খবরবিনোদনসিনেমা

তুঙ্গে কাশ্মীর ফাইলসের জনপ্রিয়তা, পাত্তাও পেল অক্ষয় কুমারের ‘বচ্চন পান্ডে’, আশঙ্কা ভরাভুবির!

সম্প্রতি মুক্তি পেয়েছে অক্ষয় কুমারের (Akshay Kumar) ছবি বাচ্চান পান্ডে (Bacchan Pandey)। কিন্তু ছবি রিলিজের আগে যে আরও একটি ছবি এত পরিমান ভাইরাল হয়ে যাবে যে তার কাছে পাত্তাই পাবে না বাচ্চান পান্ডে এটা হয়তো ভাবতেও পারেননি তিনি। হ্যাঁ ঠিকই ধরেছেন, ‘দ্য কাশ্মীর ফাইলস (The Kashmir Files)’ এর কথাই বলছি।

বলিউডের খিলাড়ি ভাবতেও পারেনি এমন একটা সুপারহিট ছবির সাথে প্রতিযোগীতায় নামতে হবে তাকে। মাত্র এক সপ্তাহের মধ্যেই ১০০ কোটি টাকা পেরিয়েছে বিবেক অগ্নিহোত্রীর (Vivek Agnihotri) কাশ্মীর ফাইল এর বক্স অফিস কালেকশন। অন্যদিকে বাচ্চান পান্ডে ছবিটিও সুপার হিট হওয়ার আশা ছিল। তাই দুই ছবির মধ্যে এক প্রকার প্রতিযোগিতা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

ভাবছেন প্রতিযোগিতাটা কিসের! আসলে যে কোন ছবির সুপার হিট হওয়ার জন্য বিপুল পরিমান দর্শক তো বটেই সাথে লাগে হাজারো স্ক্রীন এইনে ছবিটির স্ক্রীনিং হওয়া। অথচ প্রথমদিকে কাশ্মীর ফাইল এর স্ক্রিন সংখ্যা কম থাকলেও দিন দিন বেড়ে চলেছে সেই সংখ্যাটা। যেমনটা জানা যাচ্ছে, রিলিজের দিনে মাত্র ৬০০ টা স্ক্রীন পেয়েছিল কাশ্মীর ফাইলস। কিন্তু হুড়মুড়িয়ে বাড়তে থাকা চাহিদার কথা মাথায় রেখে প্রথম সপ্তাহেই সেই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছিল ২০০০ এরও বেশিতে।

কোন স্পেশাল উৎসবে নয় বা ব্যাপক প্রচারের মাধ্যমে নয় খুব স্বাভাবিকভাবেই হয়েছিল ছবির রিলিজ। তা সত্বেও যেভাবে কম বাজেটের এই ছবি জনপ্রিয়তা পেয়েছে সেটা সত্যিই প্রশংসনীয়। সম্প্রতি রিলিজ হওয়া গাঙ্গুবাঈ কাথিয়াওয়াডি, রাধেশ্যাম এর মত ছবির পাশাপাশি উঠে আসছে কাশ্মীর ফাইলসের নাম। তাই বাচ্চান পান্ডে ছবির হিট হওয়ার দৌড়ে বড়সড় প্রতিযোগিতা লক্ষ্য করা যাচ্ছে।

Akshay Kumar Bacchan Pandey

বর্তমানে কাশ্মীর ফাইলের স্ক্রীন সংখ্যা ৪০০০ এরও বেশি। অথচ অক্ষয় কুমারের বাচ্চান পান্ডে ছবির স্ক্রীন সংখ্যা কিন্তু ৩০০০ এর থেকেও কম। এই সংখ্যাটা ব্যাপক সংখ্যক দর্শক টানার জন্য যথেষ্ট নয় বলেই মনে করছেন নেটিজনদের একটা বড় অংশ। ফিল্ম সমালোচক বা বলিউডের বিশেষজ্ঞদের মত, অক্ষয় কুমারের মতো একজন তারকা’র জন্য এই স্ক্রিণ সংখ্যার অনেকটাই কম।

তাই বিগ বাজেট ছবি বচ্চন পানির বক্স অফিস কালেকশন নিয়ে বেশ কিছুটা চিন্তিত অক্ষয় কুমার এমনটাই মনে করছেন অনেকে। এছাড়াও আগামী সপ্তাহে প্রতিযোগিতা আরো বাড়বে বৈ কমবে না। যার কারণ 25 শে মার্চ মুক্তি পেতে চলেছে এস এস রাজামৌলির বহুপ্রতীক্ষিত ছবি আর আর আর।

Related Articles

Back to top button