গসিপবিনোদন

বচ্চন পরিবারেও রয়েছে কুসংস্কার! ফাঁড়া কাটাতে অভিষেকের আগে গাছের সাথে বিয়ে হয়েছিল ঐশ্বর্যের!

বলিউড তারকাদের বিয়ে নিয়ে বরাবরই সাধারণ মানুষের কৌতুহল থাকে একেবারে আকাশছোঁয়া। আর বলিউডের অন্যতম আইকনিক বিয়ের মধ্যে একটি হল অভিষেক বচ্চন (Abhishek Bachchan) এবং ঐশ্বর্য রাইয়ের (Aishwarya Rai) বিয়ে। কারণ সেই সময় দুই তারকাই ছিলেন ইন্ডাস্ট্রির প্রথম সারির তারকা। তাই খুব স্বাভাবিকভাবেই তাঁদের বিয়ের ওপর মিডিয়া থেকে শুরু করে অনুরাগী, প্রত্যেকেরই কৌতুহলী দৃষ্টি ছিল।

২০০৭ সালে রাজকীয় এক অনুষ্ঠানে চার হাত এক হয়েছিল অভিষেক এবং  ঐশ্বর্যের। তবে বিয়ের প্রায় এক মাস আগে থেকেই তাঁদের গাঁটছড়া বাঁধার সংবাদ নিয়ে জোর চর্চা, নানান জল্পনা-কল্পনা শুরু হয়ে গিয়েছিল। বিশেষত, বচ্চন পরিবারের তরফ থেকে যখন ঘোষণা করা হয়, বলি তারকাদের চার হাত জুহুর বাড়ির বন্ধ দরজার পিছনে হবে, তখন তো সেই জল্পনা আরওই বেড়ে যায়।

Abhishek Bachchan and Aishwarya Rai

শুধু তাই নয়, সেই সময় এও শোনা গিয়েছিল, অভিষেক ঐশ্বর্যের প্রথম স্বামী নন। ‘গোপনে’ নাকি নায়িকার আগে আরও একবার বিয়ে হয়ে গিয়েছে। এমনকি খোদ অ্যাশকেও এই প্রশ্নের সম্মুখীন হতে হয়েছিল।

ঐশ্বর্যের প্রথম স্বামী কে তা নিয়েও কম চর্চা হয়নি। তবে জানিয়ে রাখা প্রয়োজন, কোনও ব্যক্তি নন, বরং নাকি বলি সুন্দরী ‘মাঙ্গলিক’ হওয়ার কারণে অভিষেকের সঙ্গে বিয়ের আগে তাঁর একটি গাছের সঙ্গে বিয়ে দেওয়া হয়েছিল।

Aishwarya Rai Abhishek Bachchan marriage

শোনা গিয়েছিল, বচ্চন পরিবার কুসংস্কারে বেশ বিশ্বাস করে। তাই নাকি ঐশ্বর্য ‘মাঙ্গলিক’ এই সংবাদ জানা মাত্রই নায়িকার অমঙ্গল, অশুভ লক্ষণ কাটাতে একটি গাছের সঙ্গে তাঁর বিয়ে দেওয়া হয়। বিয়ের পরের বছরই এক সাক্ষাৎকারে অ্যাশকেও এই বিষয়ে জিজ্ঞেস করা হয়েছিল। আদৌ এটি সত্যি নাকি কেবলই রটনা, রাখা হয়েছিল সেই প্রশ্নও।

‘বিশ্ব সুন্দরী’কে জিজ্ঞেস করা হয়েছিল, নিজেদের বিয়ের ব্যাপারে এমন কিছু তিনি শুনেছেন যা প্রত্যাশা করেননি? জবাবে তিনি বলেন, কিছু জিনিস তাঁদের প্রত্যাশিত ছিল এবং কিছু জিনিস তাঁরা স্বপ্নেও কল্পনা করতে পারেননি। গাছের সঙ্গে বিয়ে নিয়ে জিজ্ঞেস করা হলে অভিনেত্রী বলেন, তিনি নিজেও বহুবার এই গুজব শুনেছেন। এমনকি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের তরফ থেকেও নাকি এই প্রশ্ন তাঁকে জিজ্ঞেস করা হয়েছিল।

Aishwarya Rai

অভিষেক-ঐশ্বর্যের বিয়ের এক বছর আগে শোনা গিয়েছিল, বারাণসীতে গিয়ে ‘কুম্ভ বিবাহ’ করেছেন নায়িকা। বচ্চন পরিবার বরাবর এই দাবিগুলিকে অস্বীকার করে এসেছে। অমিতাভ বচ্চন নিজে একবার এক সাক্ষাৎকারে বলেছিলেন, তাঁদের পরিবার মোটেই কুসংস্কারাচ্ছন্ন নয়। ঐশ্বর্য কেবলমাত্র অভিষেককেই বিয়ে করেছেন। কোনও গাছকে নয়। সঙ্গে এও বলেছিলেন, এবার যদি কেউ অভিষেককেই ‘গাছ’ বলেন, তাহলে আর কিছু বলার নেই।

Related Articles

Back to top button