গসিপগানবিনোদন

‘বাবাকে সবাই ভুল বুঝেছে’! কিশোর কুমারের ৪ বিয়ে নিয়ে প্রথমবার মুখ খুললেন ছেলে অমিত

আমাদের দেশের সঙ্গীত জগতের অন্যতম মূল্যবান সম্পদ হলেন কিংবদন্তি গায়ক কিশোর কুমার (Kishore Kumar)। কথায় আছে শিল্পীর মৃত্যু হয় না। কিশোর কুমারের ক্ষেত্রেও কথাটা পুরোপুরি প্রযোজ্য। তাই মৃত্যুর এত বছর পরেও এভারগ্রীন কিশোর কুমারের গাওয়া প্রতিটি গান। একসময় তাঁর গান শোনার জন্য উপচে পড়তো অগণিত মানুষের ভিড়।

কিংবদন্তি এই শিল্পীর গানের ক্যারিয়ারের মতোই বর্ণময় তাঁর ব্যক্তিগত জীবন। যার আগাগোড়াই রয়েছে ট্রাজেডিতে ভরপুর। জীবনে এসেছে একাধিক নারীসঙ্গ, ভালোবেসে ঠকেছেন বহুবার। যার জেরে বিতর্কে জড়িয়েছেন বহুবার। কমবেশি সকলেই জানেন কিশোর কুমার এক জীবনে বিয়ে করেছেন ৪ বার। ১৯৫০ সালে তিনি  প্রথম বিয়ে করেন রুমা গুহ ঠাকুরতাকে (Ruma Guha Thakurata)। কিন্তু ভেঙে যায় তাঁদের সম্পর্ক।

১০ বছর পর ১৯৬০ সালে কিশোরকুমার বিয়ে করেন মধুবালাকে। কিন্তু দ্বিতীয় স্ত্রী মারা গেলে ৯ বছর পর তিনি যোগিতা বালিকে বিয়ে করেন তিনি কিন্তু শেষপর্যন্ত তৃতীয় বিয়েও টেকেনি। শেষ পর্যন্ত ১৯৮০ সালে তিনি চতুর্থবার বিয়ে করেনা লিনা চন্দ্রভারকারকে। তবে চতুর্থ বিয়ের পর প্রয়াত হনা কিশোর কুমার।

প্রসঙ্গত কিশোরকুমারের প্রথম স্ত্রী রুমা গুহ ঠাকুরতার সন্তান হলেন অমিত কুমার (Amit Kumar)। তিনি বরাবরই বাবা কিশোর কুমারের অতন্ত্য কাছের ছিলেন। সম্প্রতি বাবার দাম্পত্য জীবন নিয়ে সংবাদমাধ্যমে মুখ খুলেছিলেন অমিত কুমার। তিনি জানিয়েছেন তার বাবা খুব সংসারী ছিলেন কিন্তু তাঁকে সবাই শুধু ভুল বুঝে গিয়েছেন। তবে জীবনে কখনো তিনি বাবার কাছে  জানতে চাননি কেন তাকে চারটে বিয়ে করতে হয়েছিল।

এর আগে যতবার বাবার দাম্পত্য জীবনের প্রশ্ন উঠেছে ততবার চুপ থেকেছেন অমিত। এদিন কিশোর পুত্রের স্মৃতিতে ভেসে উঠেছে সেই দিকে কথা যেদিন তার মা রুমা তাকে ছেড়ে গিয়েছিলেন। এদিন অমিত কুমার জানান যেদিন তার বাবা-মায়ের আইনি বিচ্ছেদ হয়, সেদিন তার বাবা কিশোর উমার প্রিয় মরিস মাইনর গাড়িটা নষ্ট করে দিয়েছিলেন। কারণ ওই গাড়ি জুড়েই নাকি  ছিল তার মা রুমার স্মৃতি।

Related Articles

Back to top button