ছবিবিনোদন

পড়াশোনায় লবডঙ্কা! প্রসেনজিৎ, দেব থেকে জিৎ, চিনে নিন টলিপাড়ার সবথেকে অশিক্ষিত সুপারস্টারকে

এই মুহূর্তে টলিউডে সত্যিই সুপারস্টারের (Tollywood superstar) ছড়াছড়ি। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, জিৎ, দেবরা তো ছিলেনই, এখন অঙ্কুশ হাজরা, যশ দাশগুপ্তদের নামও সেই লিস্টে যোগ হয়েছে। কেরিয়ারের দিক থেকে প্রত্যেকে একে অপরকে টেক্কা দিচ্ছেন। কিন্তু পড়াশোনার নিরিখে কে সবচেয়ে এগিয়ে? আজকের প্রতিবেদনে টলিপাড়ার ৭ জনপ্রিয় অভিনেতার শিক্ষাগত যোগ্যতার (Educational qualification) হদিশ দেওয়া হল।

মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) – টলিউডেরই শুধু নয়, মিঠুন চক্রবর্তী বলিউডেরও অত্যন্ত পরিচিত মুখ। সকলে তাঁকে ‘মহাগুরু’ নামেই চেনে। অনেক সংগ্রাম করে আজ এই সাফল্য পেয়েছেন অভিনেতা। তবে সংগ্রামের জন্য কিন্তু নিজের পড়াশোনার সঙ্গে কোনও আপোস করেননি মিঠুন। জানা যায়, অভিনেতা হওয়ার জন্য মুম্বই যাওয়ার আগে স্কটিশ চার্চ কলেজ থেকে রসায়নে স্নাতক পাশ করেছিলেন তিনি।

Mithun Chakraborty

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) – উত্তম কুমারের পর টলিউডের হাল ধরেছিলেন যে অভিনেতারা, তাঁদের মধ্যে একজন হলেন প্রসেনজিৎ। সেই কারণে এখন তাঁকে দর্শক ‘ইন্ডাস্ট্রি’ নামেই ডাকে। শিশু শিল্পী হিসেবে কেরিয়ার শুরু করার পর থেকে এখনও পর্যন্ত দাপিয়ে অভিনয় করছেন বুম্বাদা। তবে তাই জন্য পড়াশোনা মাঝপথে ছাড়েননি তিনি। জানা যায়, সেন্ট জেভিয়ার্স কলেজের ছাত্র ছিলেন তিনি।

Prosenjit Chatterjee

জিৎ (Jeet) – টলি হিরোদের কথা হবে আর সেখানে জিৎ’এর নাম থাকবে না তা কি হয়? ‘সাথী’ সিনেমার হাত ধরে ডেবিউ করার পর থেকে ইন্ডাস্ট্রিতে রাজত্ব করছেন তিনি। জানা যায়, ভবানীপুর এডুকেশন সোসাইটি কলেজ থেকে স্নাতক স্তরের পড়াশোনা করেছেন টলিপাড়ার ‘বস’।

Jeet

দেব (Dev) – টলি সুপারস্টারদের নামের তালিকায় এখন শীর্ষেই থাকবে দেবের নাম। টলিপাড়ার হার্টথ্রব তিনি। দেবের ছোটবেলা কেটেছে মুম্বইয়ে। জানা যায়, পুনে থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং পাশ করেছেন ‘প্রজাপতি’ অভিনেতা।

Dev

যীশু সেনগুপ্ত (Jisshu Sengupta) – টলিপাড়ার পাশাপাশি যীশু এখন বলিউডেরও পরিচিত মুখ হয়ে গিয়েছেন। সেই সঙ্গে কাজ করছেন দক্ষিণী ইন্ডাস্ট্রিতেও। জানা যায়, যীশু জুলিয়েন ডে স্কুল থেকে পড়াশোনা শেষ করার পর হেরম্বচন্দ্র কলেজ থেকে কমার্স নিয়ে পড়াশোনা করেছেন।

Jisshu Sengupta

অঙ্কুশ হাজরা (Ankush Hazra) – বর্ধমানে বাড়ি হলেও অঙ্কুশ পড়াশোনা করেছেন কলকাতা থেকে। জানা যায়, শহর কলকাতার হেরিটেজ অ্যাকাডেমি থেকে বিবিএ পাশ করেছেন অভিনেতা। তবে একদা এক সাক্ষাৎকারে অঙ্কুশ শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন করায় তিনি অস্বস্তির সম্মুখীন হয়েছিলেন।

Ankush Hazra

যশ দাশগুপ্ত (Yash Dasgupta) – টলিউড কাঁপানোর পর এবার বলিউডে পাড়ি দিয়েছেন যশ। শীঘ্রই দিব্যা খোসলা কুমারের বিপরীতে ‘ইয়ারিয়াঁ’ ছবিতে দেখা যাবে অভিনেতাকে।

Yash Dasgupta

‘বোঝে না সে বোঝে না’ ধারাবাহিকে অরণ্য সিংহ রায়ের চরিত্রে অভিনয় করে দর্শকদের মন জয় করেছিলেন যশ। এরপর টলিউড ডেবিউ করেন অভিনেতা। জানা যায়, যশ খুব বেশি পড়াশোনা করতে পারেননি। শোনা যায়, সিবিএসসি বোর্ড থেকে মাধ্যমিক পাশ করেছেন তিনি।

Related Articles

Back to top button