ছবিবিনোদন

কমবয়সেই অভিনয় থেকে বিদায়! এখন কোথায় মিঠু মুখার্জি? রইল ‘মৌচাক’ অভিনেত্রীর বর্তমানের খোঁজ

সাতের দশকে বিনোদন দুনিয়ায় যে সকল অভিনেত্রীরা (Actress) দাপিয়ে অভিনয় করেছেন তাঁদের মধ্যে একজন হলেন মিঠু মুখার্জি (Mithu Mukherjee)। শুধুমাত্র অবশ্য টলিউডেই (Tollywood) নয়, বলিউডেও দাপিয়ে অভিনয় করেছেন তিনি। উত্তম কুমার থেকে শুরু করে সৌমিত্র চট্টোপাধ্যায় হয়ে রঞ্জিত মল্লিক, রাজ কাপুর হয়ে শত্রুঘ্ন সিনহা, বিনোদন দুনিয়ায় একাধিক নামী অভিনেতার সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন মিঠু।

তবে বিনোদন দুনিয়ার সেই নামী অভিনেত্রীই হঠাৎ একদিন অভিনয় দুনিয়া থেকে বিদায় নেন। এখন কোথায় আছেন অভিনেত্রী? কেমন করেই বা দিন কাটছে তাঁর? আজকের প্রতিবেদনে বিখ্যাত অভিনেত্রী মিঠু মুখার্জির এখনকার খোঁজই দেওয়া হল।

Mithu Mukherjee

১৯৭১ সালে চিত্ত বোসের সিনেমা ‘শেষ পর্ব’ দিয়ে বিনোদন দুনিয়ায় পা রেখেছিলেন মিঠু। তবে সেই ছবিতে তেমন জনপ্রিয়তা পাননি তিনি।১৯৭৩ সালে রিলিজ হওয়া ‘মর্জিনা আবদুল্লাহ’র হাত ধরে জনপ্রিয়তা পাওয়া শুরু করেন মিঠু। এরপর ‘মৌচাক’ থেকে শুরু করে ‘স্বয়ংসিদ্ধা’ মিঠু অভিনয় করেছেন একাধিক সুপারহিট ছবিতে।

বিশেষত ‘স্বয়ংসিদ্ধা’ এবং ‘মৌচাক’এ রঞ্জিত মল্লিকের সঙ্গে মিঠুর জুটি দর্শকদের দারুণ পছন্দ হয়েছিল। টলিউডে সাফল্য পাওয়ার পর বলিউডে পাড়ি দেন অভিনেত্রী। ১৯৭৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘খান দোস্ত’এ মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। তবে সেই ছবি সফল হয়নি। এরপর বেশ কিছু সিনেমায় পার্শ্ব চরিত্রে অভিনয় করেছিলেন মিঠু।

Mouchak movie

এই বাঙালি অভিনেত্রীর ঝুলিতে রয়েছে  ‘সফেদ ঝুট’, ‘দিল্লাগি’র মতো জনপ্রিয় সিনেমা। তবে বলিউডে বেশ কিছু সময় কাজ করার ফের টলিউডে ফিরে আসেন মিঠু। টলিউডে মিঠুর দ্বিতীয় ইনিংসের সবচেয়ে জনপ্রিয় ছবি ছিল ‘আশ্রিতা’। তবে এই ছবির পর থেকে আর পর্দায় দেখাই যায়নি এই প্রতিভাবান অভিনেত্রীকে।

Ashrita movie

রঞ্জিত মল্লিক থেকে শুরু করে শত্রুঘ্ন সিনহা যে অভিনেত্রীর প্রশংসায় পঞ্চমুখ ছিলেন, সেই মিঠু মুখার্জি মাত্র ৩৫ বছর বয়সে অভিনয় জগত থেকে অবসর গ্রহণ করেন। বর্তমানে তিনি মুম্বইয়ের বাসিন্দা। ‘আশ্রিতা’ ছবির পরিচালক চন্দ্র বারোটের সঙ্গেই সাত পাক ঘুরেছিলেন অভিনেত্রী। এখন তাঁকে নিয়েই মায়ানগরীতে সুখে সংসার করছেন ‘মৌচাক’, ‘স্বয়ংসিদ্ধা’ অভিনেত্রী।

Related Articles

Back to top button