গসিপবিনোদনসিনেমা

কেচ্ছায় ভরা জীবনে দুটো বিয়ে, ‘অবৈধ’ সন্তানের ভয়ে গর্ভপাত পর্যন্ত করাতে চেয়েছিলেন আমির খান!

বিনোদনপ্রেমীরা তাকে বলিউডের মিস্টার পারফেকশনিস্ট নামেই ডাকে। হ্যাঁ ঠিকই ধরেছেন আমির খান (Amir Khan) এর কথাই বলছি। বলিউডে খুব বেশি সংখ্যক ছবি না করলেও তাঁর ছবির কাহিনী বাকি কমার্শিয়াল সিনেমার থেকে একটু আলাদা হয়। লাগান, থ্রি ইডিয়টস এর মত ছবিতে প্রতিবারেই নিখুঁত ভাবে দর্শকদের মন ছুঁয়েছেন অভিনেতা। তবে বলিউডে পারফেক্ট হলেও বাস্তবে কিন্তু মোটেও ধোয়া তুলসী পাতা নন আমির খান।

আমির খান নামের সাথে বলিউডের একাধিক কেচ্ছা (scandal) জড়িত রয়েছে। অভিনেতার যে দুটো বিয়ে সেটা কমবেশি সবাই জানেন। তবে দ্বিতীয় বিয়ের সম্পর্কটা থেকেও বেরিয়ে এসেছেন তিনি। তবে আজও একটি বিতর্কের জেরে সমালোচিত হন আমির খান। সেটা হল তার বিবাহ বহির্ভুত সম্পর্ক। সম্পর্ক এতটাই গভীর ছিল যে অবৈধ সন্তানের (Unwanted Child) পর্যন্ত জন্ম হয়েছে।

হ্যাঁ ঠিকই দেখছেন, আমির খানের একটি বিতর্কিত অবৈধ সন্তান রয়েছে। অনেক চেষ্টা করেও এই বিতর্কের হাত থেকে এখনো মুক্তি পাননি অভিনেতা। আসলে ৯০ এর দশকের শেষের দিকে ‘গুলাম’ ছবির জন্য শুটিংয়ের সময়েই বিবাহ বহির্ভুত সম্পর্কে জড়িয়ে পড়েন অভিনেতা। জানা যায় শুটিং ফ্লোরেই ব্রিটিশ সাংবাদিক জেসিকা হাইনসের (Jessica Hines) সাথে প্রথম আলাপ হয়েছিল।

এরপর সেই আলাপ ধীরে ধীরে প্রেমে পরিবর্তিত হতে থাকে। শুধু প্রেমেই থেমে থাকেননি অভিনেতা, শারীরিক সমর্পকেও মেতে উঠেছিলেন দুজনে। অথচ সেই সময় রীনা দত্তের সাথে বিবাহিত ছিলেন আমির খান। তাদের ইরা ও জুনাইদ দুই সন্তানও ছিল। এরপর জেসিকা গর্ভবতী হয়ে পড়তে চিন্তায় পরে যান আমির খান। কারণ একে বিবাহিত তার ওপর নিজের কেরিয়ার তখন সবে শুরু করেছেন তিনি।

সেই মুহূর্তে আমির খান জেসিকাকে দুটি অপশন দিয়েছিলেন। একটা উপায় ছিল গর্ভপাত করিয়ে নেওয়া, আর অন্যটা ছিল আমির খানকে সম্পূর্ণভাবে ভুলে যাওয়া। জানলে অবাক হবেন, সন্তানের গর্ভপাত করতে রাজি হননি জেসিকা, বেছে নিয়েছিলেন আমির খানকে ভুলে যাওয়ার শার্ট। এরপর হ্যারি হাইনেস নামের একটি পুত্র সন্তানের জন্ম দেন জেসিকা।

শুরুতে এই সমস্তটাই গুজব বলে উড়িয়ে দিয়েছিলেন আমির খান। তবে পরবর্তীকালে একটি সাক্ষাৎকারে আমিরের সাথে সম্পর্ক নিয়ে রীতিমত বিস্ফোরক মন্তব্য করে বা আসেন জেসিকা। অভিযোগের সুরে জেসিকা জানান, গর্ভবতী অবস্থায় আমি কেমন আছি সেই খোজটাও একবার নেয়নি আমির খান।

প্রসঙ্গত, আমির খানের অবৈধ সন্তান বা জেসিকার ছেলে হ্যারি বর্তমানে অনেকটাই বড় হয়ে গিয়েছে। বাবা আমির খানের মত সেও অভিনয়ের জগতে পা রেখেছে। মডেলিং দিয়েই নিজের কেরিয়ার শুরু করেছে সে। তবে আজও হ্যারি আমির খানের সন্তান এটা স্পষ্টভাবে জানা যায়নি। আর অভিনেতা নিজেও এই সমস্তটা গুজব বলেই এড়িয়ে গিয়েছেন প্রতিবারে।

Related Articles

Back to top button