কাজল নয়! অক্ষয় কুমারের প্রাক্তন প্রেমিকাই ছিল অজয় দেবগনের প্রথম ভালোবাসা


বলিউডের সেলেব্রিটি কাপলদের (Bollywood Couple) মধ্যে অন্যতম জুটি অজয় দেবগন (Ajay Debgan) ও কাজল (Kajol)। দু দশকের বেশি সময় ধরে একেঅপরের সাথে বিবাহিত তাঁরা। বলিউডের একাধিক সেলেব্রিটি কাপলদের মধ্যে বিচ্ছেদ ও সম্পর্কের বনিবনা না হলেও কাজল ও অজয় কিন্তু একত্রেই রয়েছেন। বাকি অভিনেতা অভিনেত্রীদের থেকে অনেকটাই এই জুটি। তাই কাজল ও অজয় দেবগনের দাম্পত্য জীবনে হয়তো সেভাবে কোনো সমস্যা হয়নি।

অভিনেত্রী কাজল বরাবরই প্রানোচ্ছল, বেশ ছটফটে ও কথা বলতে ভালোবাসেন। আর অভিনেতা অজয় দেবগন কিন্তু পুরোটাই উল্টো। সাধারণত খানিকটা গম্ভীর আর চুপচাপ স্বভাবের তিনি। তবে তাদের মধ্যে আর যাই হোক না কেন দুজনের মধ্যেকার প্রেম কিন্তু বেশ। দীর্ঘ ১৯ বছরের সম্পর্ক তাদের। গাঁটছড়া বাধার পর থেকেই চুটিয়ে সংসার করছেন এই দম্পতি। সন্তান-সন্ততি নিয়ে তাদের একেবারে ভরা সংসার। কিন্তু জানেন কি? কাজলই অজয় দেবগণের প্রথম প্রেম নন! এর আগেও বার দুয়েক প্রেমে পড়েছেন সিংহম অভিনেতা।

অজয় দেবগণের পাশাপাশি অভিনয়ের জোরে বলিউডে বেশ আধিপত্য রয়েছে অক্ষয় কুমারেরও। একেরপর এক সুপারহিট ছবি উপহার দিয়ে দর্শকদের মন কেড়েছেন দুই অভিনেতাই। তবে এই দুই অভিনেতার ব্যক্তিগত সম্পর্কে রয়েছে বেশ কিছু টানাপোড়েন। কাজল অজয়ের স্ত্রী। কিন্তু অনেকেই হয়ত জানেন না, তাদের দাম্পত্য সুখের হলেও কাজল কিন্তু অভিনেতা অজয় দেবগনের প্রথম প্রেম নন।

অক্ষয় কুমারের প্রাক্তন প্রেমিকা রবিনা টন্ডন ছিলেন অজয় দেবগণের প্রথম প্রেম। কাজলের আগে নব্বইয়ের দশকে একচেটিয়া বলিউড কাঁপিয়েছেন এই অভিনেত্রীও। তবে এখানেই শেষ নয়, রবিনা টন্ডনের সাথে  সম্পর্ক খুব বেশি দিন টেকেনি। সুজনের মধ্যে বিচ্ছেদের পর বেশ কিছুদিন অভিনেত্রী করিশ্মা কাপুরের সঙ্গেও সম্পর্ক ছিল অজয় দেবগণের।

Ajay Debgn Raveena Tandon

কিন্তু সেসব এখন অতীত। বর্তমানে কাজল এবং তার পরিবার নিয়ে বেশ খুশি অজয় দেবগণ। কারণ দীর্ঘ ১৯ বছর একত্রে দাম্পত্য জীবন কাটানো কিন্তু চাড্ডিখানি কথা না। আর বলিউডে অনেক সম্পর্ক এই ১৯ বছরে তৈরী হয়েছে ও ভেঙে গিয়েছে। কিন্তু অজয় ও কাজলের সম্পর্ক কিন্তু একেবারেই অটুট রয়ে গিয়েছে।