গসিপবিনোদনসিনেমা

প্রথম দেখায় সালমান খানকে অভদ্র মনে হয়েছিল বলিউডের পারফেকশনিস্ট আমির খানের!

আমির খান (Amir Khan) নামটা সকলের কাছেই বেশ পরিচিত নাম। বলিউডের বিখ্যাত অভিনেতা তো বটেই, মিস্টার পারফেকশনিস্ট নামেও অনেকে চেনেন অভিনেতাকে। বলিউডে হয়তো খুব বেশি ছবি করেন নি তবে যেকটি ছবি  করেছেন তা দিয়ে মানুষের মনে নিজের জন্য আলাদা জায়গা বানিয়ে নিয়েছেন অভিনেতা। অভিনয়ের পাশাপাশি নিজের প্রযোজনা সংস্থাও রয়েছে আমির খানের। সাধারণত প্রথাগত কমার্শিয়াল ছবির বাইরেও নানান স্বাদের ছবি উপহার দিয়েছেন দর্শকদের।

লাগান (Lagaan), থ্রী ইডিয়টস (3 Idiots), তারে জামিন পর (Tare Zameen Par) ইত্যাদির মত বহু ছবিতে নিজের অনবদ্য অভিনয় দিয়ে দারুণভাবে তুলে ধরেছেন বিভিন্ন চরিত্রকে। বলিউডের একাধিক অভিনেত্রী ও অভিনেতাদের সাথে কাজ করেছেন আমির খান। অনেকের মতে বলিউডের তারকাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক খুব একটা হয়না। কিন্তু এটা যে ভুল তা কিন্তু প্রমাণ করে দেখিয়েছেন আমির খান। বলিউডে ভাইজান সালমান খানের (Salman Khan) সাথে তার বন্ধুত্ব সত্যিই প্রশংসনীয়।

সালমান খান Salman Khan আমির খান Amir Khan

তবে শুরু থেকেই কিন্তু এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠেনি দুই অভিনেতার মধ্যে। আমির খান ও সালমান খান ১৯৯৪ সালে ‘আন্দাজ আপনা আপনা’ ছবিতে একত্রে কাজ করেছিলেন। সেই ছবির শুটিং সেটাই প্রথম দেখা হয় দুজনের মধ্যে। আর প্রথমবার সালমানকে দেখে অভদ্র আর বুদ্ধিহীন বলে মনে হয়েছিল আমির খানের। ছবিতে অমর ও প্রেমের চরিত্রে দেখা গিয়েছিল দুই খানকে।

সালমান খান Salman Khan আমির খান Amir Khan

ছবিতে সালমানের সাথে কাজের অভিজ্ঞতা মোটেও ভালো ছিল না। একথা একবার সাক্ষাৎকারে নিজেই স্বীকার করেছিলেন আমির খান। আর সেই কারণেই প্রথম প্রথম একেবারেই অভদ্র আর বুদ্ধি বিবেচনাহীন বলেই মনে হয়েছিল তাকে। তবে পরিবর্তী কালে কিন্তু সে সব ধারণা ভুল হয়ে যায়। অভিনেতা নিজেও বলেন যে কিভাবে এতসুন্দর বন্ধুত্ব শুরু হল তা নিজেই বুঝতে পারেননি তিনি। তবে আজও সালমান ও আমিরের বন্ধুত্ব কিন্তু বেশ প্রসংশনীয়।

Related Articles

Back to top button