বিনোদনসিনেমাসিরিয়াল

ব্যস্ততা চিরসঙ্গী খড়কুটোর পটকার! অভিনয় জীবনে পাওয়ার সাথে হারানোর আফসোসও রয়েছে অম্বরীশের

বাংলা বিনোদন জগতের অন্যতম জনপ্রিয় মুখ হলেন অম্বরীশ ভট্টাচার্য (Ambarish Bhattacharya)। ছোট পর্দা থেকে বড়পর্দা দুদিকেই অসাধারণ বিচরণ তাঁর। বর্তমানে স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল ‘খড়কুটো’য় (Khorkuto) পটকা চরিত্রে অভিনয় করছেন তিনি। এই চরিত্র দর্শকমহলে তাঁকে এক বিরাট পরিচিতি এনে দিয়েছে। পটকা (Potka) চরিত্রে অম্বরীশের অভিনয় দর্শকদের কাছে অক্সিজেনের মতো। তাই সিরিয়ালে তাঁকে না দেখতে না পেলে গোঁসাই হয় দর্শকদের।

রাজা-গজা থেকে পটকা, বাংলার দর্শকদের মুখে হাসি ফোটানোরর রসদ তিনি।আট থেকে আশি সবার কাছে খুব প্রিয় মানুষ পটকা। তাঁর অভিনয় দেখে প্রাণ খুলে হাসতে পারেন সকলেই। তাই ইন্ডাস্ট্রিতে তাঁকে হাসির রাজা বলা হয়। ছোট ও বড় পর্দা মিলিয়ে প্রচুর কাজ করেছেন। তাই প্রায় সারাবছরই ব্যস্ত থাকেন তিনি। তবে অনেকেই হয়তো জানেন না শুধু অভিনয় নয় অভিনয়ের পাশাপাশি আরও একটা বিশেষ গুণ আছে তাঁর।

আসলে অভিনয়ের পাশাপাশি গানের গলাও অসাধারণ অম্বরীশ ভট্টাচার্যের। জানা গেছে,কেতকী দত্তের থেকে তিনি নাটকের গান শিখেছেন।অভিনয়ের পাশাপাশি বেশ কিছু গানের অনুষ্ঠানও করেন অম্বরীশ। বর্তমানে ‘খড়কুটো’ ধারাবাহিকে প্রায়ই সৌজন্য ছাড়াও গান গাইতে শোনা যায় তাঁকে। সেখানে, অম্বরীশ ভট্টাচার্য নিজেই নিজের গান, গান তিনি।

Ambarish Bhattacharya অম্বরিশ ভট্টাচার্য Sreemoyee শ্রীময়ী

আর সম্প্রতি জানা গেছে একটি বিজ্ঞাপনী চিত্রে গান গেয়েছেন অম্বরীশ। সেখানে তাঁকে রবীন্দ্রসঙ্গীত, ‘তোরা যে যা বলিস ভাই আমার সোনার হরিণ চাই’ গাইতে দেখা গেছে। এছাড়া এই বিজ্ঞাপনে প্রচুর সোনার গয়নায়,সেজে ‘বাপ্পিদা’ লুকে ধরা দিয়েছেন তিনি। এসবের মধ্যেই জানা গেছে আজ অর্থাৎ শুক্রবার থেকেই ‘শ্রীময়ী’ (Shreemoye) ধারাবাহিকে শ্রীময়ীর বিয়ে উপলক্ষে শ্রীময়ীর ভাই ‘দীপু’ চরিত্রে ফিরছেন তিনি।

আজ থেকে টিভির পর্দায় শুরু হতে চলেছে থেকে দীপু আর পটকার জোর টক্কর। তবে একদিক দিয়ে দেখতে গেলে, ‘পটকা’ যেমন অম্বরীশকে খ্যাতি দিয়েছে তেমনি অনেক কিছু কেড়েও নিয়েছে। এ কথা স্বীকার করে অভিনেতা জানিয়েছেন, ‘এত দিনে হয়তো উইনডোজ প্রোডাকশনের ‘ফাটাফাটি’-র শ্যুটও সম্পূর্ণ হয়ে যেত। কিন্তু মাসের ৩০ দিন ‘পটকা’র দখলে থাকায় আপাতত সেটি হচ্ছে না।’ তবে সেইসাথে অম্বরীশের দাবি,’ কিছু পেতে গেলে কিছু ছাড়তে হয়। ধারাবাহিক তাঁকে জনপ্রিয়তার পাশাপাশি লকডাউনে অন্নসংস্থানের ব্যবস্থাও করে দিয়েছে। তাই দর্শক এবং লীনা গঙ্গোপাধ্যায়ের কাছে তিনি কৃতজ্ঞ।

Related Articles

Back to top button