বিনোদনভিডিওসিনেমা

পুলিশের ডিউটি শেষ! বীরযোদ্ধা পৃথ্বীরাজের ভূমিকায় আবারও বক্স অফিস কাঁপাতে তৈরী অক্ষয় কুমার

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে মুক্তি পেয়েছে যশ রাজ ফিল্মসের (Yash Raj Films) আসন্ন সিনেমা ‘পৃথ্বীরাজ’-এর (Prithviraj) প্রথম টিজার। দেশের বীর যোদ্ধা পৃথ্বীরাজ চৌহানের জীবনের ওপর নির্ভর করে তৈরি হয়েছে সিনেমাটি। এই ছবিতে পৃথ্বীরাজের চরিত্রে অভিনয় করছেন বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুমার (Akshay Kumar)।

উল্লেখ্য দীর্ঘ অভিনয় জীবনে এটিই অক্ষয় কুমারের প্রথম ঐতিহাসিক সিনেমা। তাই এই সিনেমা নিয়ে শুরু থেকেই দারুন উচ্চসিত অক্ষয়কুমার। এদিন সোশ্যাল মিডিয়ায় ছবির পোস্টার শেয়ার করে অভিনেতা লিখেছেন, ‘গর্ব ও সাহসের একটি বীরগাঁথা। সম্রাট পৃথ্বীরাজ চৌহানের চরিত্রে অভিনয় করতে পেরে আমি গর্বিত।’ সেইসাথে অভিনেতা জানিয়েছেন ২০২২ সালের ২১ জানুয়ারি বড় পর্দায় মুক্তি পাবে পেতে চলেছে ছবিটি।

ছবিটি পরিচালনার দায়িত্বে রয়েছেন ডা. চন্দ্রপ্রকাশ দ্বিবেদী। ছবিতে অক্ষয় কুমারের বিপরীতে রাজকুমারী সংযুক্তার চরিত্রে অভিনয় করছেন নবাগতা মানুষী চিল্লার। এই ছবি দিয়েই বড়পর্দায় ডেবিউ করছেন মানুষী। এক মিনিট ২২ সেকেন্ডের এই টীজারে অক্ষয় কুমার ছাড়াও দেখা গিয়েছে সঞ্জয় দত্ত এবং সোনু সুদকেও।

উল্লেখ্য এই সিনেমাটি, মূলত প্রয়াত কবি চাঁদ বারদাই-এর মহাকাব্য পৃথ্বীরাজ রাসো থেকে অনুপ্রাণিত। এপ্রসঙ্গে পরিচালক চন্দ্রপ্রকাশ দ্বিবেদী এখ বিবৃতিতে বলেছেন ‘পৃথ্বীরাজ’ মূলত মধ্যযুগীয় সাহিত্য পৃথ্বীরাজ রাসো নামে একটি মহাকাব্যের ওপর ভিত্তি করে তৈরি। রাসোর কয়েকটি সংস্করণ ছাড়া পৃথ্বীরাজের জীবন এবং তার সময়ের উপর আরও অনেক সাহিত্যকর্ম রয়েছে এই সিনেমায়।’

সিনেমার টীজারে যুদ্ধক্ষেত্রে পৃথ্বীরাজ চৌহানের বেশে দেখা যাচ্ছে অক্ষয় কুমারকে। বেশ কিছু সৈন্যদের মাঝে সেনার বেশে দাঁড়িয়ে রয়েছেন তিনি। বেশ অন্যরকম লুকে দেখা গিয়েছে সঞ্জয় দত্ত এবং সোনু সুদকে। ছবির টীজার প্রসঙ্গে অক্ষয় কুমার বলেছেন ‘পৃথ্বীরাজের টিজারটি ছবির আত্মাকে, কিংবদন্তী যোদ্ধা সম্রাট পৃথ্বীরাজ চৌহানের জীবনের সারাংশ, যিনি কখনও ভয় পেতেন না।আমরা তাঁর জীবন কাহিনিকে যথাসম্ভব সত্যতা বজায় রেখে উপস্থাপনা করার চেষ্টা করেছি। ছবিটি তাঁর অতুলনীয় সাহসিকতার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন।’

Related Articles

Back to top button