বাজে ভাবে তাকাচ্ছিলেন আমির, অস্বস্তি হওয়ায় অভিনেতাকে স্টুডিও থেকে বের করে দিয়েছিলেন অলকা ইয়াগ্নিক


আজও বলিউড কাঁপে আমির খানের (Amir Khan) এর নামে। বলিউডের মিস্টার পারফেকশনিস্ট তিনি। বছরে একটি ছবি, এবং সেটিই সুপারহিট। যেকোনোও চরিত্রে, যেকোনোও অভিনয়েই পারদর্শী তিনি। বলিউডের ঝাঁ চকচকে জগতে সচরাচর দেখাও যায়না তাকে। বিতর্ক থেকে শতহস্ত দূরেই থাকতে পছন্দ করেন তিনি।

তবুও বিতর্ক তো পিছু ছাড়েনা অভিনেতার। তখনও ‘মিস্টার পারফেকশনিস্ট’ হয়ে ওঠেননি আমির। সালটা ১৯৮৮। মুক্তি পেয়েছে তার কেরিয়ারের প্রথম সফল ছবি ‘কেয়ামত সে কেয়ামত তক’। ‘হোলি’ সিনেমা দিয়ে কেরিয়ার শুরু করলেও নবাগত হিসেবে তাকে সমৃদ্ধি এনে দিয়েছে এই ছবিই।

আমির খান Amir Khan

কিন্তু এই ছবি নিয়ে রয়েছে একটি বিতর্কিত গল্প। একদিকে আমির অভিনয়ের জন্য পা রেখেছেন বলিউডে, অন্যদিকে গায়িকা অলকাই ইয়াগ্নিকও নবাগত প্লেব্যাকের জগতে। ‘কেয়ামত সে কেয়ামত তক’ ছবির গান অলকার প্রথম দিকেরই কাজ।

যাইহোক, এই ছবিতে গানের জন্যেই স্টুডিওতে উপস্থিত ছিলেন অলকা। চলছে রেকর্ডিং। এমনসময় কাঁচের ওপারে বসে অদ্ভুত দৃষ্টিতে গায়িকাকে দেখছিলেন আমির খান, যা মোটেও ভালো ভাবে নিতে পারেননি অলকা। মনঃসংযোগে ব্যাঘাত ঘটায় গান গাইতে অস্বস্তি হচ্ছিল তার, আর তারপরেই বেজায় রেগে যান অলকা।

alka yagnik amir khan

অতঃপর রেগে গিয়ে স্টুডিও থেকে আমিরকে বের ও করে দেন তিনি। আমির একটি কথাও খরচ না করে নিঃশব্দেই বেরিয়ে যান। পরে আমিরের আসল পরিচয় জানতে পেরে দুঃখ প্রকাশ করেছিলেন গায়িকা।