনয় জীবনে তিনি অনেক পরিচিত নামকরা অভিনেতা অভিনেত্রীর সাথে কাজ করেছেন। তার বিশেষ কয়েকটি সিনেমা যেমন-‘অমর আকবর এন্থনি’, ‘ডন’, ‘কুলি’ ইত্যাদি। অভিনয়ের প্রাপ্তিতে এই অভিনেতার ঝুলিতে রয়েছে পদ্মশ্রী, পদ্মভূষণ, পদ্মবিভূষণ, ও ফিল্মফেয়ার পুরস্কার। এছাড়াও অভিনেতা ফ্রান্স সরকারের তরফে ‘লিজিয়ন অফ অনার (Legion of Honour)’ উপাধি লাভ করেছেন।

Amitabh Bacchan auctions father's Poetry book Madhushala

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) বলিউডের জনপ্রিয় অভিনেত্রী জয়া ভাদুড়ীকে বিয়ে করেন। তাদের দুটি সন্তান শ্বেতা নন্দা ও অভিষেক বচ্চন (Abhishek Bacchan)। অভিনেতার মতো তার ছেলেও বলিউডের একজন অভিনেতা। বেশ কয়েকটি ছবিতে অভিষেক বচ্চনের অভিনয় দর্শকের মনে জায়গা করে নিয়েছে। বর্তমানে বলিউডে অভিষেক বচ্চন একজন জনপ্রিয় অভিনেতা। সম্প্রতি অভিষেক বচ্চনের একটি নতুন ছবি মুক্তি পেতে চলেছে।

সম্প্রতি, অভিনেতা ‘দশভি’ ছবির ট্রেলারের ইউটিউব লিংক শেয়ার করে টুইটারে লিখেছেন ‘অভিষেক তুমি আমার উত্তরাধিকারী, ব্যাস, বলে দিয়েছি মানে বলে দিয়েছি’। এছাড়াও তিনি নিজের বাবা হরিবংশ রায় বচ্চনের বলা দুটি লাইন টুইটে উল্লেখ করেছেন -‘আমার ছেলে, ছেলে বলেই শুধু আমার উত্তরাধিকারী হবে না; যে আমার উত্তরাধিকারী হবে সেই হবে আমার ছেলে’। অভিনেতার এই একটি টুইট তাকে আবারও শিরোনামে স্থান দিয়েছে।

‘দশভি’ ছবিটির ট্রেলার মুক্তি পেয়েছে। ছবিটি চলতি এপ্রিল মাসের ৭ তারিখে মুক্তি পাবে ও.টি.টি. প্লাটফর্মে। ছবির ট্রেলার দেখে বলিউডের অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন অভিষেক বচ্চনকে। সাথে তার প্রশংসাও করেছেন সকলে। ছেলে অভিষেকের নতুন আগত ছবির ট্রেলার দেখে প্রশংসা করতে পিছপা হননি অমিতাভ বচ্চন নিজেও। তিনি একটি টুইট এর মাধ্যমে ছেলের প্রশংসা করেছেন। অভিষেককে তিনি যোগ্য উত্তরাধিকারী বলেও ঘোষণা করেছেন।

Related Articles

Back to top button