গসিপবিনোদন

পেটের দায়ে হোটেলে কাজ, দুঃসময়ে পাশে ছিল না কেউ! নেপোটিজমের বলিউডে নিজের দমেই সফল রণিত রায়

বিনোদন ইন্ডাস্ট্রির অত্যন্ত পরিচিত নাম হলেন রণিত রায় (Ronit Roy)। কাজ করেছেন বহু জনপ্রিয় সিরিয়াল, সুপারহিট সিনেমায়। তবে সেই অভিনেতা কিন্তু সহজে এত সাফল্য পাননি। অনেক কষ্ট করেই আজকের এই জায়গায় পৌঁছেছেন ছোটপর্দার ‘মিস্টার বাজাজ’।

১৯৬৫ সালের ১১ অক্টোবর নাগপুরের এক বাঙালি পরিবারে জন্ম রণিতের। বড় হন গুজরাটে। হোটেল ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করার পর দু’চোখে অভিনেতা হওয়ার স্বপ্ন নিয়ে মুম্বই পাড়ি দিয়েছিলেন রণিত। মাত্র ৬ টাকা ২০ পয়সা নিয়ে মায়ানগরীতে পা রেখেছিলেন অভিনেতা। ৬০০ টাকা পারিশ্রমিকে কাজ শুরু করেছিলেন একটি হোটেলে।

Ronit Roy young

রণিত হোটেলে কাজ করার পাশাপাশিই মডেলিংও করতেন। একদিনে হোটেলে বাসন মাজা থেকে শুরু করে মেঝে পরিষ্কার করা থেকে খাবার দেওয়া সব কাজ করতেন। অপরদিকে ধীরে ধীরে অভিনেতা হওয়ার দিকেও পা বাড়াচ্ছিলেন। একবার এক সাক্ষাৎকারে রণিত জানিয়েছিলেন, তিনি যখন মুম্বইয়ে এসেছিলেন সেই সময় তাঁর থাকার জায়গা পর্যন্ত ছিল না।

পরিচালক সুভাষ ঘাই তাঁর পিতার বন্ধু ছিলেন, তাই তাঁর সঙ্গেই বেশ অনেকটা সময় থেকেছিলেন রণিত। অভিনেতার কেরিয়ারের প্রথম ছবি ছিল ‘জান তেরে নাম’। সেই ছবি বক্স অফিসে দারুণ হিট হয়েছিল। কিন্তু তা সত্ত্বেও আগামী সাড়ে ৪ বছর তেমন ভালো কাজ পাননি এই বঙ্গতনয়।

Ronit Roy young

রণিতের ভাগ্য ঘুরেছিল অবশ্য টেলিভিশনের হাত ধরে। বেশ কিছু সিরিয়ালে ক্যামিও চরিত্রে কাজ করার পর  রণিত একতা কাপুরের ‘কসৌটি জিন্দগি কে’ ধারাবাহিকে ঋষভ বাজাজের চরিত্রে অভিনয় করেন। এরপরই ঘুরে যায় অভিনেতার ভাগ্য। এরপর তিনি কাজ করেন ‘কভি সাস ভি কভি বহু থি’, ‘কয়ামত’, ‘বন্দিনী’র মতো একাধিক সুপারহিট সিরিয়ালে।

Ronit Roy serials

টেলিভিশনের দুনিয়ায় সাফল্য পাওয়ার পর ধীরে ধীরে সিনেমাতেও পার্শ্ব চরিত্রে কাজের সুযোগ পেতে থাকেন রণিত। অভিনেতা কাজ করেছেন বেশ কিছু সুপারহিট ছবিতে। সেই তালিকায় নাম রয়েছে ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’, ‘২ স্টেটস’, ‘কাবিল’, ‘লাইগার’এর মতো সিনেমার। পাশপাশি ওটিটির দুনিয়াতেও পা রেখে দিয়েছেন তিনি। ‘কেহনে কো হামসফর হ্যায়’ দিয়ে ডেবিউর পর ‘হস্টেজেস’এর মতো সুপারহিট সিরিজে অভিনয় করেছেন রণিত।

Ronit Roy

অভিনয়ের পাশাপাশি রণিতের একটি সিকিউরিটি এজেন্সিও রয়েছে। সেখান থেকে সিকিউরিটি নেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, আমির খানের মতো তারকারা। কিন্তু করোনা অতিমারীর সময় ব্যবসায় বড় ধাক্কা পেয়েছিলেন রণিত। ২০২১ সালে এক সাক্ষাৎকার অভিনেতা জানিয়েছিলেন, সেই সময় অনেক গ্রাহক ছেড়ে দিয়েছিলেন। সেই কারণে নিজের সংস্থা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিলেন রণিত। কারণ তারকা গ্রাহকদের থেকে সাহায্য চেয়েও সেই সময় পাননি। তবে এই বিপদের দিনে তাঁকে টাকা দিয়ে সাহায্য করেছিলেন অমিতাভ বচ্চন এবং অক্ষয় কুমার। সেই কারণে অভিনেতা এখনও তাঁদের ধন্যবাদ জানান।

Related Articles

Back to top button