বিনোদনসিনেমা

বিনোদিনীর পর কাদম্বরী, রবি ঠাকুরের নায়িকা হয়ে পর্দায় ফিরছেন বিশ্বসুন্দরী ঐশ্বর্য রাই বচ্চন

বেশ কিছুদিন অভিনয় জগত থেকে দূরে থাকার পর সম্প্রতি পুরোদমে ক্যামেরার সামনে ফিরেছেন বিশ্ব সুন্দরী অভিনেত্রী ঐশ্বর্য রায় বচ্চন। এখন একের পর এক ঠাসা কাজ রাই সুন্দরীর হাতে। সদ্য পরিচালক মনিরত্নমের আসন্ন সিনেমা ‘পন্নিয়িন সেলভান’-এর শ্যুটিংয়ের প্রথম পর্ব শেষ করছেন রাইসুন্দরী। এই ছবিতে দ্বৈত ভূমিকায় অভিনয় করছেন ঐশ্বর্য।

২০০৪-এর ‘ব্রাইড অ্যান্ড প্রেজুডিস’-এর পর আবারও ইংরেজি ভাষার ইন্দো-আমেরিকান ছবিতে অভিনয় করতে চলেছেন বচ্চন পরিবারের পুত্রবধূ। এই সিনেমার হাত ধরেই আবার রবীন্দ্রনাথের অনুষঙ্গ নিয়েই পর্দায় ফিরছেন বিশ্ব সুন্দরী। ২০০৩ সালে ঋতুপর্ণ ঘোষের পরিচালনায় রবীন্দ্রনাথ ঠাকুরের ‘চোখের বালি’-র ‘বিনোদিনী’ চরিত্রে অভিনয় করে সাড়া ফেলে দিয়েছিলেন ঐশ্বর্য।

Rituparna Sengupta Rejected Chokher Bli Aishwarya Rai got film

 

আর এবার বঙ্গতনয়া তথা ফিউশন গায়িকা এবং থিয়েটার লেখিকা ঈশিতা গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় কাদম্বরী দেবীর চরিত্রে অভিনয় করে ফের একবার দর্শকদের মন জয় করতে চলেছেন ঐশ্বর্য রায় বচ্চন। জানা গেছে রবীন্দ্রনাথ কেন্দ্রিক তিনজন নারীকে নিয়ে দুর্দান্ত একটি নাটক তৈরি করেছিলেন ঈশিতা।

মূলত রবিঠাকুরের লেখা চিঠি থেকে অনুপ্রাণিত হয়েই ‘থ্রি উওমেন’ নামের সেই নাটক তৈরি করেছিলেন এই বঙ্গ তনয়া। এবার এই নাটকের কাহিনিকেই আন্তর্জাতিক সিনেমা জগতে তুলে ধরতে চলেছেন ঈশিতা। তবে ছবির নাম ‘থ্রি উওমেন’ -এর বদলে তিনি রেখেছেন ‘দ্য লেটার’।

Aishwarya Rai Bachchan Abhisekh Bachchan

শোনা যাচ্ছে ‘ঘরে বাইরে’-র বিমলা এবং ‘নষ্টনীড়’-এর চারুলতার সঙ্গে নতুন বৌঠান কাদম্বরী দেবীকে মিলিয়ে তৈরি হবে ‘দ্য লেটার’ নামের এই ছবি। সেখানে কাদম্বরী দেবীর ভূমিকায় থাকবেন ঐশ্বর্য। সিনেমার পরিচালক ঈশিতা জানিয়েছেন ঐশ্বর্য এই ছবিতে অভিনয় করার জন্য রাজি হয়েছেন। ঈশিতা জানান ঐশ্বর্যই তাকে পরামর্শ দিয়েছেন, এই ছবি ইংরেজি ভাষাতেই বানানো হোক। কারণ এই সিনেমাটি বৃহত্তর দর্শকের জন্য তৈরি হবে।

Related Articles

Back to top button