গসিপবিনোদনসিনেমা

অক্ষয় কুমারের পৌষমাস ভাইজানের সব্বোনাশ! রাধে ফ্লপ হলেও ৫ দিনেই ১০০ কোটি পেরল সূর্যবংশী

বলিউড অভিনেতা অক্ষয় কুমার (Akshay Kumar) এখন বেশ খুশি। কারণ তার সূর্যবংশী ছবি শুরুর কয়েক দিনের মধ্যেই ১০০ কোটির বক্স অফিস কালেকশন ছাপিয়ে গিয়েছে। করোনা মহামারীর পর যেখানে ইন্ডাস্ট্রি একটা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিলো সেখানে ১০০ কোটির ব্যবসা সত্যিই দারুন খবর। তবে ছবিতে শুধু অক্ষয় কুমার নয়, অজয় দেবগন (Ajay Devgan) ও রণবীর সিং (Ranveer Singh) ও রয়েছেন।

ছবি রিলিজের দিনেই ২৬.২৯ কোটি টাকার ব্যবসা করেছিল ‘সূর্যবংশী’। এরপর শনি ও রবিবার উইকেন্ডে ২৩.৮৫ ও ২৬.৯৪ কোটির ব্যবসা হয়েছিল। আর প্রথম পাঁচ দিনেই ১০২.৮১ কোটির ব্যবসা হয়েগিয়েছে ছবিটি। ছবির দারুন সাফল্যের পর অভিনেতা থেকে শুরু করে পরিচালক রোহিত শেট্টি দারুন উচ্ছসিত রয়েছেন।

দীর্ঘ লকডাউনে বন্ধ থাকার পর সূর্যবংশীর আগেও কিছু বিগ বাজেটের ছবি রিলিজ হয়েছে। যার মধ্যে বলিউডের ভাইজান সালমান খানের বহু প্রতীক্ষিত ছবি ‘রাধে’ ছিল। কিন্তু সেই ছবি খুব একটা সাফল্যের মুখ দেখতে পায়নি। এমনকি সালমান খানের পরবর্তী ছবি ‘অন্তিম : দ্য ফাইনাল ট্রুথ’ যে কতটা হিট হবে সে নিয়ে পরিচালক নিজেও দোটানায় রয়েছেন। কারণ সাধারণত ছবিতে নায়িকা থেকে গান দর্শকদের আকর্ষণ করে অনেকটাই, কিন্তু এই ছবিতে তারকিছুই নেই।

এই কারণে অনেকেই ভাবছেন এবার হয়তো ভাইজানকে টেক্কা দিতে চলেছেন খিলাড়ি অক্ষয়। অবশ্য এই প্রথম কোনো ছবিতে ১০০কোটির ব্যবসা পেরিয়েছে তা কিন্তু একেবারেই নয়। এর আগেও অক্ষয় কুমার অভিনীত একাধিক ছবি সুপারহিট হয়েছে, সাথে ১০০ থেকে ২০০ কোটিরও বেশি বক্স অফিস কালেকশন করেছেন। চলুন দেখে নেওয়া যাক অক্ষয় কুমারের কিছু সুপারহিট ছবি ও তাদের বক্স অফিস কালেকশন।

কেশরী (Kesari)

২০১৯ এর মার্চে রিলিজ হওয়া একটি দারুন সিনেমা কেশরী। ব্রিটিশ ইন্ডিয়ান আর্মির সৈনিক হাবিলদার ইশার সিং মাত্র ২১ জন যোদ্ধাকে নিয়ে ১০০০০ অনুপ্রবেশকারীদের রুখে দিয়েছিল। সেই কাহিনীই তুলে ধরা হয়েছিল ছবিতে। ছবিতে অক্ষয় কুমারের বিপরীতে ছিলেন পরিণীতি চোপড়া। যার বক্স অফিস কালেকশন ছিল ২০৭.০৯ কোটি টাকা।

হাউসফুল ৪ (Housefull 4)

অক্ষয় কুমার, কৃতি শ্যানন, পূজা হেগডে, রিতেশ দেশমুখ প্রমুখদের অভিনিত ছবি হাউসফুল ৪ ২০০১৯ সালে রিলিজ হয়েছিল। এর আগেও ছবির ৩টি পার্ট রিলিজ হয়েছিল। তবে এই ছবিটি বক্স অফিসে ২৮০.২৭ কোটি টাকার ব্যবসা করেছিল।

মিশন মঙ্গল (Mission Mangal)

২০১৯ সালেরই সুপারহিট ছবি মিশন মঙ্গল। জাগন শক্তি পরিচালিত ছবিতে মঙ্গলযাত্রা নিয়ে এক কাহিনী দেখানো হয়েছিল যেটা দর্শকদের বেশ মনে ধরেছিল। ছবিতে অক্ষয় কুমার ছাড়াও ছিলেন দালিপ তাহিল ও সঞ্জয় কাপুরের মত অভিনেতারা। ছবিটি ২৯০.৫৯ কোটি টাকা তুলেছিল বক্স অফিস থেকে।

টয়লেট : এক প্রেম কথা (Toilet: Ek Prem Katha)

শ্রী নারায়ণ সিং পরিচালিত ছবি টয়লেট : এক প্রেম কথা ছবিতে অক্ষয় কুমার, ভূমি পেদনেকার, অনুপম খের ও মির্জাপুর খ্যাত অভিনেতা দিব্যেন্দুকে দেখা গিয়েছিল। ছবির কাহিনী ছিল বিয়ে করা এক পরিবারের কাহিনী যে বাড়িতে টয়লেট ছিল না। ছবিটি ৩১১.৫ কোটি টাকার বক্স অফিস কালেকশন করেছিল।

গুড নিউজ (Good Newz)

কমেডি ড্রামা ফিল্ম গুড নিউজ ২০১৯ সালের ডিসেম্বর মাসে রিলিজ হয়েছিল। ছবিতে অক্ষয় কুমার ছাড়াও ছিলেন কারিনা কাপুর, কিয়ারা আদভানি থেকে দিলজিৎ দোসাঞ্জ এর মত অভিনেতা  অভিনেত্রীরা। ছবিটির বক্সঅফিস কালেকশন পৌঁছেছিল ৩১৮.৫৭ কোটি টাকা।

Related Articles

Back to top button