লাইফ স্টাইল

রূপচর্চায় জুড়ি মেলা ভার! বাড়িতেই বানিয়ে ব্যবহার করুন অ্যালোভেরা ক্রিম

ত্বকের নানান সমস্যা নিয়ে জেরবার হচ্ছেন অনেকেই। রোদে বেড়ালে সান ট্যান তো রয়েছেই, সাথে রয়েছে ঘামের সমস্যা মুখ ব্রণ থেকে শুরু করে হাজারো সমস্যা। তবে ত্বকের যত্ন হোক বা রূপচর্চ অ্যালোভেরা (Aloevera) কিন্তু কাজ করে ম্যাজিকের মত। প্রাকৃতিক উপায় রূপচর্চায় জুড়ি মেলা ভার অ্যালোভেরার। রুক্ষ শুষ্ক ত্বক হোক বা অয়েলি সবেতেই কাজ করে অ্যালোভেরা।

এমনিতে বাজারে অনেক ধরণের অ্যালোভেরার প্রোডাক্ট পাওয়া যায়। তবে সেই সব না মেখে যদি একেবারে বাড়িতে বানিয়েই নেওয়া যায় অ্যালোভেরা ক্রিম তাহলে কেমন হয়? অবাক হলেন নাকি! অবাক হবার কিছুই নেই, আজ আপনাদের জন্য নিয়ে হাজির হয়েছিল কিভাবে বাড়িতে অ্যালোভেরা ক্রিম বানাবেন তার সহজ উপায়।

Dandruff Problem Home Remedy খুশকি সমস্যা প্রতিকার Aloevera

অ্যালোভেরা জেল ফেসপ্যাক (Aloevera Gel Facepack)

Aloevera Gel Uses

স্নানের আগে অ্যালোভেরা আর সাধারণ কিছু উপকরণ দিয়েই তৈরী করে নিন ফেসপ্যাক। এর জন্য বেসন, দুধ, কফি পাউডার আর চালের গুঁড়ো ও ২-৩ চামচ অ্যালোভেরা জেল লাগবে। সব একসাথে ভালো করে মিশিয়ে নিয়ে সেটা মুখে ভালো করে মেখে ২৫-৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। আপনার ত্বক ধীরে ধীরে উজ্জ্বল হয়ে উঠবে।

ডে/ নাইট ক্রিম হিসাবে অ্যালোভেরা জেল (Aloevera Gel Day Night Cream)

Aloevera Gel Uses

অ্যালোভেরা জেল চাইলে ক্রিম হিসাবেও ব্যবহার করতে পারেন। যদি দিনের বেলায় ব্যবহার করতে চান তাহলে অ্যালোভেরা জেলের সাথে ভিটামিন ই মিশিয়ে নিয়ে ব্যবহার করুন। আর যদি রাতে ব্যবহার করতে চান তাহলে চাল ভেজানো জলে অ্যালোভেরা জেল ও ২টি ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে ব্যবহার করতে পারেন।

অ্যালোভেরা জেল টোনার (Aloevera Gel Tonar)

Aloevera Gel Uses

মেকআপ তোলা থেকে শুরু করে মুখ পরিষ্কার করতে টোনার অনেকেই ব্যবহার করে থাকেন। তবে অ্যালোভেরাও কিন্তু টোনার হিসাবে ব্যবহার করা যেতে পারে। সেক্ষেত্রে জলের মধ্যে অ্যালোভেরা জেলের সাথে খানিকটা গ্রীন টি মিশিয়ে রেখে দিতে হবে। এই মিশ্রনটিকেই টোনার হিসাবে ব্যবহার করা যেতে পারে।

Related Articles

Back to top button