ওয়েব সিরিজবিনোদন

চাপে অ্যামাজন প্রাইম! ‘তান্ডব’ ‘মির্জাপুর’ বিতর্কের পর ভয়ে থমকে গেল ‘ফ্যামিলি ম্যান ২ ‘ এর মুক্তি

গত কয়েকদিন ধরেই চাপে রয়েছে ওটিটি (OTT) প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইম (Amazon Prime)। একের পর এক অভিযোগে জেরবার এই প্ল্যাটফর্মের একাধিক ওয়েব সিরিজ (Web series)। ইতিমধ্যেই ‘তান্ডব’ (Tandav) এবং মির্জাপুর (Mirzapur) এর বিরুদ্ধে উঠেছে হিন্দুধর্মের ভাবাবেগে আঘাত হানার অভিযোগ। এমতাবস্থায় আগামী ১২ ই ফেব্রুয়ারী মুক্তি পাওয়ার কথা ছিল ‘দ্য ফ্যামিলি ম্যান’ (The Family Man) সিরিজের সিজন ২। মনোজ বাজপেয়ী অভিনীত এই সিরিজের প্রথম সিজন দেখার পর থেকেই সিজন ২ এর অপেক্ষায় দিন গুনছিল দর্শকরা।

কিন্তু সমসাময়িক পরিস্থিতি বিবেচনা করে আপাতত সংশ্লিষ্ট সংস্থা ‘ফ্যামিলি ম্যান’ সিজন ২ এর মুক্তি স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। যদিও ‘ফ্যামিলি ম্যান’ এর নির্মাতাদের দাবি এই সিজনে বিতর্কিত কিছুই নেই, তবুও মুক্তির আগে সমস্তদিক বিবেচনা করেই মাঠে নামতে চাইছে অ্যামাজন প্রাইম।

গত বছর ওটিটি প্ল্যাটফর্ম গুলির উপর কেন্দ্রের নজরদারি বহাল থাকার ঘোষণার পর থেকেই শুরু হয়েছিল চাপানউতোর। কারণ ওয়েব সিরিজ এবং বিতর্ক এই দুটি শব্দই কার্যত সমার্থক হয়ে গিয়েছে। আগে থেকেই ফ্যামিলি ম্যান স্থগিত রাখা নিয়ে চিন্তাভাবনা চলছিল, সেই কারণেই গত ১৯ শে জানুয়ারি এই সিজনের ট্রেলার মুক্তি পাওয়ার কথা থাকলেও, সেটি রিলিজ হয়নি।

যদিও ‘ ফ্যামিলি ম্যান ২ ‘ রিলিজ স্থগিতের ঘটনায় হতাশ অভিনেতা মনোজ বাজপেয়ী, তিনি সম্প্রতি একটি সাক্ষাৎকারে জানান, “সেন্সরশিপ বলবৎ হলেই ওটিটি তার কৌলিন্য হারাবে”। তার দাবি, ” চিত্রনাট্যকার পরিচালকদের স্বাধীনভাবে কাজ করতে না দিলে নজরকাড়া কন্টেন্ট তৈরি হওয়া সম্ভব নয়।”

এদিকে পরিচালক রাজ-ডিকের মতে, এই বিষয়ে নতুন করে কিছুই করার নেই তার। কারণ সিরিজটি তৈরি করে যত দ্রুত সম্ভব অ্যামাজনের কাছে জমা দেওয়া হয়েছিল। সিরিজে কোনোকিছুই বদলানোর ইচ্ছে তাদের নেই, কেননা দূরবর্তী বিবেচনা থেকেও এই সিরিজে আপত্তিকর বা জটিলতার কিছুই নেই বলে দাবি পরিচালকের।

Related Articles

Back to top button