গসিপবিনোদনসিনেমা

সাউথ ছাড়া গতি নেই! সুপারস্টার মোহনলালের ছবি রিমেক করেই যত ঠাঁটবাট বলিউডের এই ৫ তারকাদের

বর্তমানে সময়ে দাঁড়িয়ে ভারতীয় চলচ্চিত্রের কথা বলতে গেলে সবারই আগেই উঠে আয়েশ দক্ষিণী ছবির (South Films) কথা। যেমন দুর্দান্ত কাজ তেমনি মানুষের বিনোদনে সার্থক দক্ষিণী ছবিগুলি। একসময় বলিউডে এই সমস্ত দক্ষিণী ছবির রিমেক করেই তৈরী হত একেরপর এক সুঅপরহিত ছবি। স্পষ্ট করে বলতে গেলে দক্ষিণী ছবির স্বত্ব কিনেই একেরপরেক হিন্দি রিমেক হয়েছে যেগুলো সুপারহিট হয়েছে বলিউডে।

আজ এমনই কিছু মোহনলাল অভিনীত দক্ষিণী ছবির কথা বলব যেগুলির হিন্দি রিমেক (South Films Hindi Remake) করে কোটি কোটি টাকা কামিয়েছেন বলিউডের সালমান খান অক্ষয় কুমার থেকে অজয় দেবগণের মত তারকারা। চলুন দেখা নেওয়া যাক কোন ছবির রিমিকে করেছেন কোন অভিনেতা।

১. অক্ষয় কুমার (Akshay Kumar) : মোহনলাল অভিনীত দক্ষিণী ছবি মনিচিত্রখাজু এর হিন্দি রিমেক করেই তৈরী হয়েছিল ভুল ভুলাইয়া ছবিটি। ছবিতে অক্ষয় কুমারকে অভিনয় করতে দেখা গিয়েছিল। বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করেছিল ছবিটি। সম্প্রতি ছবির দ্বিতীয় পর্ব রিলিজ হয়েছে, তবে দ্বিতীয় পর্বে অক্ষয় নয় বরং কার্তিক আরিয়ানকে দেখা যাচ্ছে হিরোর ভূমিকায়।

এছাড়া অক্ষয় কুমারের আরও একটি হিট ছবি ২০১০ সালের খাট্টা মিঠা। যেখেনে কমেডি আর প্রেম দেখা গিয়েছিল। ছবিটি আসলে ১৯৮৮সালে মুক্তি পাওয়া মোহনলালের একটু দক্ষিণী ছবির রিমেক ছিল।

২. অজয় দেবগণ (Ajay Devgan) : বলিউডের সিংহম অজয় দেবগণের দৃশ্যাম ছবিটি বেশ জনপ্রিয়তা পেয়েছিল। তবে এই ছবিটিও আসলে মোহনলাল অভিনীত দক্ষিণী ছবির হিন্দি রিমেক ছিল।

Drishyam Movie was Copy of Mohanlal fims

৩. অরবিন্দ স্বামী (Arbind Swami) : ৯০ এর দশকে রিলিজ হয়েছিল জুহি চাওলা ও অরবিন্দ স্বামী অভিনীত ছবি সাত রংকে স্বপ্নে। এই ছবিটি আসলে মোহনলাল এর ‘থেনমাবিন কোম্বাথু’ ছবির হিন্দি রিমেক হিসাবে তৈরী করা হয়েছিল।

৪. সুনীল শেট্টি (Sunil Shetty) : বলিউডের অভিনেতা সুনীল শেট্টি। ২০০১ সালে অভিনেতা ‘ইয়ে তেরা ঘর, ইয়ে মেরা ঘর’ নামক ছবিতে অভিনয়   করেহসালেন। ছবিটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। কিন্তু জানলে অবাক হবেন এই ছবিটিও আসলে দক্ষিণী তারকা মোহনলালের ছবির হিন্দি রিমেক।

Salman Khan kyon ki movie was hindi remake of Mohan lal Thalavattam

৫. সালমান খান (Salman Khan) : বলিউডের ভাইজান সালমান খান নামটাই যথেষ্ট তাঁর পরিচয় দেবার জন্য। নিজের কেরিয়ারে একাধিক দক্ষিণী ছবির রিমেক করে আজ সুপারস্টার হয়ে গিয়েছেন তিনি! আর ২০০৫ সালের জনপ্রিয় সিনেমা কিউকি। এক ছবিটিও আসলে মোহনলালের একটি দক্ষিণী ছবির রিমেক ছিল।

Related Articles

Back to top button