খবরবিনোদন

বলিউডের কোটিপতি, সাথে দেশের জন্যও করেন এই কাজ, বিশেষ সন্মান পেলেন ‘খিলাড়ি’ অক্ষয় কুমার

বলিউডের অন্যতম সেরা অভিনেতা হলেন অক্ষয় কুমার (Akshay Kumar)। এই বিষয়ে কোনও সন্দেহ নেই। তাই এত বছর ধরে বলিপাড়ায় রাজত্ব করছেন তিনি। নিজের অভিনয় দক্ষতার জন্য ‘খিলাড়ি’ বহু সম্মানেও ভূষিত হয়েছেন। তবে সম্প্রতি সম্পূর্ণ অন্য এক ‘বিশেষ’ সম্মানে (Samman Patra) ভূষিত হলেন তিনি। আর তাঁকে এই সম্মানে ভূষিত করেছে আয়কর দফতর (Income Tax Department)।

‘খিলাড়ি’ এই মুহূর্তে যুক্তরাজ্যে রয়েছেন। সেখানে তিনি তাঁর আসন্ন ছবি ‘টিনু দেশাই’এর শ্যুটিং করছেন। আর বিদেশের মাটিতে শ্যুটিং চলাকালীনই আয়কর দফতরের তরফ থেকে এই বিশেষ ‘সম্মান’ পাওয়ার কথা জানতে পারেন তিনি। জানেন কোন সম্মানে ভূষিত করা হল অক্ষয়কে?

Akshay Kumar

আসলে আয়কর দফতরের তরফ থেকে অক্ষয়কে একটি বিশেষ ‘সম্মান পত্র’ দেওয়া হয়েছে। কারণ তিনি ফের বলিউডের সর্বোচ্চ করদাতা হয়েছেন। তবে এই প্রথম বলিউডের সর্বোচ্চ করদাতার তালিকায় অক্ষয়ের নাম নেই। বরং জানা যাচ্ছে, গত বেশ কয়েক বছর ধরে তাঁর নাম এই তালিকায় রয়েছে। তবে এই প্রথম ‘সম্মান পত্র’ পেলেন ‘খিলাড়ি’।

অক্ষয় যেহেতু এই মুহূর্তে যুক্তরাজ্যে তাঁর আসন্ন ছবির শ্যুটিং করছেন, তাই এই সম্মান নিতে যেতে পারেননি তিনি। সেই ‘সম্মান পত্র’ সংগ্রহ করেছেন অভিনেতার দল। তবে প্রিয় অভিনেতার এই বিশেষ সম্মান পাওয়ার সংবাদে উচ্ছ্বসিত তাঁর ভক্তরা।

Akshay Kumar

বড় পর্দার ‘সূর্যবংশী’ অক্ষয় যেমন প্রত্যেক ছবির জন্য ১০০ কোটি টাকা করে পারিশ্রমিক নেন। তেমনই একজন যথার্থ সুনাগরিকের মতো সঠিক করও জমা দেন। শুধুমাত্র বড় পর্দায় নয়, বাস্তবেও তিনি একজন দেশপ্রেমী। শোনা গিয়েছে, অক্ষয় ২৯.৫ কোটি টাকা কর জমা দিয়েছেন। তবে প্রত্যেক বছর সেই অঙ্কের পরিমাণ বাড়ছে। অক্ষয় ছাড়া এই তালিকায় অমিতাভ বচ্চন, সলমন খান, শাহরুখ খান, ঋত্বিক রোশনের মতও অভিনেতাদের নাম রয়েছে।

অক্ষয় অভিনীত শেষ দুই ছবি ‘বচ্চন পাণ্ডে’ এবং ‘সম্রাট পৃথ্বীরাজ’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। এরপর আগামী ১১ আগস্ট বড় পর্দায় মুক্তি পাবে ‘খিলাড়ি’ অভিনীত ‘রক্ষা বন্ধন’। এছাড়াও অভিনেতার হাতে এখন ‘টিনু দেশাই’, ‘রাম সেতু’, ‘সেলফি’-সহ বেশ কয়েকটি ছবি রয়েছে।

Related Articles

Back to top button