খবরবিনোদনসিনেমা

চারদিনেই ব্যবসায় লালবাতি! ফ্লপ হয়েছে অক্ষয় কুমারের ‘পৃথ্বীরাজ’! সিনেমা হলে বাতিল প্রদর্শনী

বিগত কয়েকমাসে একেরপর এক দক্ষিণী ছবিই রীতিমত প্রশ্নের মুখ ফেলে দিয়েছিল বলিউডের (Bollywood) জনপ্রিয়তাকে। এরফলে স্বাভাবিকভাবেই চাপ বেড়ে যায় বলিউডের সুপারস্টারদের ওপর। যেখানে দক্ষিণী ছবি ৩০০-১০০০ কোটির ব্যবসা করছে সেখানে বলিউডকেও মাথা তুলে উঠে দাঁড়াতে হবে। সম্প্রতি অক্ষয় কুমারের (Akshay Kumar) ‘সম্রাট পৃথ্বীরাজ’ (Prithviraj) ছবিটি নিয়ে আশায় বুক বেঁধেছিলেন পরিচালকরা। কিন্তু আদতে কিছুই হল না বরং ভরাডুবি করলেন বলিউডের খিলাড়ি।

২৫০ কোটির বাজেটে তৈরী হয়েছিল পৃথ্বীরাজ ছবিটি। বলিউডের একাধিক সুপারস্টার তারকাদের নিয়ে করা হয়েছিল ছবি। অক্ষয় কুমার ছাড়াও সোনু সুদ, মানুষী চিল্লার, সাক্ষী তনওয়ার, আশুতোষ রানা এর মত তারকাদের কাস্ট করা হয়েছে ছবিতে। ভারতের সম্রাট পৃথ্বীরাজের ঐতিহাসিক কাহিনীকেই তুলে ধরা হয়েছে এই ছবির মধ্যে দিয়ে। কিন্তু ঐতিহাসিক কাহিনী থেকে প্রচার সবটাই যেন বৃথা গেল।

যেখানে দক্ষিণী ছবি প্রথম দুই থেকে তিন দিনেই ১০০ কোটির গন্ডি পেরিয়ে দৌড় লাগিয়েছিল সেখানে প্রথম তিন দিনে মাত্র ৪০ কোটি বক্স অফিস কালেকশন করেছে পৃথ্বীরাজ। রিলিজের দিনে মাত্র ১০.৭ কোটির ব্যবসা হয়েছিল। এরপর ধীরে ধীরে নিম্নমুখী হয়েছে সেই আয়। রবিবার ছুটির দিনে যায় বৃদ্ধির কথা থাকলেও সেটা খুব বেশি হয়নি। আর সপ্তাহের শুরুতে দর্শকের সংখ্যা এতটাই কম যে সিনেমা হলে বাতিলের খাতায় চলে গিয়েছে ছবিটি।

অন্যদিকে কার্তিক আরিয়ানের তুলনামূলক কম বাজেটের ছবি ‘ভুল ভুলাইয়া 2’ রিলিজ হয়েছে। আর ইতিমধ্যেই বক্স অফিস কালেকশন থেকে  জনপ্রিয়তার নিরিখে পৃথ্বীরাজকে টেক্কা দিয়েছে ভুল ভুলাইয়া। রিলিজের প্রথম সপ্তাহেই ৯২ কোটি তুলতে সক্ষম হয়েছে ছবিটি, আর ৯ দিনের মাথায় পেরিয়েছে ১০০ কোটির গানটি। এপর্যন্ত মোট ১৫৪.৬১ কোটিরও বেশি উপার্জন করে ফেলেছেন ছবিটি।

প্রসঙ্গত, পৃথ্বীরাজ ছবিতে সম্রাট পৃথ্বীরাজ চৌহানের চরিত্রে দেখা গিয়েছে অক্ষয় কুমারকে। সাথে সোনু সুদ ও সঞ্জয় দত্তকেও দেখা গিয়েছে। কিন্তু ভুল ভুলাইয়াকে টেক্কা দিতে না পারে একপ্রকার ট্রোলের শিকার হয়েছে ছবিটি। সিনেমার রিলিজের আগেও একপ্রকার বিতর্কের সৃষ্টি হয়েছিল। এছাড়াও অক্ষয় কুমারের অভিনয় নিয়েও খিল্লি করেছিলেন নেটিজেনরা।

Related Articles

Back to top button