বিনোদনসিনেমা

দেখতে দেখতে ৩০ পার! বলিউডে তিন দশকের লম্বা ইনিংস অজয় দেবগনের, শুভেচ্ছা জানাল গোটা ইন্ডাস্ট্রি

হিন্দি সিনেমা জগতে আজ নিজের অভিনয় জীবনের ৩০ বছর পূর্ণ করেছেন বলিউডের ‘সিংঘম’ অজয় দেবগন। আজ থেকে ৩ দশক আগে অর্থাৎ ১৯৯১ সালের ২২ নভেম্বর কুকু কোহলির পরিচালনায় মুক্তি পেয়েছিল অজয় দেবগণের ডেবিউ সিনেমা ‘ফুল অউর কাঁটে’। এরপর মাঝখানে পেরিয়ে গিয়েছে অনেক গুলো বছর। আর সময়ের সাথে সাথে নিজের অভিনয় দক্ষতার মাধ্যমে আরও বেশি পরিণত অভিনেতা হয়ে চলেছেন অজয়।

সাধারণত বরাবরই প্রচারের আলোর বাইরে থাকা একেবারে নির্ঝঞ্ঝাট মানুষ অজয়। তাই ইন্ডাস্ট্রিতৈ তার বন্ধু তালিকাও বেশ সীমিত। ফিল্ম ইন্ডাস্ট্রিতে অজয়ের এমনই এক ‘জিগড়ি দোস্ত’ হলেন খিলাড়ি কুমার অক্ষয় কুমার। তাদের বন্ধুত্ব আজকের নয়। কবে থেকে শুরু হয়েছিল এই দুই বন্ধুর পথচলা, তা জীবনের এত গুলো বসন্ত পেরিয়ে এসে ভুলতে বসেছেন অক্ষয় অজয় দুজনেই।

দীর্ঘদিনের বন্ধু অজয়ের অভিনয় জগতে ৩০ বছরের পূর্ণতা উপলক্ষে সোশ্যাল মিডিয়ায় সূর্যবংশী সিনেমার সেটে তোলা একটি ছবি শেয়ার করে অক্ষয় কুমার লিখেছেন ‘আমার মনে আছে, যখন আমরা নতুন ছিলাম তখন আমি আর তুই একসঙ্গে জুহু বিচে একসঙ্গে মার্শাল আর্ট প্র্যাকটিস করতাম। তখন তোর বাবা (ভীরু দেবগণ) আমাদের ট্রেনিং দিতেন। কী দারুণ দিন ছিল অজয়! ফুল অউর কাঁটে রিলিজ করেছে তিরিশ বছর হয়ে গেল। সময় উড়ছে, কিন্তু বন্ধুত্ব রয়ে গেছে’।

টুইটারে অক্ষয়কে ধন্যবাদ জানিয়ে মুখচোরা অজয় দেবগণ লিখেছেন,’ধন্যবাদ অক্কি। আমরা একসঙ্গে লম্বা ইনিংস কাটিয়েছি। আমার পাশে থাকার জন্য আমি খুশি ও তোর প্রতি কৃতজ্ঞ’।অভিনেতার এই বিশেষ দিনে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন ইন্ডাস্ট্রির বহু সহকর্মী। অনেকেই এই দিনটা ‘অজয় দেবগণ দিবস’ বলে উল্লেখ করেছেন।

অজয় দেবগণের এই বিশেষ দিনে শুভেচ্ছা জানাতে গিয়ে পুরনো স্মৃতি হাতড়ে অমিতাভ বচ্চন লিখেছেন ‘২২ নভেম্বর ফিল্ম ইন্ডাস্ট্রিতে ৩০ বছরে পা রাখলেন অজয় দেবগণ। আমার অভিনন্দন অজয়, আপনি আরও ৭০ বছর এভাবে চালিয়ে যান’। বিগবির শুভচ্ছার জন্য ধন্যবাদ জানিয়েছেন অজয় দেবগণ। এই বিশেষ দিনে শুভেচ্ছা জানাতে ভোলেননি স্ত্রী কাজলও। শুভেচ্ছা জানিয়ে তিনি লিখলেন ‘কিপ রকিং।’

Related Articles

Back to top button