বিনোদন

চলতি বছরে এসেছে সুপার ডুপার সব ছবি! অক্ষয় না সলমন গুগলে সবচেয়ে বেশি সার্চ হল কার ছবি

গত দুবছরে করোনা মহামারীর জেরে বিপর্যস্ত ছিল সিনেমাহলগুলির অবস্থা। প্রথম ঢেউ চলে যাওয়ার পর দ্বিতীয় ঢেউ আসতে ফের তালা বন্ধ হয়ে যায় সিনেমাহলগুলি। ফলস্বরূপ দীর্ঘদিন আটকে ছিল বিশাল বিশাল বাজেটের সব ছবির মুক্তি। তবে গত দুমাস যাবত ফের স্বাভাবিক ছন্দে জনজীবন ফিরতেই ধীরে ধীরে খুলতে শুরু করেছে সিনেমা হল।

যদিও সেই সময় সিনেমা হল বন্ধ হলেও বাড়বাড়ন্ত শুরু হয় ওটিটি প্ল্যাটফর্মগুলির৷ তারপর মহারাষ্ট্র সরকার সিনেমা হল গুলি খোলার অনুমতি দিতেই বেশ কিছু ছবি হলেও মুক্তি পায়৷ সিনেমা হলই বলুন, বা ওটিটি চলতি বছরে যেকয়েকটি ছবি মুক্তি পেয়েছে তার সাফল্য এবং ব্যর্থতার নিরিখে বিচার করা যাক।

সালমান খান Salman Khan Kissing in Radhe

এবছরে বলিউডের ভাইজান সালমান খান থেকে শুরু করে, অক্ষয় কুমার সকলের ছবিই মুক্তি পেয়েছে। সর্বাগ্রে বলতে হয় সালমানের ছবি ‘রাধে, দ্য মোস্ট ওয়ান্টেড ভাইজান’ এর কথা। ছবিটি ওটিটিতে মুক্তি পেলেও বক্স অফিসে আশানুরূপ সফল হতে পারেনি৷ পরবর্তীতে মুক্তি পায় সিদ্ধার্থ মালহোত্রার ছবি ‘শেরশাহ’। কার্গিল যুদ্ধে শহীদ বিক্রম বাত্রার জীবনী নিয়ে তৈরি এই ছবিতে প্রধান ভূমিকায় অভিনয় করে সিদ্ধার্থ চূড়ান্ত প্রশংসা কুড়িয়েছেন।

এদিকে সিনেমা হল খুলতেই দীপাবলির সময় মুক্তি পেয়েছে বলিউড খিলাড়ী অক্ষয় কুমারের ছবি সূর্যবংশী (Sooryavansi)। এই ছবিতে মুখ্য চরিত্রে অক্ষয় কুমার ও ক্যাটরিনা কাইফ থাকলেও দুটি ক্যামিও চরিত্রে দেখা গিয়েছে অজয় দেবগন ও রণবীর সিংহকে। এমন পরিস্থিতিতে অক্ষয়ের এই ছবি দর্শকদের হলমুখো করতে সহায়তা করেছে। বক্স অফিসে চূড়ান্ত সফল এই ছবি।

এদিকে প্রথম ছবি রাধে সেভাবে নাম না করলেও ভাইজানের পরবর্তী ছবি অন্তিম কিন্তু শুরু থেকেই বক্স অফিসে বেজায় হিট৷ কিন্তু অক্ষয় সালমানের ছবিকে পেছনে ফেলে দিয়েছে সিদ্ধার্থ। বিভিন্ন সূত্রে জানা যাচ্ছে, ‘গুগল ২০২১ ইন সার্চ’ ট্রেন্ডে একেবারে শীর্ষে নাম রয়েছে সিদ্ধার্থ মলহোত্র এবং কিয়ারা আডবাণী অভিনীত ‘শেরশাহ’ ছবির। দ্বিতীয় স্থানে রয়েছে রাধে সবশেষে বেলবটম।

Related Articles

Back to top button